'কাঞ্চন আমাকে ফোন করে বলে ওই মহিলার সামনে...?', সরকারি পুরস্কার ফেরাচ্ছেন দেবপ্রতিম

আরজি কর হাসপাতালে চিকিৎসক তরুণী খুন ও ধর্ষণ কাণ্ডের প্রতিবাদে টেলি অ্যাকাডেমি পুরস্কার ফিরিয়ে দিলেন চিত্রনাট্যকার তথা অভিনেতা দেবপ্রতিম দাশগুপ্ত। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে পুরস্কার ফেরানোর কারণ জানিয়েছেন।

Saborni Mitra | Published : Sep 6, 2024 9:00 AM IST

আরজি কর হাসপাতালে চিকিৎসক তরুণী খুন ও ধর্ষণ কাণ্ডের প্রতিবাদ শুরু হওয়ার পরই তৃণমূল কংগ্রেস বিধায়ক কাঞ্চন মল্লিকে মন্তব্যের 'পারবেন সরকারি পুরস্কার ফিরিয়ে দিতে?'কাঞ্চনের এই মন্তব্যের পর সিনেপাড়ায় পুরস্কার ও সম্মান ফেরানোর হিড়িক পড়েগেছে। সেই তালিকায় আরও আরও সংযোজন। দেবপ্রতিম দাশগুপ্ত। তবে তিনি শুধু পুরস্কার ফেরালেন না। একই সঙ্গে পুরনো বন্ধু কাঞ্চনকে বিঁধলেনও নিজের স্বভাব সুলভ ভঙ্গিতে।

টালিগঞ্জে জনপ্রিয় নাম দেবপ্রতিম দাশগুপ্ত। চিত্রনাট্যকার তথা অভিনেতা হিসেবেই তাঁর পরিচিতি। ২০১৮ সালে তিনি টেলি অ্যাকডেমি পুরস্কার পেয়েছিল। রাজ্য সরকারের সেই পুরস্কার এবার তিনি ফিরিয়ে দিলেন। সোশ্যাল মিডিয়া পোস্ট করে সেই কথা তিনি জানিয়েছেন। পাশাপাশি পুরস্কার ফেরানের কারণও জানিয়েছেন। একই সঙ্গে পুরন বন্ধু কাঞ্চন মল্লিকলেও নিশানা করেছেন। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে তুলে ধরেছেন তিনি যখন পুরস্কার পেয়েছিলেন তখন কী বলেছেন কাঞ্চন।

Latest Videos

সোশ্যাল মিডিয়া পোস্টে দেবপ্রতিম দাশগুপ্ত লিখেছেন,

'একটা কথা বলা দরকার, ২০১৮ সালে পশ্চিমবঙ্গ টেলি একাডেমি থেকে সেরা চিত্রনাট্যকার সম্মান পাই আমি। সেই রাতে কাঞ্চন আমাকে ফোন করে বলে ওই মহিলার সামনে মাথা ঝুঁকিয়ে পুরস্কার নিলি? Ipta করা তোর বাবা ওপরে গিয়ে খাবি খাচ্ছে আজ, ছিঃ, ওই বাপের এই ছেলে!!!(প্রমান নেই, কারণ বন্ধুদের কথা রেকর্ড করে রাখার দরকার পড়েনি কোনোদিন )

এরপর তিনি বিধায়ক হলেন।

আজ উনি বুঝিয়ে দিলেন পুরস্কার মানে কি, সম্মান কথার আসল মানে।

সেদিনই বলতে পারতাম কিন্তু বিশ্বাস করুন এই মুহূর্তে এক লক্ষ টাকা আমার কাছে নেই। থাকলে ওই বক্তব্য শুনেই ফিরিয়ে দিতাম।

আজ বলছি : দরকার হয় ধার করবো।

কিন্তু আমি সেই সম্মান (!) ফিরিয়ে দেবো। (এতদিন বলিনি লোক বলবে ফুটেজ খেতে লিখছি, কিন্তু সকলের প্রতিবাদে চুপচাপ আছি তাই দমবন্ধ লাগছে )

আশা করি আমার বাবা আর ওপরে গিয়ে খাবি খাবেন না।

উনি আমার প্রথম শিক্ষক।

শিক্ষক দিবসে এটাই শ্রদ্ধা '

দেবপ্রতিমের পোস্ট অনুযায়ী সেই সময় কাঞ্চন পুরস্কার নেওয়ার জন্য তাঁকে কটাক্ষ করেছিলেন। সেই সময় পুরস্কার হিসেবে তিনি ১ লক্ষ টাকা পেয়েছিলেন। বর্তমানে তাঁর কাছে একলক্ষ টাকা নেই। ইন্ডাস্ট্রির অবস্থাও তথৈবচ। তাই ধার করে হলেও তিনি সেই টাকা ফিরিয়ে দেবেন বলেও জানিয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'এদের তো গ্রেফতার করা উচিৎ সরিয়ে কী হবে?' রাজ্যের পুলিশের রদবদল নিয়ে প্রশ্ন সুকান্তর | R G Kar Case
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today