কাশ ফুলের গন্ধ, পুজোর গান আর অপেক্ষার প্রেম... মিউজিক ভিডিও নিয়ে খোলাখুলি আলোচনায় অভিনেত্রী ঋত্বিকা

পুজোর আগে গায়িকা হিসেবে ধরা দিলেন অভিনেত্রী ঋত্বিকা সেন। তুলে ধরলেন গ্রাম বাংলার ঐতিহ্যকে।

Sayanita Chakraborty | Published : Oct 19, 2023 6:09 AM IST / Updated: Oct 19 2023, 11:41 AM IST

সদ্য মুক্তি পেল ‘জয় দুর্গা মা’ গান। পুজোর আগে গায়িকা হিসেবে ধরা দিলেন অভিনেত্রী ঋত্বিকা সেন। মিউজিক ভিডিও নিয়ে খোলাখুলি আলোচনায় ঋত্বিকা। জেনে নিন কী বললেন।

ছোট থেকে গ্রাম বাংলাকে খুবই ভালোবাসি। যত দিন যাচ্ছে আমরা তত আমাদের লাইট, মেকআপ, দূষণের থাকা যেন বেড়ে যাচ্ছে। সেদিক থেকে মনে হয় গ্রাম্যজীবন যেন নির্ভেজাল। আমার দেশের বাড়ি মালদা। ছোটবেলায় প্রতি পুজোয় সেখানে যেতেম। এখন আর হয় না। আর এই গানের শ্যুটিং-ও করেছিলাম মুর্শিদাবাদে। সেখানেও এক গ্রামের বাড়িতে শ্যুট করেছিলাম। সেখানের পরিবেশও অসাধারণ।

কাজের অভিজ্ঞতা অসাধারণ। বান্টিদা ও কৌশিক বাগচির অনেক অবদান। মিউজিক অ্যারেঞ্জমেন্ট বান্টি দা-র আর গানের কথা ও সুর কৌশিক বাগচির। গান অবশ্যই আমার ভালোলাগে। ওঁরা না থাকলে অনেক অসুবিধা হত। সব সময় সঠিকটা ধরিয়ে দিত। আমরা বেশ কদিন প্র্যাকটিসও করেছি। যাতে রেকর্ডিং-র দিন অসুবিধা না হয়। টিমের সকল সদস্যদের সঙ্গে কাজ করে আমার খুব ভালো লেগেছে।

 


 

সবাই ভালো বলছে। আমার কলেজের শিক্ষক-শিক্ষিকা সকলে প্রশংসা করেছেন। আমার জিমের সকল বন্ধুরা বলেছে তেমনই সকল পরিবারের সদস্যরা ফোন করে প্রশংসা করেছে। আর এই মিউজিক ভিডিওটা আমার বাবার জন্য সারপ্রাইজ ছিল। বাবা খুবই খুশি হয়েছে। সবাই যে এত ভালোবাসে ভাবতে পারিনি। খুব তাড়াতাড়ি ভিউয়ার্স বেড়েছে তেমনই অনেকেই শেয়ার করছে। সব মিলিয়ে দারুন লাগছে।

নিজেকে এখনও শিক্ষানবীশ হিসেবে দেখছি। মা-বাবার কাছে শিখে এসেছি- গান তপস্যা ও সাধনার জিনিস। আমি চেষ্টা করেছি। গান আমার পছন্দের জিনিস। পরিবারে অনেকেই সাংস্কৃতিক জগতের সঙ্গে যুক্ত। তাদের থেকেই সব শেখা।

অষ্টমীর অঞ্জলির পর এক বন্ধুর জন্মদিন পালনের ইচ্ছা আছে। তারপর নবমীর ছোটখাটো পরিকল্পনা আছে। তারপর দশমী। আর প্রতি বছর এই দশমীর দিন মন খুব খারাপ হয়ে যায়। মা চলে যাওয়া মানে আমার চোখে জল আসবেই। ছোট থেকে দশমীর দিন কেন জানি না খুব মন খারাপ লাগে। প্রতি বছর এই দিন চোখে জল আসে আমার।

কাজ করতে গিয়ে এখনও সেদিকে মন দেওয়া হয়নি। অভিনয়ের সঙ্গে ডিজিটাল মিডিয়ায় নতুন ধরনের কনটেন্ট আনার চেষ্টা করছি। এখনও অফিসিয়ালি ও আন অফিসিয়ালি সিঙ্গল। এবছরও ‘তাঁর’ অপেক্ষায় থাকব। যদি হঠাৎ করে পুজো প্যান্ডেলে বা অন্য কোথাও দেখা হয়ে যায়...।

 

আরও পড়ুন

‘ছবি না করলে প্রাণ যাবে’- প্রায়শই ফোনে আসত হুমকি, কঠিন সময়ের কথা জানালেন শাহরুখ

প্রকাশ্যে স্ক্যাম ২০২৩: দ্য তেলগি স্টোরি ২-র ট্রেলার, জেনে নিন কবে থেকে শুরু হবে স্ট্রিমিং

Kiara Advani: কিয়ারার শরীরী উষ্ণতা ঘুম কাড়ল ভক্তদের, মুহূর্তে ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!