'প্রেমের তেমন গল্পই নেই' স্ত্রী চিত্রানীকে নিয়ে কেন এমন আক্ষেপ বাপ্পিদার

বাপ্পি লাহিড়ি আরও জানিয়েছেন, 'পেয়ার মাঙ্গা হ্যায় তুমহিসে' গানটি রেকর্ডিং করছিলেন। সেইদিন চিত্রানীও স্টুডিওতে এসেছিলেন। তিনি জানিয়েছেন এই গানটি তৈরি হয়েছে চিত্রানীর অনুপ্রেরণায়। তবে সোনার প্রতি বাপ্পি লাহিড়ির মতই আকর্ষণ ছিল তাঁর স্ত্রীর। 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 2:16 PM IST

দীর্ঘ দিনের জীবন সঙ্গিনীকে একা রেখে চলেগেলের গায়ক ও সুরকার বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)। রেখে গেলেন স্ত্রী চিত্রানী (Chitrani) ও দুই সন্তানকে। ইতি পড়ল তাঁদের ৪৬ বছরের দাম্পত্যাজীবনে। বাপ্পি লাহিড়ি নিজেই জানিয়েছিলেন তিনি খুব অল্প বয়সে বিয়ে করেছিলেন। তিনি ২৩এর আর তরুণ। আর চিত্রানী ১৮এর তরুণী। নিজেদের প্রেম নিয়েও অকপট ছিলেন বাপ্পি লাহিড়ি। তিনি জানিয়েছেন তাঁরা প্রেম করে বিয়ে করেছে। 

ফারুক শেখের জনপ্রিয় টকশো ছিল জিনা ইসিকা নাম হ্যায় - অনুষ্ঠানে বাপ্পি লাহিড়ি ও চিত্রানী এসেছিলেন। সেই অনুষ্ঠনেই সস্ত্রিক উপস্থিত হয়েছিলেন সঙ্গীত শিল্পী। সেখানেই তিনি জানিয়েছিলেন, তিনি ও চিত্রানী পারিবারিক বন্ধু। ছোটবেলা থেকেই একে অপরকে জানতেন-- তারপরই বাপ্পি লাহিড়ি নিজস্ব ভঙ্গিমায় বলেন কিন্তু তারপর যে কী হয়ে গেল তা আর তিনি জানেন না। তিনি আরও বলেছেন তাঁদের প্রেমের তেমন কোনও গল্প নেই । তাঁরা প্রেমে পড়ার পরেই বিয়ে করে নিয়েছিলেন। তিনি নিজেই জানিয়েছেন সেই সময় তাঁর ২৩ বছর বয়স ছিল। আর চিত্রানী ছিলেন ১৮র তন্বী। 

বাপ্পি লাহিড়ি আরও জানিয়েছেন, 'পেয়ার মাঙ্গা হ্যায় তুমহিসে' গানটি রেকর্ডিং করছিলেন। সেইদিন চিত্রানীও স্টুডিওতে এসেছিলেন। তিনি জানিয়েছেন এই গানটি তৈরি হয়েছে চিত্রানীর অনুপ্রেরণায়। তবে সোনার প্রতি বাপ্পি লাহিড়ির মতই আকর্ষণ ছিল তাঁর স্ত্রীর। তাঁরও প্রচুর সোনার গয়না ছিল। স্ত্রীর সংগ্রহে ছিল ৯৬৭ গ্রাম সোনা। ৮ কেজিরও বেশি রুপো ও প্রায় ৪ লক্ষ টাকার হীরের গয়না ছিল। 

যাইহোক বাপ্পি লাহিড়ির দাম্পত্য ছিলে সুখের। দুই সন্তান আর নাতি নিয়ে ভরা ছিল লাহিড়ি পরিবার। তা তিনি নিজে মুখেও অনেকবার জানিয়েছেন।  ৮০-৯০ দশকে বড় সাফল্য পেয়েছিলেন তিনি। তাঁকে এদেশের ডিস্কো কিং বলা হয়। মঙ্গলবার রাত ১১টা ৪৫ মিনিটে অবস্ট্রকটিভ স্পিল অ্যাপনিয়ার কারণে মারা যান তিনি। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড। শোক প্রকাশ করেছেন মোদী-অমিত শাহ থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোল্ড লাভার হিসেবে পরিচিত ছিল তাঁর। জমকালো পোশাক, হাত ও গলা ভর্তি সোনার গয়না। রোদ চশমা- সবমিলিয়ে এক অন্যরকম আবেদন তৈরি করেছিলেন বাপ্পি লাহিড়ি। 

রবিদাসের জন্মদিনে কীর্তন মোদীর, বারাণসীর লঙ্গরে পরিবেশন রাহুল-প্রিয়াঙ্কার

দীপ সিধুর গাড়ি আধ খাওয়া মদের বোতল, দুর্ঘটনার সময় বান্ধবী ছিলেন ঘুমন্ত

ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে বিশেষ বিমানের পরিকল্পনা নিয়েছে ভারত

Share this article
click me!