ভারতব্যাপী মুক্তি পেল প্রধান ও কাবুলিওয়ালা, বর্ষ শেষে বড় চমক বাংলা ছবির

২৯ ডিসেম্বর ভারতব্যাপী মুক্তি পেল ছবি দুটো। এই খবরে উচ্ছ্বসিত সকলে। বাংলা ছবির ভবিষ্যত উজ্জ্বল করতে ভারতের ময়দানে নামল দেব ও মিঠুন।

Sayanita Chakraborty | Published : Dec 29, 2023 7:42 AM IST / Updated: Dec 29 2023, 01:14 PM IST

বছর শেষে বড় চমক দিল বাংলা ছবি। বছরের শেষে মুক্তি পেয়েছে প্রধান ও কাবুলিওয়ালা। চলতি বছরের ডিসেম্বর মাসে মুক্তি পেয়েছে ছবি দুটো। জানা যাচ্ছে ২৯ ডিসেম্বর ভারতব্যাপী মুক্তি পেল ছবি দুটো। এই খবরে উচ্ছ্বসিত সকলে। বাংলা ছবির ভবিষ্যত উজ্জ্বল করতে ভারতের ময়দানে নামল দেব ও মিঠুন।

সারা দেশ জুড়ে সব থেকে বেশি দাপট থাকে হিন্দি ছবির। সেই দাপটে কোনঠাসা হয় বাংলা ছবি। তেমনই পশ্চিমবঙ্গের বাজারেও হিন্দি ছবির দাপট বেশি। এবার এই সবের মাঝে নিজের জায়গা করার প্রচেষ্টা চালাল বাংলা ছবি। ভারতের বাজারে মুক্তি পেল প্রধান ও কাবুলিওয়ালা।

রহমত ও তাঁর খোকির গল্প নিয়ে মুক্তি পায় কাবুলিওয়ালা। ছবিটি পরিচালনা করে সুমন ঘোষ। চেনা গল্পের মধ্যে এক নতুন চমক দেন তিনি। এসভিএফ ও জিও স্টুডিও-র পরিচালনায় মুক্তি পায় ছবিটি। ১৯৬৫ সালের কলকাতার পটভূমিতে তৈরি এই ছবি। ছবিতে ছোট্ট মিনির চরিত্রে দেখা যায় শিশুশিল্পী অনুমেঘা কাহালিকে। তাঁর বাবার চরিত্রে অভিনয় করেন আবীর চট্টোপাধ্যায়। মায়ের চরিত্রে অভিনয় করেন সোহিনী সরকার। তেমনই ছবির প্রধান চরিত্র কাবুলিওয়ালার চরিত্রে দেখা যায় মিঠুন চক্রবর্তীকে। রবি ঠাকুর রচিত কাবুলিওয়ালা কাহিনি অবলম্বরে তৈরি এই ছবি।

অন্যদিকে, মুক্তি পেল প্রধান। এক পুলিশ অফিসারের লড়াই নিয়ে তৈরি ছবি। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন দেব। অন্যান্য চরিত্রে আছেন সোহম চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, মমতা শঙ্কর, খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, বিশ্বনাথ বসু, অনির্বাণ চক্রবর্তী, সুজন নীল মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, অনন্যা বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে। অতনু রায় প্রযোজনা করছেন ছবিটি। যা পরিচালনার করেছেন অভিজিৎ সেন। ২৯ ডিসেম্বর ভারতব্যাপী মুক্তি পেল প্রধান ও কাবুলিওয়ালা। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Isha Koppikar: ১৪ বছরের দাম্পত্য জীবনের ইতি, প্রকাশ্যে ইশার বিচ্ছেদের খবর

ক্যান্সার বাসা বেঁধেছে শরীরে, তাই কি প্রস্তাব ফিরিয়েছেন ‘রকি অউর রানি কি প্রেম কাহিনি’?

 

Share this article
click me!