দাদাসাহেব ফালকে সম্মান পাচ্ছেন ওয়াহিদা রহমান, ঘোষণা অনুরাগ ঠাকুরের

৮৫ বছর বয়সে অভিনেত্রী পেতে চলেছেন পুরস্কার। দাদাসাহেব ফালকে পুরস্কার পেতে চলেছেন তিনি। তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর এমন ঘোষণা করলেন।

Sayanita Chakraborty | Published : Sep 26, 2023 9:48 AM IST / Updated: Sep 26 2023, 03:35 PM IST

ফের খুশির খবর বিনোদন জগতে। এক বিশেষ সম্মান পেতে চলেছেন এক কিংবদন্তী শিল্পী। পদ্মভূষণ-পদ্মশ্রীর পর এবার দাদাসাহেব ফালকে পেতে চলেছেন ওয়াহিদা রহমান। তাঁর অভিনয় দক্ষতার কথা সকলের জানা। যুগ যুগ ধরে তিনি ভারতীয় অভিনয় জগতকে দিয়ে এসেছেন একের পর এক অসাধারণ সৃষ্টি। সে কারণে পেয়েছেন বহু সম্মান। এক সময় পদ্মভূষণ-পদ্মশ্রী পেয়েছেন তিনি। এবার পেতে চলেছেন আরও বড় সম্মান। এবার কিংবদন্তী শিল্পী ওয়াহিদা রহমানের মুকুটে আসতে চলেছে নয়া পলক। ২০২১ সালের দাদাসাহেব ফালকের পুরস্কার পাবেন শিল্পী ওয়াহিদা রহমান।

৮৫ বছর বয়সে অভিনেত্রী পেতে চলেছেন বিশেষ সম্মান। দাদাসাহেব ফালকে পুরস্কার পেতে চলেছেন তিনি। তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর এমন ঘোষণা করলেন। তিনি এই পুরস্কার প্রসঙ্গে ঘোষণা করলেন সদ্য।

অনুরাগ ঠাকুর লেখেন, ‘ওয়াহিদা রহমানজিকে ভারতীয় চলচ্চিত্র তাঁর অসাধারণ অবদানের জন্য এই বছর মর্যদাপূর্ণ দাদাসাহেব ফালকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে। এটি ঘোষণা করতে পেরে আমি অপরিমেয় আনন্দ ও সম্মান অনুভব করছি। ওয়াহিদাজি হিন্দি চলচ্চিত্রে তাঁর ভূমিকার জন্য সমালোচকদের দ্বারা প্রশংসিত। যার মধ্যে বিশিষ্ট, পিয়াসা, কাগজ কে ফুল, চৌধাভি কা চাঁদ, সাহেব বিবি অউর গুলাম, গাইড, খামোশি-সহ বেশ কিছু ছবি আছে। পাঁচ দশকের বেশি সময়ব্যাপী তাঁর কেরিয়ারে, তিনি তাঁর ভূমিকা রেখে গিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘এমন একটা সময়ে যখন সংসদে ঐতিহাসিক নারী শক্তি বিল পাস হয়েছে, তখন তাঁকে এই আজীবন কৃতিত্ব পুরস্কারে ভূষিত করা ভারতীয় চলচ্চিত্রের একজন নেতৃস্থানীয় মহিলার জন্য উপযুক্ত শ্রদ্ধা ও যিনি চলচ্চিত্রের পাশাপাশি মানবহিতৈষী এবং চলচ্চিত্রের জন্য তাঁর জীবন উৎসর্গ করেছেন। তাঁক এই সম্মান প্রাপ্য। সমাজের বৃহত্তম মঙ্গলের স্বার্থেই প্রয়োজন। আমি তাঁখে অভিনন্দন জানাই এবং তাঁর সমস্ত কাজের জন্য বিনীতভাবে আমার শুভেচ্ছা জানাই। যা আমাদের চলচ্চিত্র ইতিবাসের একটি অন্তনির্হিত অংশ।’

পিয়াসা, কাগজ কে ফুল, চৌধাভি কা চাঁদ, সাহেব বিবি অউর গুলাম, গাইড, খামোশি-র মতো অসাধারণ ছবি দর্শকদের অভিনয় দিয়েছেন তিনি। তিনি যুগ যুগ ধরে দর্শকদের দিয়ে আসতে চলেছেন একের পর এক ভালো ভালো ছবি। আর এবার এর জন্য পেতে চলেছেন বিশেষ সম্মান। শীঘ্রই দাদাসাহেব ফালকে পেতে চলেছেন অভিনেত্রী।

 

আরও পড়ুন

বক্স অফিসে জোড় টক্কর, একসঙ্গে আসছে শাহরুখ খানের ‘ডঙ্কি’ ও প্রভাসের ‘সালার’

Baby Shower: সাধ খেলেন শুভশ্রী, মুম্বই থেকে ফিরে ঘরোয়া ভাবে হল সাধের অনুষ্ঠান

Dev Anand: ১০০-এ পা হিন্দি ছবির এভারগ্রিন হিরো দেব আনন্দ, প্রথম পেশা থেকে প্রথম প্রেম- রইল অনেক তথ্য

Share this article
click me!