ঝুঁকি নিতে রাজি নন চিকিৎসকরা, দুর্গাপুজা কার্নিভালে অংশ নিচ্ছেন না ডোনা গঙ্গোপাধ্যায়

বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন ডোনা। তাঁর শরীরে বিভিন্ন জায়গায় র‍্যাশও দেখা যায় তাঁর। নবমী রাতে তাঁকে হাসপাতালে ভর্তী করা হয়। উপসর্গ দেখে প্রথমে চিকিৎসকরা ডেঙ্গি বলে অনুমান করেন। সেই মতো ডেঙ্গি পরীক্ষাও করা হয়। কিন্তু রিপোর্টে কিছু না আসায় পরবর্তী চিকিৎসা শুরু করেন ডাক্তাররা। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষার পর চিকুনগুনিয়া ধরা পরে সৌরভ-পত্নীর।
 

Ishanee Dhar | Published : Oct 7, 2022 7:52 AM IST

এখনও দুর্বল শরীর, কার্নিভালে পারফর্ম করার ধকল নিতে পারবেন না ডোনা। অগত্যা শুক্রবারে দুর্গাপুজোর কার্নিভালে নিজে পারর্ফম না করার সিদ্ধান্ত নিলেন সৌরভ-পত্নী। তবে নিজে সক্রিয়ভাবে কার্নিভালে যোগ না দিলেও কার্নিভালে অংশ নিচ্ছে ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের স্কুল ‘দীক্ষামঞ্জরী’র ছাত্রছাত্রীরা। ‘দীক্ষামঞ্জরী’র প্রায় শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করবে এই কার্নিভালে। গোটা পারফরম্যান্সের কোরিয়োগ্রাফি করেছেন ডোনা নিজে। 

বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন ডোনা। তাঁর শরীরে বিভিন্ন জায়গায় র‍্যাশও দেখা যায় তাঁর। নবমী রাতে তাঁকে হাসপাতালে ভর্তী করা হয়। উপসর্গ দেখে প্রথমে চিকিৎসকরা ডেঙ্গি বলে অনুমান করেন। সেই মতো ডেঙ্গি পরীক্ষাও করা হয়। কিন্তু রিপোর্টে কিছু না আসায় পরবর্তী চিকিৎসা শুরু করেন ডাক্তাররা। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষার পর চিকুনগুনিয়া ধরা পরে সৌরভ-পত্নীর। এরপরই সেই মত চিকিৎসা শুরু হয়। 

একাদশীর দিন হাসপাতাল থেকে ছাড়া পান ডোনা। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা আগের থেকে ভালো বলেও জানান চিকিৎসকরা। কিন্তু এই মুহূর্তে খোলা আকাশের নিচে কার্নিভালের মতো অনুষ্ঠানে পারফর্ম করার মতো ধকল নিতে পারবেন না ওড়িশি নৃত্যশিল্পী। তাই ইচ্ছে থাকলেও চিকিৎসকের কথা মেনে কার্নিভাল থেকে নিজেকে বাদ রাখলেন ডোনা। 

আরও পড়ুনগুরুতর অসুস্থ সৌরভ-পত্নী, নবমী রাত থেকেই উডল্যান্ডস হাসপাতালে ভর্তি ডোনা গঙ্গোপাধ্যায়

শনিবার দুর্গাপুজোর কার্নিভালে ৫ মিনিটের নৃত্য পরিবেশনের কথা ছিল ডোনা গঙ্গোপাধ্যায়ের। কিন্তু পুজোর মধ্যেই চিকুনগুনিয়ায় আক্রান্ত হওয়ায় এই অনুষ্ঠান বাতিল করতে হয় তাঁকে। নিজে অংশ না নিলেও কার্নিভালে অংশ নেবে ডোনার ছাত্রছাত্রীরা। শুক্রবার রেড রোডে চূড়ান্ত মহড়ায়ও যোগ দেবেন ডোনা। সূত্রের খবর শেষ মুহূর্ত পর্যন্ত কার্নিভালে অংশ নেওয়ার চেষ্টা করবেন ডোনা। কিন্তু চিকিৎসকরা কোনও রকমের ঝুঁকি নিতে রাজি নন বলেও জানা যাচ্ছে। 

আরও পড়ুন - দুর্গাপুজোর অনুদান সংক্রান্ত মামলার শুনানি শেষ, আপাতত স্থগিত রাখা হল রায়দান

প্রসঙ্গত, নবমীর দিন আচমকাই অসুস্থ বোধ করেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় তড়িঘড়ি কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। উপসর্গ দেখে প্রথমে চিকিৎসকরা ডেঙ্গি বলে অনুমান করেন। সেই মতো ডেঙ্গি পরীক্ষাও করা হয়। কিন্তু রিপোর্টে কিছু না আসায় পরবর্তী চিকিৎসা শুরু করেন ডাক্তাররা। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষার পর চিকুনগুনিয়া ধরা পরে সৌরভ-পত্নীর। এরপরই সেই মত চিকিৎসা শুরু হয়। বৃহস্পতিবার সকালেই অবস্থার বেশ উন্নতি হয়েছে বলেই জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।  

আরও পড়ুন - আদালতের শুনানির আগেই পুজোর অনুদানের বিজ্ঞপ্তি! পুজোর জন্য ২৪০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য

Read more Articles on
Share this article
click me!