কোহলিকে সোনার বুট উপহার দিয়ে আবেগপ্রবণ চিঠি যুবরাজের, পড়লে চোখের কোণ ভিজবে আপনারও

দুই ভারতীয় ক্রিকেটার (Indian cricketer) বিরাট কোহলি  (Virat Kohli) ও যুবরাজ সিংয়ের (Yuvraj Singh)বন্ধুত্বের কথা আমাদের সকলের জানা। এবার বর্তমান মহাতারকাকে সোনার বুট (Golden Boot) উপহার দেওয়ার পাশাপাশি আবেগপ্রবণ (Emotional) চিঠি লিখলেন প্রাক্তন তাররকা যুবরাজ সিং।

Asianet News Bangla | Published : Feb 22, 2022 12:51 PM IST

যুবরাজ সিং (Yuvraj Singh) ও বিরাট কোহলি (Virat Kohli)। ভারতীয় ক্রিকেটের (Indian cricketer) দুই মহাতারকা (Sueper Star)। একজন এখন প্রাক্তন, অপরজন বর্তমান। তবে বেশ কয়েক বছর ভারতীয় ক্রিকেট দলে একসঙ্গে খেলেছেন দুজনে। ভারতীয় দলে (Indian Cricket Team) বিরাটের থেকে অনেকটাই সিনিয়র ছিলেন যুবি। পঞ্জাব দ্য পুত্তর যখন মহাতারকা হয়ে গিয়েছেন তখন ২২ গজে নিজের কেরিয়ার শুরু করেছেন তরুণ বিরাট। কিন্তু সিনিয়র-জুনিয়রের বেড়াজাল ভেঙে দুজনে হয়ে উঠেছিলেন অভিন্ন হৃদয় বন্ধু। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ে এমএস ধোনির দলের গুরুত্বপূ্র্ণ সদস্য ছিলেন দুজনেই। যদিও পরিবর্তিতে ভারতীয় দলে বিরাট অধিনায়ক হওয়ার পর যুবরাজের বাদ পড়া. ২০১৯ বিশ্বকাপ দলে যুবরাজের নির্বাচন না হওয়া নিয়ে উঠেছিল অনেক প্রশ্ন। তবে তাদের দুজনের ব্যক্তিগত সম্পর্কে কোনও চির ধরেনি। 

 

 

বর্তমানে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। বিগত কয়েক মাসের মধ্যে ভারতী দলের টি২০, ওডিআই ও টেস্ট সব ফর্ম্য়াটের অধিনায়কত্ব হারিয়েছেন বিরাট। ব্য়াট হাতেও ২ বছরের বেশি সময় ধরে সেঞ্চুরি নেই বিরাট কোহলির ব্য়াটে। বন্ধুর এই খারাপ সময় বিরাটের জন কলম ধরলেন। লিখলেন আবেগপ্রবণ চিঠি। একইসঙ্গে একটি  'সোনার বুট ' উপহার দিয়েছেন যুবরাজ। চিঠিতে লিখেছেন,'বিরাট, আমি তোমাকে একজন ক্রিকেটার এবং একজন মানুষ হিসেবে বেড়ে উঠতে দেখেছি। নেটে কিংবদন্তিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলাফেরা করা এক যুবক এখন নতুন প্রজন্মের কাছে কিংবদন্তি হয়ে উঠেছে। মাঠে আপনার আবেগ ও শৃঙ্খলা এবং খেলাধুলার প্রতি আপনার নিবেদন দেশের প্রতিটি যুবককে ব্যাট হাতে নীল জার্সি পরে খেলতে অনুপ্রাণিত করে। আপনি প্রতি বছর আপনার ক্রিকেটের স্তর বাড়িয়েছেন এবং এই দুর্দান্ত খেলায় অনেক কিছু অর্জন করেছেন। আপনি একজন মহান অধিনায়ক এবং একজন মহান নেতা ছিলেন।'

 

 

এখানেই থামেননি যুবরাজ সিং। কোহলির প্রতি তার ভালোবাসা ও অনভূতি বোঝাতে গিয়ে তিনি আরও লিখেছেন। বলেছেন,'তোমার রান তাড়া করাটা আমি আরও দেখতে চাই। আমি খুশি যে আমরা ভালো সতীর্থ এবং বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলেছি। একসাথে রান করা, মানুষের পিছনে লাগা, খাবার ঠকানো, পঞ্জাবি গানে নাচা এবং একসাথে খেতাব জেতা, সবই আমরা একসঙ্গে করেছি। তুমি সবসময় আমার জন্য চিকু এবং বিশ্বের জন্য কিং কোহলি হয়ে থাকবে। নিজের ভিতরে তুমি সব সময় সেই আগুনটা জ্বালিয়ে রাখো। তুমি একজন সুপারস্টার, তোমার জন্য বিশেষ গোল্ডেন বুট, আমাদের দেশকে এভাবেই গর্বিত করতে থাকুন।' যুবরাজ সিংয়ের এই চিঠি মুহূর্তে ভাইরাল হয়ে ওঠে নেট দুনিয়ায়। কোহলির প্রতি যুবরাজের আবেগ ও ভালোবাসা মন ছুয়ে যায় সকলের। দুই মহাতারকার ফ্যান সহ ক্রিকেট প্রেমিদের মন্তব্য, এই ভাবেই অটুট থাক যুবরাজ-কোহলির বন্ধুত্ব।   
 

Read more Articles on
Share this article
click me!