থ্রিলার নাকি প্রেমের গল্প- কোন ছবিতে দেখা দেবেন বাংলার সেরা জুটি? আসছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০ তম ছবি, প্রকাশ্যে ঝলক

আসছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০ তম ছবি। প্রকাশ্যে এল তারই ঝলক। ছবির নাম অযোগ্য। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা।

Sayanita Chakraborty | Published : Dec 7, 2023 2:03 AM IST

টলিপাড়ায় সেরা জুটির তালিকা তৈরি করতে গেলে সবার আগে আসে ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নাম। এই জুটির সেরা ছবির তালিকা অসংখ্য। সিনেমার ইতিহাসে হয়েছে মনে হয় এই প্রথম। একসঙ্গে ৪৯টি ছবি করে ফেলেছেন তাঁরা। এবার আসছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০ তম ছবি। প্রকাশ্যে এল তারই ঝলক। ছবির নাম অযোগ্য। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা।

উত্তম সুচিত্রার জুটি এক সময় অভিনয় জগত মাত করেছে। তাঁরাও এক সঙ্গে অনেক ছবি করেছেন। তবে, এমন ৫০টি ছবি করেছেন এই মনে হয় প্রথম কোনও জুটি। তাঁদের সুপার হিট ছবির তালিকায় আছে, মায়ার বাঁধন, বাবা কেন চাকর, মনের মানুষ, স্বামীর ঘর থেকে শ্বশুরবাড়ি জিন্দাবাদের মতো ছবিগুলো। মাঝে যদি লম্বা বিরতি নেন তাঁরা। বেশ কয় বছর একসঙ্গে কাজ করতে দেখা যায়নি প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে। ফের তাঁদের একসঙ্গে দেখা যায় প্রাক্তন ছবিতে। দীর্ঘদিন পর কাজ করেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দীতা রায়ের ছবিতে। ২০১৬ সালে মুক্তি পায় প্রাক্তন। এই ছবির কাহিনিও ছিল একেবারে ভিন্ন। এই ছবিতেও নজর কাড়েন প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। এবার মাঝে কয়েক বছরের বিরতির পর আসছে এই জুটির নতুন ছবি।

প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০ তম ছবির পোস্টার মুক্তি পেল সদ্য। সেখানে শাড়ি পরে দেখা দিয়েছে ঋতুপর্ণাকে। মাথায় করা খোঁপা। প্রসেনজিৎ-র পরনে জিন্স ও কালো রঙের টি শার্ট। দুজনে সমুদ্রের জলে দাঁড়িয়ে। পিছন ফিরে রয়েছেন। এর ওপর লেখা অযোগ্য। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনা আসছে এই অযোগ্য ছবিটি। পোস্টার দেখা বোঝা যাচ্ছে, এই ছবির কেন্দ্রে থাকবে এক সম্পর্কের কাহিনি। প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০ তম ছবি যে চমক প্রদ হবে তা আশা করে রয়েছেন সকলে। এখন দেখার শেষ পর্যন্ত কতটা সফল হয় ‘অযোগ্য’।

 

Read more Articles on
Share this article
click me!