অভিনেতার পাশাপাশি পরিচালক হিসাবেও তৃতীয় ছবি অজয় দেবগণের, রানওয়ে ৩৪ নিয়ে কী প্রতিক্রিয়া দর্শকের?

মুক্তি পেয়েছে অজয় দেবগন এবং অমিতাভ বচ্চন অভিনীত ছবি রানওয়ে ৩৪। ছবির ট্রেলার মুক্তির পর থেকেই এই ছবি ঘিরে উন্মাদনা তৈরি হয়েছিল দর্শকদের মধ্যে। একজন পাইলটের লড়াইকে কেন্দ্র করে গড়ে তোলা হয়েছে ছবির মল প্রেক্ষাপট। প্রথম দিনে কী প্রতিক্রিয়া দর্শকের? 
 

Riya Dey | Published : Apr 29, 2022 11:31 AM IST / Updated: Apr 29 2022, 05:08 PM IST

কেজিএফ ২- এর ঝড়ে একাধিক সিনেমা হল থেকে সম্ভবত বিদায় নিতে চলেছে শাহিদ কাপুরের জার্সি। একের পর এক দক্ষিণী ছবির ধামাকাদার সাফল্য নিয়ে নানান গুঞ্জন উঠতে শুরু করেছিল বলিউড মহলে।  এরই মাঝে আজ মুক্তি পেয়েছে অজয় দেবগনের রানওয়ে ৩৪। এই প্রথম ইদে দর্শকের সামনে সলমন খানের জায়গায় হাজির হয়েছেন অজয় দেবগন। এছাড়া অভিনয়ের পাশাপাশি এই ছবিতে একইসঙ্গে সামলেছেন পরিচালনার দায়িত্ব ও। 

কী প্রতিক্রিয়া দর্শকদের?

সূত্রের খবর মুক্তির প্রথম দিনে দর্শকের উচ্ছাস এবং আবেগকে ধরে রাখতে পেরেছেন অজয় দেবগন। অনেকেই বলেছেন এটি একটি অসাধারণ ছবি। কেউ আবার বলেছেন 'অজয় দেবগনের একটি নিজস্ব আর্ট আছে যে উনি মুখে বলেন না কাজে করে দেখান, সেই উনি এখানে করে দেখিয়েছেন।' এছাড়া ও অজয় দেবগনের পরিচালনার ও প্রশংসা করেছেন দর্শক, বলেছেন 'যেভাবে গল্পের প্রেক্ষাপট গড়ে তোলা হয়েছে তা সত্যিই অনবদ্য।'

 

আরও পড়ুন- রিয়্যাল লাইফ হিরো সোনু সুদ-কে মেরে পাট-পাট করে দিলেন চিরঞ্জীবী! এবার কি করবে সোনুর ভক্তরা

আরও পড়ুন- International Dance Day : দুর্ঘটনায় পা হারানোর পর আত্মহত্যা করতে চেয়েছিলেন সুধা, কিন্তু নাচ বদলে দেয় জীবন

আরও পড়ুন- সলমনের হাত ধরেই কি বলিউডের আত্মপ্রকাশ শেহনাজ গিলের, কভি ইদ কভি দিওয়ালি নিয়ে জল্পনা তুঙ্গে

ছবির কাস্টিং:

রানওয়ে ৩৪ ছবিতে অজয় দেবগনের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। এছাড়া ও এই ছবিতে রয়েছেন রকুলপ্রীত সিং।  অন্যান্য গুরুত্বপূর্ণ কিছু চরিত্রে অভিনয় করেছেন বোমান ইরানি, অঙ্গিরা ধর, আকাঙ্খা সিং, অবিনাশ খুরির মত অভিনেতা অভিনেত্রীরা। সেইসঙ্গে এই ছবির মধ্যে দিয়ে বলিউডে ডেবিউ করেছেন জনপ্রিয় ইউটিউবার ক্যারি মিনাতি। ছবি প্রসঙ্গে ক্যারি মিনাতি জানিয়েছিলেন যে 'যখন ছবিটির প্রস্তাব তাঁর কাছে আসে তিনি খুবই উত্তেজিত ছিলেন, কারণ এই ছবিতে তিনি নিজেই নিজের চরিত্রে অভিনয় করতে চলেছেন।'

গল্পের প্রেক্ষাপট:

ছবিতে একজন পাইলটের ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন (ক্যাপ্টেন বিক্রান্ত খান্না) যিনি খারাপ আবহাওয়ার কারণে তার বিমানকে বিমানবন্দরে অবতরণের অনুমতি না দেওয়ায় নিজেকে একটি কঠিন পরিস্থিতির মধ্যে জড়িয়ে ফেলেন। অমিতাভ বচ্চনকে দেখা গেছে একজন তদন্তকারী অফিসারের ভূমিকায়। ক্যাপ্টেন বিক্রান্ত খান্নার এক সিদ্ধান্ত যা অন্যদের কাছে যুক্তির উর্দ্ধে তাই নিয়ে তৈরি এই গল্পের মূল কাহিনি। ৩৫,০০০ ফুট উপরে আসলে ঠিক কী ঘটেছিল তা খুঁজে বের করাই এই কাহিনির মূল লক্ষ্য। 

বক্স অফিস কালেকশন:

সূত্র অনুসারে সারা দেশ জুড়ে প্রায় ১৮০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে এই ছবি। ছবির বাজেট অনুযায়ী যদি এই ছবি ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করে তা যথেষ্ট লাভদায়ক হবে বলে জানা গেছে।  অগ্রিম বুকিং থেকে বিশেষ ব্যবসা পায় নি রানওয়ে ৩৪, তাই চলতি বুকিংই এই ছবির ভরসা। মনে করা হচ্ছে প্রথম দিনে যদি ৫ কোটির টাকার বেশি ব্যবসা ও হয় তাহলে ও বিশেষ খারাপ ফল হবে না এবং প্রথম দিনে প্রায় ৫-৬ কোটির টাকা আয় করার সম্ভাবনা ও রয়েছে বলেই জানা গেছে।  

Read more Articles on
Share this article
click me!