স্টার জলসার বিশেষ নিবেদন 'বাংলা গানের জলসা', কারা কারা মঞ্চ কাঁপালেন দেখে নিন

বাংলা ভাষাকে সম্মান জানাতে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে স্টার জলসার বিশেষ নিবেদন'বাংলা গানের জলসা' অনুষ্ঠিত হয়ে গেল। বর্তমান বাংলার সবচেয়ে বড় উৎসব 'বাংলা গানের জলসা' সিটি সেন্টার ২ -তে বসেছিল জমাটি গানের আসর।

Web Desk - ANB | Published : Feb 23, 2023 8:35 AM IST / Updated: Feb 23 2023, 02:11 PM IST

২১ শে ফেব্রুয়ারি,সারা বিশ্ব জুড়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মাতৃভাষার আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃতি খুব পুরোনো কথা নয়। এই দিনের ইতিহাসের সঙ্গে জড়িয়ে রয়েছে আত্মত্যাগ, নিরলস সংগ্রাম, হার না মানা মনোভাবে। সবকিছু মিলিয়েই পালন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাংলাকে রাষ্ট্রীয় মর্যাদা দিতে হবে, এই দাবি থেকেই পূর্ব পাকিস্তানের মাটিতে শুরু হয় ভাষা আন্দোলন। ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারির দিন আন্দোলনরত ছাত্র ও সমাজ কর্মীদের উপর বর্বর পুলিশ গুলিবর্ষণ করলে একাধিক তরুণ শহিদ হন। তাই এই দিনটি ভাষা শহিদ দিবস নামেও পরিচিত।

বাংলা ভাষা আমাদের আবেগের ভাষা। তাই বাংলা ভাষাকে সম্মান জানাতে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে স্টার জলসার বিশেষ নিবেদন'বাংলা গানের জলসা' অনুষ্ঠিত হয়ে গেল। বর্তমান বাংলার সবচেয়ে বড় উৎসব 'বাংলা গানের জলসা' সিটি সেন্টার ২ -তে বসেছিল জমাটি গানের আসর। বাংলা গানের জগতের স্বনামধন্য শিল্পীরা তো উপস্থিত ছিলেন পাশাপাশি সুপার সিঙ্গার সিজন ৪-এর প্রতিযোগিরা। সব মিলিয়ে একটা জমজমাট গানের আসর বসেছিল 'বাংলা গানের জলসা'য়।

 

 

বাংলা গানের সুরে একসঙ্গে গলা মিলিয়েছেন সকলে। পুরো অনুষ্ঠানটির পরিবেশনায় ছিলেন সমদীপ্তা,পটা, দীপান্বিতা। সকলে মিলে গান গেয়ে, আনন্দ করে গোটা দিনটি উদযাপন করেছেন। 

 

 

স্টার জলসার বিশেষ নিবেদন 'বাংলা গানের জলসা' অনুষ্ঠানে হাজির ছিলেন অনিন্দ্য (চন্দ্রবিন্দু), দুর্নিবার, শোভন, সিধু (ক্যাকটাস), ঋষি পান্ডা, সুজয়, অনিন্দ্য (শহর), তির্থো, রূপঙ্কর, সৌমিত্র (ভূমি), এবং সুপার সিঙ্গার সিজন ৪-এর প্রতিযোগীরা। 

 

 

এছাড়া সাধক রামপ্রসাদের মুখ্য চরিত্র সব্যসাচীও অনুষ্ঠানে ছিলেন। টলি অভিনেত্রী তৃণা সাহা, রুকমা রায়,যীশু সেনগুপ্ত, তিয়াশ সহ আরও অনেকেই এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

 

 

স্টার জলসায় গত কয়েকমাস ধরে শুরু হয়েছে সুপার সিঙ্গার সিজন ৪। আগের তিনটি সিজনের মতো এবারেও রয়েছে সঙ্গীত জগতের রথী-মহারথীরা। যেখানে জোরদার টক্করও চলছে প্রতিযোগীদের মধ্যে। বাছাই করা ২৫ সুপার ট্যালেন্টেট প্রতিযোগীদের নিয়ে শুরু হয়েছে এবারের মেগা মিউজিক্যাল যুদ্ধ। চতুর্থ সিজনে রয়েছে নানা চমক।এবং সেই সমস্ত প্রতিযোগিরাও অংশ নিয়েছিলেন'বাংলা গানের জলসা' অনুষ্ঠানে । স্টার জলসার সুপার সিঙ্গার সিজন ৪-এ সঞ্চালকের ভূমিকায় রয়েছেন যিশু সেনগুপ্ত। তবে নতুন সিজনে বিচারকের আসনে রয়েছেন, রূপম ইসলাম, মোনালি ঠাকুর ও শান। প্রতি শনি ও রবিবার রাত সাড়ে নটা থেকে অনুষ্ঠান সম্প্রচারিত হচ্ছে।

 

Share this article
click me!