New Song: পয়লা বৈশাখে আসছে ‘যে তোমার চোখের নেশায়’, গাইবেন শান ও মহালক্ষ্মী, প্রকাশ্যে তারই ঝলক

পয়সা বৈশাখের আগে আসছে নতুন চমক। ‘ইটারনাল সাউন্ডস’ নিয়ে আসছে মনোমুগ্ধ কর গান। আগামী ১৫ এপ্রিল মুক্তি পাবে এই গান।

Sayanita Chakraborty | Published : Apr 12, 2023 9:20 AM IST

110

বিক্রম ঘোষ অ্যান্ড ইটারনাল সাউন্ডস পয়লা বৈশাখ উপলক্ষে নিয়ে আসছে নতুন গান। বাংলার এই নতুন গানে ফিরে আসছে নতুন নস্টালজিয়া। বাংলা পয়লা বৈশাখ ও দুর্গাপুজোর সময় বাংলা সঙ্গীর জগতের ভাড়ার পূর্ণ করতে নতুন নতুন গান আসে। এবারও হল না তার অন্যথা।

210

এবছর নববর্ষে উস্তাদ বিক্রম ঘোষ ও তার নতুন মিউজিক এন্টারপ্রাইজ ইটারনাল সাউন্ডস একট শান ও মহালক্ষ্মী আইয়ারের গান প্রকাশ করল। গানটির নাম ‘যে তোমার চোখের নেশায়’। প্রকাশ্যে এল গানের কিছু দৃশ্য।

310

গানটি লিখেছেন শ্রীজাত। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন সুগত গুহ। তিনি বলেন, ‘আমি পয়লা বৈশাখে গান প্রকাশের সংস্কৃতি ফিরিয়ে আনার চেষ্টা করেছি যা বিশ্বের যে কোনও স্থানে বসবাসকারী প্রতিটি বাঙালির জন্য খুবই নস্টারলজিক। শান ও মহালক্ষ্মী যে তোমার চোখের নেশায়- গানটিতে দুজনে অসাধারণ কা করেছেন। আমি নিশ্চিত গানটি দর্শকেরা পছন্দ করবে।’

410

বিক্রম ঘোষ অ্যান্ড ইটারনাল সাউন্ডস হল একটি নতুন মিউজিক কোম্পানি। যা সঙ্গীতের ঐতিহ্য তুলে ধরার চেষ্টা করে। নতুন কিছু দর্শকদের উপহার দেওয়াই এই কোম্পানির লক্ষ্য।

510

শাস্ত্রীয়, লোকজ, আধুনিক, ফিল্ম, আধ্যাত্মিক -সব ধরনের গান নিয়ে কাজ করে। ভারতীয় সঙ্গীতের দুনিয়ায় নতুন দিশা দেখানোই হল ‘ইন্টারন্যাল সাউন্ডস’-র লক্ষ্য।

610

‘ইন্টারন্যাল সাউন্ডস’-র মতে, ৫০, ৬০, ৭০ ও ৮০-র দশক ছিল ভারতীয় সঙ্গীতের স্বর্ণযুগ। সেই যুগে সৃষ্ট ধ্রুপদী, চলচ্চিত্র ও লোকসংগীতের মহাল উত্তরাধিকার এখনও টিকে আছে। তাদের মতে, কারা ইটারনাল সাইন্ডসে বিশ্বাস করেন। তাদের মতে, বেশিরভাগ সঙ্গীত কোম্পানি শুধু সঙ্গীত তৈরিতে বিশ্বাস করে। এমন গান তৈরি করতে চায় যা তরুণ প্রজন্মকে আকর্ষণ করবে।

710

কিন্তু, এই মিউজিক সংস্থা এমন গান তৈরি করতে চান যা দীর্ঘদিন দর্শক মনে থাকবে। সঙ্গীতের দুনিয়ায় নতুন দিশা দেখাতে চান তারা। তারা দৃঢ় ভাবে বিশ্বাস করেন যে সকলের মাঝে অনেক কিংবদন্তী শিল্পী আছে। অনেক নতুন প্রতিভা আছে। সকলকে সম্মান করাই তাদের কাজ।

810

উস্তাদ বিক্রম ঘোষ দ্বারা পরিচালিত হয় এই সংস্থা। এই কোম্পানির চার অংশীদার আছেন। তারা হলেন উৎসব পারেখ, মায়াঙ্ক জালান, গৌরাঙ্গ জালান, বিক্রম ঘোষ।

910

সে যাই হোক, প্রতি বছর পয়লা বৈশাখের সময় নতুন গান মুক্তি করে বিভিন্ন মিউজিক সংস্থা। সঙ্গীর প্রেমীদের সামনে তুলে ধরতে চান নতুন নতুন গানে সম্ভার।

1010

এবার সেই উদ্যোগ নিল ‘ইন্টারন্যাল সাউন্ডস’। ১৫ তারিখ মুক্তি পাবে নতুন গান। একট শান ও মহালক্ষ্মী আইয়ারের কন্ঠে শোনা যাবে ‘যে তোমার চোখের নেশায়’।

Share this Photo Gallery
click me!
Recommended Photos