জৈব বলয় থেকে ২০ দিনের ছুটি টিম ইন্ডিয়ার, খুশি বিরাট ব্রিগেড

  • টানা বায়ো বাবলে থাকার ফলে প্লোরদের মানসিক অসুস্থতা
  • এই বিষয়ে কিছুদিন আগেই সরব হয়েছিলেন বিরাট কোহলি
  • এবার টেস্ট চ্য়াম্পিয়নশিপের পর বিরাটদের মিলতে পারে ছুটি
  • যেই খবর সামনে আসার পরই কিছুটা স্বস্তিতে ভারতীয় ক্রিকেট দল
     

Sudip Paul | Published : Jun 8, 2021 11:47 AM IST

টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার কারণে প্লেয়ারদের মানসিক স্বাস্থ্য খারাপ হওয়া নিয়ে কিছুদিন আগেই সরব হয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট ককোহলি। এর আগেও বায়ো বাবলের মানসিক চাপ নিয়ে প্রশ্ন তুলেছিলেন  বিরাট। মানসিক সমস্যা হলে ক্রিকেটারদের ছুটি দেওয়ার পক্ষেও সওয়াল করেছিলেন কোহলি। এবার ভারতীয় ক্রিকেট দলের জন্য মিলল সুখবরের ইঙ্গিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ছুটি বায়ো বাবল থেকে ছুটি পেতে পারে টিম ইন্ডিয়া।

চলতি মাসের ১৮ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হবে ৪ ঠা আগস্ট। যার ফলে মাঝে হাতে থাকছে অনেকটা সময়। নিয়ম অনুযায়ী ১৪ জুলাই ফের বায়ো বাবলে প্রবেশ করতে হবে ভারতীয় দলকে। সেই হিসেবেও নিউজিল্যান্ড ম্যাচ শেষের পর ২০ দিন হাতে সময় থাকছে বিরাটদের জন্য। ফলে ২৪ জুন থেকে ছুটি পেতে পারে ভারতীয় ক্রিকেট দল। বিসিসিআইয়ের এক কর্তা সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন,'নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল খেলার পর ২৪ জুন থেকে ছুটি নেবে ভারতীয় দল। ১৪ জুলাই আবার ফিরে আসবে ক্রিকেটাররা। ৪ অগস্ট থেকে শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ।'

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইতিমধ্যেই ইংল্যান্ডে পৌছে গিয়েছে ভারতীয় দল। তিন দিনের কোয়ারেন্টাই পর্ব কাটিয়ে শুরু করে দিয়েছে অনুশীলনও। ইংল্যান্ডডে য়াওয়ার আগেও দেশের মাটিতে বায়ো বাবলে ছিল বিরাট কোহলির দল। তারও আগে আইপিএলের জৈব সুরক্ষা বলয়। ফলে মানসিক অসুস্থতা আসাটা স্বাভাবিক। এই সব কিছু বিচার করেই  ক্রিকেটারদের কিছুটা রিফ্রেসমেন্টের জন্যই এই ব্যবস্থা বলে জানা গিয়েছে বিসিসিআইয়ের তরফে।

Share this article
click me!