কেন্দ্র সরকারের পক্ষ থেকে বিশেষ সম্মান পেলেন তৃণমূল সাংসদ তারকা মিমি,শংসাপত্রের ছবি পোস্ট নায়িকার

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফ থেকে সম্মাননা জানানো হয়েছে মিমি চক্রবর্তীকে। কীসের জন্য কেন্দ্র সরকারের পক্ষ থেকে এই সম্মান পেলেন তা জানতেই মুখিয়ে রয়েছেন ভক্তরা।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 2:24 PM IST

একধারে অভিনেত্রী, অন্যদিকে সাংসদ, টলিপাড়ার অভিনেত্রী মিমি চক্রবর্তী সমান তালে সবটা চালিয়ে যাচ্ছেন। এবার যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীকে বিশেষ সম্মান জানাল মোদী সরকার। এবং নিজেই সোশ্যাল মিডিয়ায় সেই সুখবর দিয়েছেন নায়িকা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফ থেকে সম্মাননা জানানো হয়েছে মিমি চক্রবর্তীকে। কীসের জন্য কেন্দ্র সরকারের পক্ষ থেকে এই সম্মান পেলেন তা জানতেই মুখিয়ে রয়েছেন ভক্তরা।

মাস কয়েক আগেই ভাঙড়ের নলমুড়ি ব্লক হাসপাতাল পরিদর্শন করতে গিয়েছিলেন যাদবপুরের লোকসভা কেন্দ্রের সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী। হাসপাতাল পরিদর্শনে গিয়ে দশজন টিবি রোগীকে দত্তক নিয়েছিলেন সাংসদ তারকা। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সদস্যদের সঙ্গেও এদিন জরুরি বৈঠকে তাদের ভরণ-পোষণ ও চিকিৎসার সবরকম দায়িত্ব নিয়েছিলেন মিমি চক্রবর্তী। ভাঙড় এক নম্বর ব্লকের নলমুড়ি ব্লক হাসপাতাল ও ভাঙড় ২ ব্লকের জিরেনগাছা ব্লক হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন সাংসদ অভিনেত্রী মিমি। ভাঙড়ের নতুন দায়িত্ব গ্রহণ করার পর দশজন টিবি রোগীর দায়িত্ব নেন মিমি। জানা গিয়েছে, ভাঙড় এক নম্বর ব্লকে মোট ৭৩ জন যক্ষ্মা রোগী আছেন। সমস্ত রোগীদের অবস্থাই অত্যন্ত খারাপ। সেই সমস্ত অসহায় রোগীদের কথা জেনেই এই সিদ্ধান্ত নিয়েছেন মিমি। শুধু দায়িত্ব নয় বরং প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা ও দ্রুত সুস্থ হওয়াার জন্য প্রোটিনযুক্ত খাবার, এবং অন্যান্য সবকিছুই দেখভাল করবেন বলেও জানিয়েছেন মিমি। সাংসদ অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ স্থানীয়রা তথা ভক্তরা। এই কারণের জন্যই কেন্দ্র সরকারের পক্ষ থেকে সম্মাননা পেয়েছেন মিমি।

জনপ্রতিনিধি হিসেবে একের পর এক দায়িত্ব সামলাচ্ছেন মিমি চক্রবর্তী। বৃহস্পতিবার টুইটারে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের পক্ষ থেকে পাওয়া শংসাপত্রের ছবি শেয়ার করেন মিমি, সেখানে ইংরাজিতে লেখা রয়েছে, প্রধানমন্ত্রী টিবি মুক্ত ভারত অভিযান-কে সফল করে তুলতে নি-ক্ষয় মিত্র হিসেবে নিজের নাম রেজিস্টার করে টিবি রোগীদের দত্তক নিয়েছেন মিমি চক্রবর্তী। আপনার এই গুরুত্বপূর্ণ প্রচেষ্টা ভারতকে টিবি-মুক্ত দেশ হিসাবে গড়ে তুলতে সাহায্য করে। এই সম্মাননা পাওয়ার পর আপ্লুত হয়ে ধন্যবাদ জানিয়ে মিমি লেখেন, আমি ভারত সরকারকে ধন্যবাদ জানাতে চাই। ১০ জন যক্ষ্মারোগীকে দত্তক নেওয়ার আমার এই প্রচেষ্টাকে সাধুবাদ জানানোর জন্য। আমি চাইব আরও মানুষজন এগিয়ে আসুক এই মহান প্রচেষ্টায় অংশ নিতে। আপনার ছোট্ট প্রয়াস অনেকের জীবন বাঁচাতে পারে। তবে অন্য সময় মোদী সরকারের সমালোচনা করলেও ভারত সরকারের পক্ষ থেকে এই সম্মাননা পেয়ে গর্বিত তৃণমূল সাংসদ তারকা মিমি চক্রবর্তী।

 

Share this article
click me!