রোহিত শর্মার দুরন্ত সেঞ্চুরি, ওভাল টেস্টে ঘুড়ে দাঁড়াচ্ছে টিম ইন্ডিয়া

ওভালে চতুর্থ টেস্টে লড়াইয়ে ফিরল ভারতীয় দল। সৌজন্যে রোহিত শর্মার অনবদ্য সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে বড় রানের টার্গেট দেওয়াই লক্ষ্য ভারতীয় দলের।
 

Asianet News Bangla | Published : Sep 4, 2021 2:39 PM IST

রোহিত শর্মার অনবদ্য সেঞ্চুরি। যোগ্য সঙ্গত কেএল রাহুল, চেতেশ্বর পুজারার। ওভালে চতুর্থ টেস্টের তৃতীয় দিনে লড়াইয়ে ফিরল ভারতীয় ক্রিকেট দল। ইংল্য়ান্ডের ৯৯ রানের লিড টপকে গিয়েছে বিরাট কোহলির দল। বড় টার্গেট দেওয়াটাই এখন প্রাথমিক লক্ষ্য টিম ইন্ডিয়ার। প্রথম ইনিংসে ১৯১ রানের অল আউট হয়ে গিয়েছিল ভারতীয় দল। তবে বোলিংয়ে হাল না ছেড়ে লড়াই চালিয়ে যায় বুমরা, সিরাজ, উমেশ, শার্দুল, জাদেজারা। ২৯০ রানে শেষ হয় ব্রিটিশদের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে কঠিন চ্যালেঞ্জ নিয়ে ব্য়াটিং চালিয়ে যাচ্ছে বিরাট ব্রিগেড।

দ্বিতীয় ইনিংসে ওপেনিংয়ে শুরুটা ভালো করেন রোহিত শর্মা ও কেএল রাহুল। ওপেনিং জুটিতে প্রথমেই উইকেট না হারিয়ে একটু দীর গতিতে শুরু করে ভারতীয় দল। ওপেনিং জুটিতে ৫০ রানের পার্টনারশিপও করে ভারত। কিন্তু যেই সময় মনে হচ্ছিল ওপেনিং জুটিতেই বড় পার্টনারশিপ গড়তে চলেছে সেই সময়ই কেএল রাহুল উইকেট হারায় ভারত। দলের ৮৩ রানে আউট হন কেএল রাহুল। ৪৬ রান রেন ভারতীয় তারকা। জেমস অ্যান্ডারসনের বলে আউট হন কেএল রাহুল। 

এরপর ভারতীয় ইনিংসের রাশ ধরেন চেতেশ্বর পুজারা ও রোহিত শর্মা। ধীরে ধীরে রানের গতি বাড়ান দুই ভারতীয় ব্যাটসম্যান। ইংল্য়ান্ডের ৯৯ রানের লিডও টপকে যায় ভারতীয় দল। নিজের অর্ধশতরানও পূরণ করেন রোহিত শর্মা। বেশ কিছু অনবদ্য শট খেলেন রোহিত ও পুজারা। নিজেদের শতরানের পার্টনারশিপও করেন রোহিত-পুজারা জুটি। তারপরই নিজের শতরানও পূরণ করেন রোহিত শর্মা। ১২টি চার ও একটি ছয়ের সাহায্যে সেঞ্চুরি করেন রোহিত। তৃতীয় দিনে ভারতীয় ব্যাটসম্য়ানদের লড়াই কিছুটা হলেও আশা জাগিয়েছে ভারতীয় সমর্থকদের মনে। ম্য়াচ না হারার মত সেফ টোটাল করে ইংল্য়ান্ডকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়াই লক্ষ্য ভারতীয় দলের।

Share this article
click me!