Boomerang: সিনেবট ক্যামেরা থেকে ফিউচারিস্টিক বাইক- এক রাশ নতুনত্ব নিয়ে আসছে জিৎ-রুক্মিণীর ‘বুমেরাং’

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করল নতুন প্রযুক্তি। জিৎ-র নয়া উদ্যোগ প্রশংসিত হল সর্বত্র। আসন্ন ছবি বুমেরাং-এ ব্যবহৃত হবে শেষ প্রযুক্তির উন্নত মানের ক্যামেরা।

Sayanita Chakraborty | Published : Aug 4, 2023 7:36 AM IST

110

বিগত কয়েক বছর ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছে বিপ্লব। চলচ্চিত্রের মান আরও উন্নত করতে নিত্য নতুন প্রযুক্তির ব্যবহার করা হচ্ছে। ছবির ক্যামেরা থেকে এডিটিং সফট ওয়্যার সর্বত্র এসেছে নতুনত্ব।

210

বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রি চলছে এই পন্থা মেনে। সকলেই ছবির মান উন্নত করতে ব্যস্ত। এবার এই তালিকায় নাম লেখাল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি। এবার বাংলা ছবিতেও এক বিশেষ প্রযুক্তির উন্নত ক্যামেরা ব্যবহার করা হবে।

310

এক বিশেষ প্রযুক্তির উন্নত ক্যামেরা প্রবেশ করল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে। আর এর নেপথ্যে আছেন জিৎ। প্রবেশ করল সিনেবট ক্যামেরা। এই ক্যামেরার শ্যুট হবে বাংলা ছবি বুমেরাং।

410

তৈরি হবে জিৎের প্রযোজনা সংস্থার নতুন ছবি বুমেরাং। ছবি তৈরি করছেন সৌভিক কুণ্ডু। আর এই ছবিতেই ব্যবহার করা হবে এই বিশেষ ক্যামেরা। জানা গিয়েছে ছবিতে রয়েছে বেশ কিছু জটিল দৃশ্য। যা শ্যুট করা হবে এই ক্যামেরার সাহায্যে।

510

কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রণ করা হয় এই ক্যামেরা। যা বিভিন্ন অ্যাকশন দৃশ্য শ্যুট করতে ব্যবহার করা হবে। তেমনই যে কোনও জটিল দৃশ্য এই ক্যামেরা দ্বারা সহজে শ্যুট করা সম্ভব। জানা গিয়েছে, এই প্রথম কোনও বাংলা ছবি এমন উন্নত মানের ক্যামেরা দ্বারা শ্যুট করা হবে।

610

তেমনই আরও এক বিশেষ চমক আছে ছবিতে। এই ছবির জন্য বিশেষ বাইক তৈরি করা হয়েছে। ফিউচারিস্টিক বাইক বলা হচ্ছে তাঁকে। সাধারণ ছবিতে স্টান্টের জন্য বাইক ব্যবহার করা হয়। তবে, এই ছবিতে বিশেষ ভাবে ব্যবহৃত হবে এই বাইকটি।

710

এই বুমেরাং ছবিতে প্রথমবার জুটি বাঁধবেন জিৎ ও রুক্মিণী মৈত্র। এর আগে জিৎ-র প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করলেও জিৎ-র সঙ্গে দেখা যায়নি রুক্মিণীকে। এই প্রথম দেখা যাবে তাঁদের। জানা গিয়েছে সাইন্স ফিকশন কমেডি ছবি তৈরি হচ্ছে।

810

তবে, সাইন্স ফিকশন মানেই তা ছোটদের ছবি, এমন ভাবার অবকাশ নেই। সব ধরনের বয়সের দর্শকদের জন্য ছবি তৈরি করছেন পরিচালক সৌভিক কুণ্ডু। বৃহস্পতিবার থেকে শুরু হল তাঁরই শ্যুটিং।

910

এদিকে কদিন আগেই জিৎ শেষ করলেন ‘চেঙ্গিজ’ সাফল্যের রেশ কাটার আগেই শেষ করেছেন আরও এক ছবির কাজ। এই ছবিতেও সুস্মিতা চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করেছেন জিৎ। এদিকে চলতি বছরে মুক্তি পেয়েছে চেঙ্গিজ। ২১ এপ্রিল মুক্তি পেয়েছিল ছবিটি।

1010

বাংলা ও হিন্দি দুই ভাষায় মুক্তি পায়। রাজেশ গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবিটি দর্শকদের থেকে যথেষ্ট ভালোবাসা পেয়েছে। ছবিতে জমিয়ে অ্যাকশন করেছেন জিৎ। তেমনই করেছেন রোম্যান্স। ছবির প্রধান চরিত্রে ছিলেন জিৎ ও সুস্মিতা চট্টোপাধ্যায়। এছাড়াও ছিলেন, সুদীপ মুখোপাধ্যায়, বিশ্বরূপ বিশ্বাস, ইন্দ্রজিৎ মজুমদার, রোহির রায়, সোহন বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos