কোন সাংবাদিক হুমকি দিয়েছিলেন, অবশেষে তার পরিচয় প্রসঙ্গে মুখ খুললেন ঋদ্ধিমান সাহা

ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) সাক্ষাৎকারের জন্য সাংবাদিকের হুমকি (Journalist Threat Message)। প্রতিবাদে সরব প্রাক্তন ক্রিকেটার (Former Cricketer) থেকে শুরু করে নেটিজেনরা। এবার বিষয়টিতে নড়েচড়ে বসল ভারতী ক্রিকেট কন্ট্রোল বোর্ড (Cricket Control Board Of India)। তদন্তের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। শেষ পর্যন্ত সাংবাদিকের পরিচয় প্রসঙ্গে মুখ খুললেন ঋদ্ধিমান সাহা। 
 

Asianet News Bangla | Published : Feb 22, 2022 2:32 PM IST

ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) থেকে বাদ পডার পর ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) সাক্ষাৎকার দেওয়ার জন্য এক সাংবাদিকের হুমকি মেসেজ। সেই সাংবাদিকের পাঠানো হোয়াটসঅ্য়াপ চ্য়াট সোশ্যাল মিডিয়ায় (Social Media) ফাঁস করেন খোদ ঋদ্ধি। একদিকে যেমন ঋদ্ধির ভারতীয় দল থেকে বাদ পড়া নিয়ে তোলপার ভারতীয় ক্রিকেট। তারই মধ্যে সংবাদ শিরোনামে উঠে আসে ঋদ্ধিকে সাংবাদিকের দেওয়া হুমকি (Journalist Threat Message)। এই ঘটনার প্রতিবাদে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা সকলেই নিন্দা করেছেন ঘটনার।  ওই সাংবাদিককে বয়কটের ডাকও উঠেছে। ঘটনায় তদন্ত করাল কথা জানিয়েছে বিসিসিআই।  ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও ঋদ্ধিকে ওই সাংবাদিকের পরিচয় জানানোর জন্য বলা হয়। একইসঙ্গে বিসিসাইকেও ঘটনায় কঠিন পদক্ষেপের আর্জি জানিয়েছে ক্রিকেটার্সদের অ্য়াসোসিয়েশন। এবার অবশেষে সাংবাদিকের পরিচয়  নিয়ে মুখ খুললেন ঋদ্ধিমান সাহা।

কী ছিল ঋদ্ধির ফাঁস করা চ্যাটে-
ঋদ্ধিমান সাহা যে স্ক্রিন শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে ১০টা ১৮ মিনিটে একটি চ্যাট ঋদ্ধিকে ওই সাংবাদিক লিখেছেন,  'আমার সঙ্গে একটা ইন্টারভিউ কর। (তোমার জন্য) ভালো হবে।' এক মিনিট পরেই আরও একটি মেসেজ এসেছে। তাতে বলা হয়েছে, 'ওরা (বোর্ড) একজন উইকেটকিপার বেছে নিয়েছে, যে সেরা উইকেটকিপার। তুমি ১১ জন সাংবাদিককে বেছে নেওয়ার চেষ্টা করছ, যাঁরা আমার কাছে সেরা নয়। এমন কাউকে বেছে নাও, যে তোমায় সবথেকে বেশি সাহায্য করতে পারবে।' রাত ১০ টা ৪৩ মিনিটের একটি মেসেজে বলা হয়েছে, 'তুমি ফোন করলে না। আমি কখনও তোমার ইন্টারভিউ নেব না। আমি একেবারে সহজে অপমান মেনে নিই না এবং এটা আমি মনে রাখব। এটা তোমার করা উচিত হয়নি।' তারইমধ্যে ঋদ্ধির পোস্ট করা স্ক্রিনশটে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে হোয়্যাটসঅ্যাপ কলের বিষয়টি ধরা পড়েছে। যা মিসড কল হয়ে গিয়েছিল। এই চ্য়াটের স্ক্রিন শট শেয়ার করে ঋদ্ধি লেখেন, 'ভারতীয় ক্রিকেটের প্রতি আমার যাবতীয় অবদানের পর তথাকথিত শ্রদ্ধেয় সাংবাদিকের থেকে এরকম বিষয়ের সম্মুখীন হতে হচ্ছে। এই পর্যায় নেমে গিয়েছে সাংবাদিকতা।' 

সাংবাদিকের পরিচয় জানাতে নারাজ ঋদ্ধি-
কোন সাংবাদিক হুমকি দিয়েছেন ঋদ্ধিমান সাহাকে তা জানার জন্য সকলেই কৌতুহল ছিলেন। নেটিজেনরা অবশ্য আগেই ওই সাংবাদিকের পরিচয় খোঁজার চেষ্টা করেছেন। তবে ঋদ্ধিমান সাহা ওই সাংবাদিকের পরিচয় সামনে আনতে রাজি নয়। কারও কেরিয়ার নষ্ট করার পক্ষপাতি নয় ঋদ্ধি। তিনি বলেছেন, ‘আমার সঙ্গে বিসিসিআই এখনও কোনও রকম যোগাযোগ করেনি। যদি বোর্ড আমাকে (সাংবাদিকের) নাম প্রকাশ করতে বলে, আমি ওদের বলব, কারও কেরিয়ারের ক্ষতি করা বা এক জনকে নীচে নামানো আমার উদ্দেশ্য ছিল না। তাই আমি আমার টুইটে নাম প্রকাশ করিনি। এটা আমার বাবা-মায়ের শিক্ষা নয়। আমার টুইটটি করার মূল উদ্দেশ্য ছিল, মিডিয়ারই একজন এ সব করছে, একজন প্লেয়ারের ইচ্ছেকে অসম্মান করছে, সেটাই প্রকাশ্যে আনা।’এর সঙ্গেই ঋদ্ধি যোগ করেছেন, ‘যেটা আমার সঙ্গে করা হয়েছে, সেটা একেবারেই ঠিক ছিল না। আর সেটাই আমি আমার টুইটের মাধ্যমে বলতে চেয়েছিলাম। যে এটা করেছে সে নিজে ভালো করেই জানে। আমি সেই টুইটগুলি পোস্ট করেছি, তার কারণ আমি চাই না যে খেলোয়াড়রা এ রকম ঘটনার মুখোমুখি হোক। আমি এই বার্তাটিই দিতে চেয়েছিলাম, এটা যে করেছে, সে ভুল করেছে। এবং এ রকমটা অন্য কারও করা উচিত নয়।’

আরও পড়ুনঃঋদ্ধিকে সাংবাদিকের হুমিকে মেসেজের ঘটনা আসরে আইসিএ, বোর্ড কঠিন সিদ্ধান্ত নেওয়ার দাবি

আরও পড়ুনঃঋদ্ধিকে সাংবাদিকের 'হুমকি' মেসেজ, তদন্তের নির্দেশ বিসিসিআইয়ের

আরও পড়ুনঃ'আমায় ইন্টারভিউ না দিয়ে চরম ভুল করলে, এর ফল ভুগতে হবে', ঋদ্ধির হোয়াটসঅ্যাপ শাসানি মেসেজ সাংবাদিকের

এবার অনেকেই ওই সাংবাদিকের কঠিন শাস্তির দাবি জানিয়েছিলেন। আশা করেছিলেন ঋদ্ধিও তার পরিচয় সামনে নিয়ে আসবে। বিসিসিআইও ঋদ্ধির কাছে সাংবাদিকের পরিচয় জানতে চাতো বলে খবর। তার আগেই ঋদ্ধির এই সিদ্ধান্ত। তা প্রমাণ করে দিলেন তিনি কারও ক্ষতি করতে চাননা। এবার বিসিসিআইয়ের তদন্তে কোনও বিষয় উঠে আসে কিনা সেটাই দেখার। 
 

Share this article
click me!