চতুর্থ দিনেও বৃষ্টির কারণে ভেস্তে গেল খেলা, ম্যাচ গড়াচ্ছে ড্রয়ের দিকে

  • ভারত বনাম নিউজিল্যান্ড ফাইনাল
  • চতুর্থ দিনের খেলাও ভেস্তে গেল 
  • ভিলেন সাউদ্যাম্পটনের বৃষ্টি
  • চতুর্থ দিনে খেলা হল না এক বলও

Asianet News Bangla | Published : Jun 21, 2021 3:09 PM IST

বৃষ্টির কারণে সাউদ্যাম্পটনে ভেস্তে গেল চতুর্থ দিনের খেলা। সকাল থেকে অপেক্ষা করার পর বৃষ্টি না কমায় অবশেষে এদিনের মত খেলা বাতিল বলে ঘোষণা করেন আম্পায়াররা। এর আগে প্রথম দিনের খেলাও ভেস্তে গিয়েছিল বৃষ্টির জন্য। মাঝে দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা হলেও তা ছিল বৃষ্টি বিঘ্নিত। কিন্তু তৃতীয় দিনে একটি বলও খেলা সম্ভব হল না। সকাল থেকেই বৃষ্টি থামেনি সাউদ্যানম্পটনে। প্রথমে লাঞ্চ পর্যন্ত খেলা বাতিল করা হয়। পরের দিকে বৃষ্টির বেগ একটু কমায় মাঠে সুপার সার নামিয়ে জল শোকানোর কাজ চলতে থাকে। যাতে বৃষ্টি থামলে দ্রুত শুরু করা যায় খেলা। কিন্তু বৃষ্টি না কমায় শেষ পর্যন্ত চতুর্থ দিনের খেলা বাতিল করা হয়।

প্রথম দিনের খেলাও পুরো ভেস্তে গিয়েছিল বৃষ্টির জন্য। ফলে ম্যাচ রিজার্ভ ডে'তে গড়াচ্ছে। তাই ষষ্ঠ দিনের টিকিট বিক্রির তোড়জোড় করছে আইসিসি। এমনটাই খবর ইএসপিএন-ক্রিকইনফোর। প্রথম দিনেরর খেলা ছাড়াও মাঝে যে ২ দিন খেলা হয়েছে তাও বৃষ্টি বিঘ্নিত। এবার চতুর্থ দিনের খেলাও সম্পূর্ণ ভেস্তে গেল। সেই কারণে  ষষ্ঠ দিনের টিকিট বিক্রির ক্ষেত্রে প্রথম দিনের টিকিট কিনেছিলেন যাঁরা, তাঁদের প্রধান্য দেওয়া হবে। চতুর্থ দিনেও ম্যাচ না হওয়ায় তাঁদেরও অগ্রাধিকার দেওয়া হবে ষষ্ঠ দিনের টিকিটের ক্ষেত্রে। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মজা যে বৃষ্টি অনেকটাই মাটি করে দিল তা বলাই যায়।

তৃতীয় দিনের খেলার শেষে কিছুটা হলেও চালকের আসনে ছিল নিউজিল্যান্ড। ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছিল ২১৭ রানে। কিউইদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন পেসার কাইল জেমিসন। জবাবে রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করে নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। প্রথম উইকেটে ৭০ রানের পার্টনারশিপ করার পর অশ্বিনের বলে আউট হন ল্যাথাম। তিনি করেন ৩০ রান। অপরদিকে অর্ধশতরান করার পর ইশান্ত শর্মার শিকার হন কনওয়ে। এবার চতুর্থ দিনের খেলা না হওয়ায় ম্যাচের ভাগ্য যে ড্রয়ের দিকে এগোচ্ছে তা বলাই যায়। এমন মেগা ইভেন্টে বৃষ্টির কারণে খেলা না হওয়ায় হতাশ ক্রিকেট প্রেমিরা।


Share this article
click me!