Kanchan-Sreemoyee: শনির সন্ধ্যায় সাতপাকে বাধা পড়ছেন কাঞ্চন-শ্রীময়ী, প্রথা মেনেই হয়েছে গায়ে হলুদ

দক্ষিণ কলকাতায় বসছে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের আসর। সেখানেই দুই পরিবারের ঘনিষ্ট সদস্য আর ঘনিষ্ট আত্মীয় ও বন্ধুদের উপস্থিতিতেই সাতপাকে বাধা পড়বেন তাঁরা।

 

Saborni Mitra | Published : Mar 2, 2024 11:44 AM IST

কাউন্টডাউন শুরু হয়ে গেছে। আজ , শনিবার সন্ধ্যায়ে সাতপাকে বাঁধ পড়তে চলেছে কাঞ্চন আর শ্রীময়ী। টালিগঞ্জের বিতর্কিত বিয়েগুলির মধ্যে একটি এটি। দীর্ঘ চড়াই উতরাই পেরিয়ে অবশেষে বিয়ের পিঁড়িতে এসে পৌঁছেছেন ৫৩ বছরের কাঞ্চন মল্লিক। ২৭ বছরের শ্রীময়ী চাট্টরাজ তাঁর প্রার্থী।

দক্ষিণ কলকাতায় বসছে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের আসর। সেখানেই দুই পরিবারের ঘনিষ্ট সদস্য আর ঘনিষ্ট আত্মীয় ও বন্ধুদের উপস্থিতিতেই সাতপাকে বাধা পড়বেন তাঁরা। আগামী ৬ মার্চ পার্কস্ট্রিটের এক ব্যাঙ্কোয়েটে হবে রিসেপশন। শুক্রবার কাঞ্চন ও শ্রীময়ী একই সঙ্গে আইবুড়োভাতের অনুষ্ঠানও করেছিলেন। হয়েছিল মেহেন্দির অনুষ্ঠানও। শ্রীময়ীর উত্তর কলকাতার বাড়িতে প্রাক বিয়ের অনুষ্ঠান হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-র দিনে আইনি বিয়ের সেরেছিলেন কাঞ্চন আর শ্রীময়ী। সেদিন আইনি কাগজপত্রে সইয়ের পাশাপাশি আংটি বদল করেন দুজনে। কাঞ্চন ও শ্রীময়ী দুজনেই জানিয়েছেন, বিয়ে নিয়ে তারা উৎসাহিত। অনেক দিনের স্বপ্নপুরণ হচ্ছে তাদের। দীর্ঘ প্রতিকূলতা কাটিয়ে তাঁরা বিয়ের মন্ত্রে বাধা পড়ছেন।

এই নিয়ে তৃতীয়বার বিয়ে করতে চলেছেন কাঞ্চন। যদিও তাঁর প্রাক্তন স্ত্রী শ্রীময়ীর সঙ্গে তাঁর সম্পর্কে অনেকটাই বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। সেই প্রতিকূলতা কাটিয়ে প্রথামেনে একদম বাঙালি সাজে বর-কনে বিয়ের আসরে উপস্থিত হবে। আত্মীয়দের থেকে জানা গিয়েছে কাঞ্চন ধুতি আর পাঞ্জাবী পরবেন। শ্রীময়ীর পরনে থাকবে বেনারসি। একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের বেনারসি নাকি নিজেই ডিজাইন করেছেন পাত্রী। তাই কাঞ্চন ও শ্রীময়ীকে বিয়ের সাজে দেখার অপেক্ষায় রয়েছে তাদের অনুগামীরা ।

Share this article
click me!