Bengali Movie: শিকড়ে ফিরছেন শর্মিলা, বাংলা ছবিতে রিঙ্কু ঠাকুরকে ফিরিয়ে নিয়ে আসছেন ঋতুপর্ণা সেনগুপ্ত

ঋতুপর্ণ নয়, ঋতুপর্ণা। ঠাকুর পরিবারের শিল্পীকে আবার বাংলা সিনেমায় ফিরিয়ে আনলেন টলিউড অভিনেত্রী। 

Sahely Sen | Published : Sep 2, 2023 11:03 AM IST / Updated: Sep 02 2023, 04:34 PM IST

বিশ্ববরেণ্য পরিচালক সত্যজিৎ রায়ের পছন্দের অভিনেত্রীদের তালিকায় একেবারে প্রথম দিকেই ছিলেন ঠাকুর পরিবারের কন্যা রিঙ্কু ঠাকুর। স্কুলে পড়াকালীন সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’ দিয়ে তাঁর সিনেমা জগতে পদার্পণ। তারপর যুগ যুগান্তর কেটে গিয়েছে, রিঙ্কু ঠাকুর হয়েছেন শর্মিলা ঠাকুর এবং পর পর কয়েকটি দশক ধরে প্রায় দাপিয়ে বিরাজ করেছেন বলিউডের পর্দায়। পতৌদি সম্রাটকে বিয়ে করে সম্রাজ্ঞীও হয়েছেন তিনি। কিন্তু, বাংলা ছবিতে আবার ফিরে আসার ইচ্ছা ক্যামেরার সামনেই প্রকাশ করেছিলেন শর্মিলা। ভালো ছবির স্ক্রিপ্ট পেলেই কাজ করতে আসবেন বলে জানিয়েছিলেন সইফ আলি খানের মা। সেই ইচ্ছা প্রকাশের মাত্র কয়েক মাসের মধ্যেই ঘটল ইচ্ছাপূরণ। 

বাঙালির প্রিয় শর্মিলা ঠাকুরকে আবার বাংলা সিনেমার পর্দায় ফিরিয়ে আনতে চলেছেন টলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ১৪ বছর আগে পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরীর হাত ধরে ‘অন্তহীন’ সিনেমায় শেষবার অভিনয় করে বাংলা ছবির পর্দা থেকে দূরে চলে গিয়েছিলেন তিনি। ১৪ বছর পর আলোড়ন ফেলে আবার তাঁর আলোকময় প্রত্যাবর্তন। সুমন ঘোষ পরিচালিত ‘পুরাতন’ ছবি-র মাধ্যমে আবার অভিনয় করতে দেখা যাবে তাঁকে। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ‘পুরাতন’ সিনেমায় যেমন অভিনয়ও করবেন, তার পাশাপাশি তিনি এই ছবিতে প্রযোজনাও করবেন বলে জানা গেছে। 

শর্মিলা ঠাকুর এবং ঋতুপর্ণা সেনগুপ্ত ছাড়াও সুমন ঘোষ পরিচালিত নতুন ছবিটিতে অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তও অভিনয় করবেন। ‘পুরাতন’ ছবির কাহিনী গড়ে উঠেছে একজন আবেগপ্রবণ মা এবং মেয়ের জীবনের ওঠানামাকে কেন্দ্র করে। এই কাহিনীতে মা অর্থাৎ, মিসেস সেন-এর চরিত্রে অভিনয় করবেন শর্মিলা ঠাকুর এবং তাঁর মেয়ের চরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। মেয়ের জামাই-এর চরিত্রে অভিনয় করবেন ইন্দ্রনীল সেনগুপ্ত। 

আরও পড়ুন- 
Tamannaah Bhatia: গোলাপি বিকিনিতে মালদ্বীপের সৈকতে রামধনু তুললেন তামান্না
বরাবরই চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন এই অভিনেতা, সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে তিনি কি বাঙালি হয়ে উঠতে পারবেন?
'রূপসাগরে মনের মানুষ' সিরিয়ালে একের পর এক চমকদার মোড়, চলতি সপ্তাহে কী কী থাকছে?

Share this article
click me!