ফের ব্যর্থ বিরাট কোহলি-অজিঙ্কে রাহানে, চতুর্থ দিনে লড়াই চালাচ্ছে পন্থ ও শার্দুল

ওভালে চতুর্থ দিনের শুরুটা ভালো হল না ভারতীয় দলের। আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত গেলেন বিরাট কোহলি, অজিঙ্কে রাহানে ও রবীন্দ্র জাদেজারা। 

Asianet News Bangla | Published : Sep 5, 2021 1:29 PM IST

ওভালে তৃতীয় টেস্টের চতুর্থ দিনের শুরুটা বাজে খবর দিয়েই শুরু করতে হয় ভারতীয় দলকে। করোনা আক্রান্ত বিরাটদের হেডস্যার রবি শাস্ত্রী। আপাতত আইসোলেশনে রয়েছেন রবি শাস্ত্রী সহ অ্যান্য কোচিং স্টাফ। অপরদিকে ম্য়াচেও শুরুটা ভালো হল না টিম ইন্ডিয়ার। তৃতীয় দিনের শেষে রোহিত শর্মার সেঞ্চুরি ও চেতেশ্বর পুজারার অর্ধশতরানের উপর ভর করে ভালো জায়গায় ছিল ভারতীয় দল। কিন্তু চতুর্থ দিনে ফের বড় রান করতে ব্যর্থ হলেন বিরাট কোহলি, অজিঙ্কে রাহানেরা।

চতুর্থ দিনে বিরাট কোহলি, অজিঙ্কে রাহানেদের উপর দায়িত্ব ছিল বড় স্কোরে পৌছে দেওয়া টিম ইন্ডিয়াকে। কিন্তু চতুর্থ দিনের লাঞ্চের আগেই তিন উইকেট হারিয়ে চাপ বাড়ল ভারতীয় দলের উপর। ২৭০ রানে ৪ উউকেট থেকে খেলা শুরু করে টিম ইন্ডিয়া। ব্যক্তিগত ১৭ রান করে ক্রিস ওকসের বলে আউট হন রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে ফের নিরাশ করেন অজিঙ্কে রাহানে। খাতা না খুলেই ওকসের বলে আউট হন তিনি। বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি বিরাট কোহলিও। ৪৪ রান করে মঈন আলির বলে আউট হন তিনি।

এরপর ঋষভ পন্থ ও প্রথম ইনিংসে অর্ধশতরানকারী শার্দুল ঠাকুর ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যায়। ৩২৯ রানে ৬উইকেটে লাঞ্চে যায় ভারতীয় দল। ফলে যে বড় রানের ভিত গড়ে দিয়েছিল রোহিত ও পুজারা সেই সুযোগ নষ্ট করেন বিরাট-রাহানেরা। যদিও লড়াই চালাচ্ছেন পন্থ ও শার্দুল। যতটা সম্ভব ভারতীয় দলকে লিড নেওয়াই এখন প্রধান লক্ষ্য ভারতীয় দলের। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, মোটামুটি ৩৫০ রানের  টার্গেট সেট করতে পারলে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারবে ভারত।

Share this article
click me!