Durga Puja 2021: মমতার 'লক্ষ্মীর ভাণ্ডার'-র আদলে পুজো মন্ডপ এবার রায়গঞ্জে

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের প্রকল্প 'লক্ষ্মীর ভাণ্ডার'-র আদলে পুজো মন্ডপ এবার রায়গঞ্জে ।    এবারের দূর্গাপুজোয় দর্শনার্থীদের কাছে অন্যতম সেরা আকর্ষন হয়ে উঠেছে উত্তর দিনাজপুর জেলার করনদিঘী সার্বজনীন দুর্গোৎসব।

 

 

Asianet News Bangla | Published : Oct 9, 2021 4:36 AM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের প্রকল্প 'লক্ষ্মীর ভাণ্ডার'-র (Lakshmi Bhandar Project) আদলে পুজো মন্ডপ এবার রায়গঞ্জে ।  রায়গঞ্জের কুমোরটুলির মৃৎশিল্পী নান্টু পালের অপরূপ মৃন্ময়ীর মূর্তি ও চন্দননগরের সুদৃশ্য আলোকসজ্জা এবারের দূর্গাপুজোয় দর্শনার্থীদের কাছে অন্যতম সেরা আকর্ষন হয়ে উঠেছে (Durga Puja 2021 in Uttar Dinajpur )উত্তর দিনাজপুর জেলার করনদিঘী সার্বজনীন দুর্গোৎসব।

আরও পড়ুন, Kali Puja : কালীপুজোয় বাজি পোড়ানোয় নিষেধাজ্ঞা জারির আবেদন, হাইকোর্টে জনস্বার্থ মামলা

মহা তৃতীয়ার রাতে করনদিঘীর টুঙিদিঘী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় করনদিঘী সার্বজনীন দুর্গোৎসব কমিটির এই পুজোর উদ্বোধন করেন রাজ্যের মাদ্রাসা বিষয়ক সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের মন্ত্রী গোলাম রব্বানি।  করনদিঘীর তৃনমূল বিধায়ক গৌতম পাল এই পুজো কমিটির চেয়ারম্যান। এছাড়াও করনদিঘী সার্বজনীন দুর্গোৎসব উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলা সভাধিপতি কবিতা বর্মন, জেলাশাসক  অরবিন্দ কুমার মীনা, রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সানা আখতার সহ জেলার তৃনমুল কংগ্রেস বিধায়কেরা। গ্রামগঞ্জের মহিলারা বাড়িতে বসেই বাঁশ ও বেত দিয়ে যে ধামা কুলো, মাদুর তৈরি করেন। সেই বাঁশ, বেত ও মাদুর কাঠি দিয়ে বর্তমান রাজ্যের প্রকল্প, যা মা বোনেদের বিশেষ উপকারে লেগেছে বলে দাবি তৃণমূলের।  'লক্ষীর ভান্ডার'প্রকল্পের আদলে পুজো মন্ডপ তৈরি করে নজর কেড়েছে উত্তর দিনাজপুর জেলার করনদিঘী সার্বজনীন দুর্গোৎসব কমিটি।এর সঙ্গে রয়েছে চন্দননগরের সুদৃশ্য আলোকসজ্জা এবং মাটির তৈরি মৃন্ময়ীর অপরূপ মূর্তি।

"

আরও পড়ুন, Durga Puja: পকসো মামলায় কয়েদি শিল্পীর তৈরি দুর্গা প্রতিমা বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারে

অপরদিকে,করনদিঘী সার্বজনীন দুর্গোৎসব কমিটির চেয়ারম্যান তথা করনদিঘীর বিধায়ক গৌতম পাল জানিয়েছেন, 'রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রীর লক্ষীর ভান্ডার প্রকল্প জনমানসে বিশেষ করে মহিলাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।  আমরা সেই প্রকল্পকেই উৎসাহিত করতে  লক্ষীর ভান্ডার আদলে মন্ডপ নির্মান করেছি।' প্রসঙ্গত,  উৎসবের মুখে  ৩ লাখের অধিক মহিলার অ্যাকাউন্টে  লক্ষ্মীর ভান্ডারপ্রকল্পে নগদ টাকা। ভোট পর্ব  মিটতেই প্রায় ১০ লাখের বেশি মহিলা আবেদনকারীর মধ্যে এই টাকা জমা পড়েছে। প্রথম দফায় ৩ লক্ষ মহিলা পুজোর মুখে লক্ষীর ভান্ডার প্রকল্পে টাকা পেলেন। জেলা প্রশাসনের কর্তারা জানিয়েছেন এই খুশির খবর। 

 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!