ছাপিয়ে গেল সকল লক্ষ্যমাত্রা, কোভিড যুদ্ধে বিরুষ্কার 'ইনিংসকে' কুর্নিশ দেশবাসীর

  • কোভিডের বিরুদ্ধে যুদ্ধে নেমেছিলেন বিরুষ্কা
  • নিজেরা দিয়েছিলেন ২ কোটি টাকার অনুদান
  • সঙ্গে সকলকে আহ্বান করেছিলেন অনুদানের জন্য
  • সেই তহবিলে সকল প্রত্যাশা ছাপিয়ে গেলেন বিরাট ও অনুষ্কা
     

Sudip Paul | Published : May 14, 2021 2:19 PM IST

একবার নয়, দুবার নিজেদের লক্ষ্যমাত্রা ছাপিয়ে গেলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। করোনার বিরুদ্ধে লড়াইয়ে যে ঝোড়ো পার্টনারশিপ গড়লেন বিরুষ্কা জুটি, তাকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ। স্ত্রী-র জন্মদিনের দিনই কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে কিছু করার ইচ্ছের কথা ঘোষণা করেছিলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। করোনার কারণে আইপিএল বন্ধ হয়ে যেতেই বাড়ি ফিরে সেই কাজ শুরু করে দেন বিরুষ্কা জুটি। সাহায্যের জন্য ৭ মে একটি রিলিফ ফান্ড গঠন করেন বিরাট ও অনুষ্কা। একইসঙ্গে সকলকে আহ্বান জানান অনুদানের জন্য।

সেই তহবিলেই ভারত অধিনায়ক ও অভিনেত্রী অনুষ্কা শর্মা নিজেরাই সবার প্রথম ২ কোটি টাকার অনুদান দেন। ২৪ ঘণ্টার মধ্যেই সেই তহবিলেই জমা পড়ে ৩.৬ কোটি টাকা। গত মঙ্গলবার তা পেরিয়ে গিয়েছিল ৫ কোটি। মঙ্গলবার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অনুষ্কা একটি ছবি শেয়ার করেছেন। যেখানে ৫ কোটি টাকা ওঠার কথা ঘোষণা করেছিলেন। তাও ছাপিয়ে যাওয়ায় ১১ কোটি টাকার অনুদান তোলার কথা জানান তারকা জুটি। ৫ দিনের মধ্যেই ১১ কোটি টাকার ফান্ড জোগাড় করে ফেললেন তারা। এবার সেই ১১ কোটি টাকার লক্ষ্যমাত্রা ছাপিয়ে গিয়ে ক্রিকেটার-অভিনেত্রী মিলে ১১ কোটি ৩৯ লক্ষ ১১ হাজার ৮২০ টাকা তুলে ফেললেন কোভিড তহবিলে। 

 

 

বিরুষ্কার এই বিপূল পরিমাণ অনুদান সংগ্রহে এমপিএল স্পোর্টস ফাউন্ডেশন একাই ৫ কোটি টাকা দিয়েছে। ১১ কোটি টাকার লক্ষ্যমাত্রা ছাপিয়ে গিয়ে আনন্দে উচ্ছ্বসিত ও আবেগতাড়িত হয়ে পড়েছেন বিরাট কোহলি। সোশ্যাল মডিয়ায় লিখেছেন,'শব্দ কম পড়ে যাচ্ছে আমাদের উচ্ছ্বাস প্রকাশ করার জন্য। একবার নয়, দু'বার আমরা টার্গেট পার করে গেলাম। প্রত্যেককে ধন্যবাদ। যাঁরা দান করেছেন, আমাদের বার্তা শেয়ার করেছেন কিংবা যেভাবে হোক সাহায্য করেছেন, তাঁদের সকলকে বিরাট ধন্যবাদ। আমরা এক সঙ্গে আছি, এক সঙ্গেই দুঃসময় পার করে যাব।'


Share this article
click me!