প্রয়াত হলেন অঞ্জনা ভৌমিক, ৭৯ বছর বয়সে চলে গেলেন বর্ষীয়ান অভিনেত্রী

শনিবার সকালে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে সকাল সাড়ে দশটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Sayanita Chakraborty | Published : Feb 17, 2024 6:46 AM IST / Updated: Feb 17 2024, 01:13 PM IST

ফের খারাপ খবর অভিনয় জগতে। প্রয়াত হলেন অঞ্জনা ভৌমিক। ৭৯ বছরে চলে গেলেন অভিনেত্রী। নীলাঞ্জনা সেনগুপ্তের মা দীর্ঘ দিন ধরে ভুগছিলেন বার্ধক্যজনিত অসুখে। শনিবার সকালে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে সকাল সাড়ে দশটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভর্তি হন হাসপাতালে। আজ সকালে প্রয়াত হন অভিনেত্রী। বর্তমানে তাঁর পরিবারের সকলে হাসপাতালেই আছে। মাতৃহারা হলেন নিলাঞ্জনা ও চন্দনা। জানা যায়, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন অভিনেত্রী অঞ্জনা ভৌমিক।

অভিনেত্রীর জন্ম ১৯৮৮ সালে। কোচবিহারের মেয়ে ছিলেন অঞ্জনা ভৌমিক। তাঁর আসল নাম ছিল আরতি ভৌমিক। ২০ বছর বয়সে বাংলা অভিনয় জগতে পা রাখেন অঞ্জনা ভৌমিক। প্রথম ছবি অনুষ্টুপ চন্দ। উত্তম কুমারের সঙ্গে জুটি বাঁধেন অঞ্জনা ভৌমিক। তাঁদের জুটি সর্বত্র প্রশংসিত হয়। তিনি বহু ছবিতে উত্তম কুমারের সঙ্গে কাজ করেছেন। অন্যান্য নায়কের সঙ্গে জুটি বাঁধলেও উত্তম কুমারের সঙ্গে তাঁর জুটি সর্বত্র প্রশংসিত হয়। তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গেও কাজ করেছেন। মহাশ্বেতা ছবিতে কাজ করেছিলেন তাঁরা।

আশির দশেকর পর তিনি আর কাজ করেননি। তিনি নেভি অফিসার অনিল শর্মাকে বিয়ে করেছিলেন। বিয়ের পর অভিনয় জগত থেকে দূরে সরে যান তিনি। তিনি বরাবর বিশ্বাস করতেন, দর্শকদের অপেক্ষা করানোর মধ্যে আছে অভিনেতার সাফল্য। তিনি নিজের কেরিয়ারে বহু হিট ছবি দর্শকদের উপহার দিয়ে গিয়েছেন। তিনি চৌরঙ্গী, থানা থেকে আসছি, নায়িকা সংবাদ-র মতো ছবিতে অভিনয় করেছেন। তাঁর দুই মেয়ে। নীলাঞ্জবা ও চন্দনা। নীলাঞ্জনা টেলিপাড়ার সফল প্রযোজক। তাঁর স্বামী অভিনেতা যিশু সেনগুপ্ত। কয়েক বছর আগে উমা সিনেমার মাধ্যমে টলিউডে অভিষেক করেন তাঁদের বজড মেয়ে সারা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

আইনি পথে আলাদা হলেন কাঞ্চন ও পিঙ্কি, বিচ্ছেদ প্রসঙ্গে মুখ খুললেন দুই তারকা

জন্মদিনের পরেই হাসপাতালে টলিউড তারকা অঙ্কুশ, জেনে নিন কী হল অভিনেতার

Share this article
click me!