কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গেল না নুসরতকে, কোথায় গেলেন অভিনেত্রী?

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্ধোধনী অনুষ্ঠানে দেখা মিলল না সাংসদ অভিনেত্রী নুসরত জাহানের। তবে কেন তিনি উপস্থিত হলেন না তা নিয়েই প্রশ্ন উঠছে। তবে শুধু নুসরত জাহান একাই নন, যশ দাশগুপ্তকেও অনুষ্ঠানে উপস্থিত হতে দেখা যায় নি।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 3:50 AM IST

প্রাণের শহর কলকাতায় এখন উৎসবের মরশুম। বৃহস্পতিবার সকাল থেকেই সেজে উঠেছিল তিলোত্তমা। ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য এত বিরাট আয়োজন। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভ উদ্ধোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে রীতিমতো নক্ষত্র সমাবেশ হয়েছে স্টেডিয়ামে। টলিপাড়ার পাশাপাশি বলিউডের একাধিক তারকার উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন। চলতি বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এছাড়া অমিতাভ বচ্চনও মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে চলচ্চিত্র উৎসবে উদ্বোধনে যোগদান করেছিলেন।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্ধোধনে সম্মানীয় অতিথি হিসেবে হাজির ছিলেন শাহরুখ খান। বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ডোনা গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট, আসানসোলের সাংসদ তথা অভিনেতা শত্রুঘ্ন সিনহা, জয়া বচ্চন, অরিজিৎ সিং, কুমার শানু, রানি মুখোপাধ্যায়ের মতো বিশিষ্ট অতিথিরা। এ তো গেল বলিউডের কথা। টলিপাড়ার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, শ্রাবন্তী, মিমি, আবির, শুভশ্রী, রুক্মিণী সকলেই উপস্থিত ছিলেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্ধোধনী অনুষ্ঠানে। তবে সকলের মধ্যে দেখা মিলল না সাংসদ অভিনেত্রী নুসরত জাহানকে। উদ্বোধনী অনুষ্ঠানে তারকার মেলাতে মোটেই দেখা পাওয়া গেল না নুসরতের। টলিপাড়ার অন্যতম চর্চিত নায়িকার অনুপস্থিতি বেশ নজরে এসেছে সকলের। তবে কেন তিনি উপস্থিত হলেন না তা নিয়েই প্রশ্ন উঠছে। তবে শুধু নুসরত জাহান একাই নন,বরং স্বামী যশ দাশগুপ্তকেও অনুষ্ঠানে উপস্থিত হতে দেখা যায় নি।

 

 

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য সমস্ত সিনেমা, সিরিয়াল, ওয়েবের শুটিং বন্ধ রাখা হয়েছিল। এহেন অনুষ্ঠানে হাজির হলেন না যশ ও নুসরত। তবে কি যশের সঙ্গে একান্তে কোথাও উড়ে গেলেন নুসরত। ঘনিষ্ঠ সূত্রের খবর, যশ ও নুসরত দুজনেই শহরের বাইরে রয়েছে। কিছুদিন আগেই দিল্লিতে সংসদের শীতকালীন অধিবেশনে গিয়েছেন নুসরত। এবং মনে করা হচ্ছে এখনও তিনি দিল্লিতেই রয়েছেন এবং সেই কারণেই ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির থাকতে পারলেন না। জানা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নাকি এ নিয়ে কথাও হয়ে গেছে নুসরতের। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে না পারলেও চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে থাকবেন বলেছেন নুসরত জাহান। তবে যশ কেন অনুষ্ঠানে হাজির হলেন না তার কোনও স্পষ্ট কারণ জানা যায় নি।

 

Share this article
click me!