পঞ্চম দিনে কি মাঠে নামতে পারবে বিরাট-উইলিয়ামসনরা, কি বলছে সাউদ্যাম্পটনের ওয়েদার রিপোর্ট

  • বৃষ্টি বিঘ্নিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল
  • প্রথম ও চতুর্থ দিনের খেলা পুরোপুরি ভেস্তে গিয়েছে
  • দ্বিতীয় ও তৃতীয় দিনে খেলা হলেও তা বৃষ্টি বিঘ্নিত
  • পঞ্চম দিনে খেলা হওয়া নিয়ে কি বলছে হাওয়া অফিস
     

Sudip Paul | Published : Jun 22, 2021 7:56 AM IST

ভারত-বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভিলেন হয়ে দাঁড়িয়েছে সাউদ্যাম্পটনের আবহাওয়া। ৪ দিনের খেলার মধ্যে প্রথম ও চতুর্থ দিনের খেলা পুরোপুরি ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলাতেও বাবার বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি ও খারাপ আলো। এখনও পর্যন্ত মাত্র ১৪১.১ ওভার খেলা হয়েছে মেগা ফাইনাল ম্যাচে। যার কারণে হতাশ ক্রিকেট প্রেমিরা। পঞ্চম দিনে আদৌ খেলা হবে কিনা তা নিয়ে সন্দিহান কলেই।

তবে পঞ্চম দিনে সাউদ্যাম্পটনের আবহাওয়া কিছুটা হলেও আশ্বা বাণী দিয়েছে। সকালের দিকে কিছুটা বৃষ্টি হলেও, বাকি সময় খুব একটা বৃষ্টির পূর্বাভাস নেই। গোটা দিন জুড়েই আর্দ্র, শীতল ৯৪ শতাংশ মেঘে ঢাকা পরিবেশে খেলা হওয়ার সম্ভাবনাই বেশি। মাঝে মাঝে কিছুটা রোদ উঠলেও, তা বেশি সময়ের জন্য নয়। দিনের তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। উত্তর দিক থেকে বইবে হাওয়া। বৃষ্টির সম্ভবনা থাকলেও তা বেশি সময় স্থায়ী হবে না বলেই জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। তবে মেঘলা ওয়েদারে আলোর অভাবে মাঝে মাঝে নষ্ট হতে পারে খেলা।

যদিও ম্যাচের ষষ্ঠ দিন অর্থাৎ রিজার্ভ ডে-তে আকাশ পরিস্কার থাকার পাশাপাশি সূর্যদেবের দেখা মেলার সম্ভাবনা রয়েছে। ষষ্ঠ দিনের টিকিট নিয়ে যথেষ্ট উচ্ছ্বাস রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। তবে ষষ্ঠ দিনের টিকিটের ক্ষেত্রে প্রথম ও চতুর্থ দিনে যারা টিকিট কিনেছিলেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে। তবে এই দুই দিনের খেলায় ম্যাচের কোন ফল বেরোবে কিনা, সেই নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মজা যে বৃষ্টি অনেকটাই মাটি করে দিল়।

Share this article
click me!