Asianet News BanglaAsianet News Bangla

আয়ারল্যান্ডের বিরুদ্ধে নয়, টি২০ সিরিজে ভারতীয় ক্রিকেটারদের লড়াই 'নিজেদের' সঙ্গে

রবিবার আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে ভারতের (India vs Ireland ) প্রথম টি২০ ম্যাচ (T20 Match)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)নেতৃত্বাধীন ভারতীয় দলে একাধিক তরুণ তুর্কী। আইরিশদের বিরুদ্ধে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া। লড়াই দিতে প্রস্তুত আয়ারল্যান্ডও।
 

India vs Ireland Match preview of 1st t20 match between Hardik pandya and Andrew Balbirnie s team spb
Author
Kolkata, First Published Jun 25, 2022, 1:53 PM IST

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে ২-০ পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ সমতায় সিরিজ ড্র করেছে ভারতীয় ক্রিকেট দল। শেষ ম্যাত ভেস্তে যাওয়ায় হয়নি সিরিজের ফয়সলা। প্রোটিয়াদের বিরুদ্ধে হোম সিরিজ শেষে ভারতীয় দল দুই ভাগে বিভক্ত হয়ে উড়ে গিয়েছে ব্রিটেনে। রোহিত শর্মার নেতৃত্বে একটি দল ইংল্যান্ডে প্রস্তুতি নিচ্ছে পয়লা জুলাই থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য। অপর একটি দল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে প্রস্তুতি নিচ্ছে আয়ারল্যান্ডে। সেখানে আইরিশদের বিরুদ্ধে রবিবার ও মঙ্গলবার দুটি টি২০ ম্যাচ খেলবে ভারতীয় দল। দলের প্রধান প্লেয়াররা ইংল্যান্ডেরর বিরুদ্ধে প্রস্তুতিতে ব্যস্ত থাকার ফলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে একাধিক তরুণ প্লেয়ারদের কাছে সুযোগ থাকছে নিজেদের প্রমাণ করার।

পরীক্ষার সামনে একাধিক ভারতীয় ক্রিকেটার-
দ্বিতীয় দল হলেও আয়াররল্যান্ডের থেকে ধারে-ভারে অনেকটাই এগিয়ে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ হার্দিকের কাছেও আরও একটি অগ্নিপরীক্ষা। কারণ আইপিএলে গুজরাট টাইটানসকে চ্যাম্পিয়ন করার সুবাদে এই সিরিজে তাকেই নেতা বেছেছেন নির্ববাচকরা। ফলে জাতীয় দলের অধিনায়ক হিসেবেও নিজেকে প্রমাণ করতে চাইবেন হার্দিক। একইসঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে থাকলেও একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি উমরান মালিক। ফলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পাওয়ার অপেক্ষায় ও নিজেকে প্রমাণ করতে মররিা হয়ে রয়েছেন তিনি। এছাড়াও রাহুল ত্রিপাঠী, সঞ্জু স্যামসন, দীপক হুডা, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, ভেঙ্কটেশ আইয়ররাও সুযোগ পেলে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন। দীনেশ কার্তিক, রুতুরাজ গায়কোয়াররাও বিশ্বকাপের চূড়ান্ত দলে নিজেদের জায়গগা পাকা করতে চাইবেন। ফলে এই সিরিজ  যতটা না আয়ারল্যান্ডের বিরুদ্ধে লড়াই ভারতের কাছে, তার থেকে বেশি স্বাস্থ্যকর নিজেদের প্রমাণ করার লড়াই হতে চলেছে টিম ইন্ডিয়ার অন্দরে। সব মিলিয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী ভারতীয় দল। 

India vs Ireland Match preview of 1st t20 match between Hardik pandya and Andrew Balbirnie s team spb

লড়াই দিতে প্রস্তুত আইরিশরা-
মাঝে বিশ্ব ক্রিকেটে সাড়া জাগিয়েছিল আয়ারল্যান্ড। বিশ্বকাপেও অন্যান্য ছোট দলগুলির থেকে ভালো পারফর্ম করেছিল। বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর রেকর্ডও রয়েছে। কিন্তু তারপর অনেকটাই পারফরম্যান্স গ্রাফ পরে আইরিশদের। তবে শেষ চার ম্যাচে বিশ্ব ক্রিকেটে অখ্যাত দেশগুলির বিরুদ্ধে জয় পেয়েছে। সাম্প্রতিক বড় সাফল্য বলতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয়। এবার ভারতের বিরুদ্ধেও লড়াই দিতে প্রস্তুত অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নির দল। দলে পল স্টার্লিং, জর্জ ডকরেলদের অভিজ্ঞতা বড় সম্পদ বলবির্নির কাছে। তবে আয়ারল্যান্ড অধিনায়ক দাবি করেছেন সিরিজে চাপে থাকববে ভারত। বলবির্নি বলেছেন,'এটা আমাদের জন্য খুবই বড় সুযোগ। টি২০ ক্রিকেটে অভিজ্ঞ অনেক ক্রিকেটার রয়েছে ভারতীয় দলে। ওদের আরও একটা দল ইংল্যান্ডে গিয়েছে টেস্ট খেলতে। এর থেকেই বোঝা যায় ভারতীয় ক্রিকেটের শক্তি। ওরা নিজেদের প্রমাণ করার চেষ্টা করবে। প্রথম দলে জায়গা পাওয়ার চেষ্টা করবে সকলেই। তাই ওরাই চাপে থাকবে আমাদের বিরুদ্ধে।'

India vs Ireland Match preview of 1st t20 match between Hardik pandya and Andrew Balbirnie s team spb

ম্যাচ প্রেডিকশন-
দ্বিতীয় দল পাঠালেও ভারতীয় ক্রিকেট দল যে ব্যাটিং-বোলিং সব বিভাগেই আয়ারল্যান্ডের থেকে অনেকটা এগিয়ে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই টিম ইন্ডিয়ায় ম্যাচ জিতবে বলে প্রেডিকশন ক্রিকেট বিশেষজ্ঞদের। তবে আইরিশদের ঘরের মাঠে তাদের উপর কতটা প্রভাব বিস্তার করে ম্যাচ জিততে পারে ভারতীয় দল সেটাই দেখার। 

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটের 'স্বাধীনতা দিবস', ছবিতে দেখুন ৩৯ বছর আগে টিম ইন্ডিয়ার বিশ্বজয়ের ইতিহাস

আরও পড়ুনঃভারতের বিশ্বজয়ের ৩৯ বছর, এখন কোথায় আছেন, কী করছেন টিম ইন্ডিয়ার সেই নায়করা

 

Follow Us:
Download App:
  • android
  • ios