Prosenjit Chatterjee: টলিউডে নতুন সমীকরণ! প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে কী লিখলেন জয়া?

'রবিবার’ থেকে ‘দশম অবতার’, কোন পথে মোড় নিল প্রসেনজিৎ আর জয়া-র সম্পর্ক? জন্মদিনে সেই ইঙ্গিতই স্পষ্ট করলেন অভিনেত্রী।

Sahely Sen | Published : Oct 1, 2023 2:56 AM IST

৩০ সেপ্টেম্বর ছিল বাংলা সিনেমার ‘ইন্ডাস্ট্রি’-র জন্মদিন। গ্রাম থেকে শহর, আপামর বাঙালির কাছে ভিন্ন ভিন্ন রূপে সমাদৃত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বাংলা সিনে দুনিয়ার পরিচালক এবং সহ অভিনেতা-অভিনেত্রীদের কাছেও বিষয়টা একইরকম। তাঁর জন্মদিনে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত যেমন হৃদয়গ্রাহী ভালোবাসা জানিয়ে একটি অপূর্ব শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন, ঠিক তেমনই বেশ বড়সড় একটি বার্তা লিখেছেন অভিনেত্রী জয়া এহসান-ও।

বাংলা সিনেমা জগতে নয়া সমীকরণ শুরু হয়েছে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘দশম অবতার’ দিয়ে। এই ছবিতে একসঙ্গে কাজ করেছেন জয়া এহসান, অনির্বাণ ভট্টাচার্য এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রধান অভিনেতার জন্মদিন উপলক্ষ্যে সেই দলের সম্মেলনের ছবিই পোস্ট করলেন জয়া। সঙ্গে ছিলেন অনুপম রায় এবং সৃজিত মুখোপাধ্যায়ও। 


প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে তোলা একটি সেলফি পোস্ট করে অভিনেত্রী তাঁদের প্রথম একসঙ্গে অভিনয় করা ছবি ‘রবিবার’-এর কথা স্মরণ করে লিখেছেন, “‘রবিবার’ থেকে ‘দশম অবতার’ এক নদী থেকে আর এক নদীর অভিযান যেন... আজ যখন দশম অবতার মুক্তির মুখে, কেমন মনে হলো মোহনায় দাঁড়িয়ে আছি, তার মাঝেই আপনার জন্মদিন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।। অভিনেতা হিসেবে নতুন করে কি আর বলার, সেরার সেরা হয়েই আরো অনেক অনেক এমন জন্মদিন আসুক, নতুন চরিত্র নিয়ে আসুক নতুন নতুন চ্যালেঞ্জ... আর নতুনের প্রতিশ্রুতিতেই বিজয়ীর হাসি হাসুন বার বার।। শুভ হোক প্রতিদিন, শুভ জন্মদিন।”

Share this article
click me!