প্রয়াত হলেন নির্মলা মিশ্রর স্বামী সুরকার প্রদীপ দাশগুপ্ত, শোকের ছায়া বিনোদন জগতে

স্ত্রীর মৃত্যুর এক বছরের মধ্যে প্রয়াত হলেন স্বামী। তিনি বিখ্যাত সুরকার প্রদীপ দাশগুপ্ত। মঙ্গলবার দুপুর ১২টা নাগান প্রয়াত হন সুরকার প্রদীশ দাশগুপ্ত।

Sayanita Chakraborty | Published : Aug 16, 2023 3:18 AM IST / Updated: Aug 16 2023, 09:10 AM IST

ফের শোকের ছায়া বিনোদন জগতে। গত বছর জুলাই মাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন শিল্পী নির্মলা মিশ্র। আর স্ত্রীর মৃত্যুর এক বছরের মধ্যে প্রয়াত হলেন স্বামী। তিনি বিখ্যাত সুরকার প্রদীপ দাশগুপ্ত। মঙ্গলবার দুপুর ১২টা নাগান প্রয়াত হন সুরকার প্রদীশ দাশগুপ্ত।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তাঁরপর স্ত্রীর মৃত্যু হয়। এতে মানসিক ভাবে ভেঙে পড়েন সুরকার। শেষে স্ত্রীর মৃত্যুর এক বছরের মধ্যে প্রয়াত হলেন স্বামী। নির্মলা মিশ্র-র সাফল্যের পিছনে প্রদীপ দাশগুপ্তর অবদান অনস্বীকার্য। তাঁর সুরে গান গেয়েছিলেন নির্মলা মিশ্র। নির্মলা মিশ্রর অজস্র গানে সুর দিয়েছিলেন প্রদীপ দাশগুপ্ত। গায়িকার গাওয়া সেরা গান, আমি যে তোমার চিরদিনের হাসি কান্নার সাথী- গানটিও প্রদীপ দাশগুপ্তের সুর দেওয়া। গতকাল প্রয়াত হলেন তিনি। জানা যায়, বার্ধক্যজনিত রোগে প্রয়াত হন প্রদীপ দাশগুপ্ত।

এদিকে গতবছর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন নির্মলা মিশ্র। জানা গিয়েছিল, তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানেই প্রয়াত হন নির্মলা মিশ্র। গতবছর রবীন্দ্র সদনে তাঁর মরদেহ নিয়ে গিয়ে শ্রদ্ধা জানানো হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে শ্রদ্ধা জানিয়েছিলেন। নির্মলা মিশ্র ১৯৬০ সালে গানে আত্মপ্রকাশ করেন। তিনি একাধিক অসাধারণ গান দর্শকদের উপহার দিয়ে গিয়েছেন। এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, ও তোতা পাখি রে, ওগো তোমার আকাশ দুটি চোখের মতো-র মতো গান আজও বাংলা সঙ্গীত জগতে সমৃদ্ধ করে থাকে। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে আসে সঙ্গীত জগতে। আর এবার প্রয়াত হলেন তাঁর স্বামী। তিনি ছিলেন বিখ্যাত সুরকার। সুরকার প্রদীপ দাশগুপ্তও সঙ্গীত জগতে নিজের অবদান রেখে গিয়েছেন। সারাজীবন নানান সুর সৃষ্টির কাজে নিয়োজিত ছিলেন। তাঁর প্রয়াণে শোক প্রকাশ করেছেন বিখ্যাত সকল ব্যক্তিত্ব। কবীর সুমন, জোজো মুখোপাধ্যায় থেকে লোপামূদ্রার মতো খ্যাতনামা শিল্পীরা শোক প্রকাশ করেছেন।

এদিকে গত কয়েকদিন ধরে সমস্ত বিনোদন জগত জুড়ে একাধিক শিল্পীর প্রয়ান হয়। বাংলা, বলিউড, দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি এমনকী হলিউডের শিল্পীর প্রয়াণের খবর আসে। চলতি মাসেই প্রয়াত হন দক্ষিণী পরিচালক সিদ্দিকি। তার আগে প্রয়াণের খবর আসে নীতিন চন্দ্রশেখর দেশাই-র তিনি ছিলেন একজন আর্ট ডিরেক্টর। আর এবার প্রয়াত হলেন নির্মলা মিশ্রর স্বামী সুরকার প্রদীপ দাশগুপ্ত,। 


আরও পড়ুন

স্বাধীনতা দিবসে কুকিদের প্রতিবাদ, ২ দশকের নিষেধাজ্ঞা ভেঙে সিনেমা দেখিয়ে মণিপুর সরকারকে চ্যালেঞ্জ

Independence Day 2023: রইল সেরা ৫টি বাংলা ছবির কথা, দেশাত্ববোধক এই সকল ছবি আজও রয়েছে সেরার তালিকায়

Independence Day 2023: দেখে নিন সেরা দেশাত্ববোধক হিন্দি গান কোনগুলো, রইল তালিকা

 

Share this article
click me!