9 Inspiring Story: কেউ মাজতেন বাসন, কেউ বিক্রি করতেন ভ্যাকুয়াম ক্লিনার, আজ তারাই বলিউডের দিকপাল তারকা

বলিউডে পা রাখার আগে অনেকেই যুক্ত ছিলেন ভিন্ন পেশার সঙ্গে। কেরিয়ারের শুরুতে করতে হয়েছে কঠিন পরিশ্রম। আজ রইল ৯ তারকার কাহিনি।

Sayanita Chakraborty | Published : Jul 5, 2023 9:47 AM IST / Updated: Jul 05 2023, 03:21 PM IST

19

অমিতাভ বচ্চন

ব্যারিটোন ভয়েসের কারণে ২টি রেডিও স্টেশন তাঁকে প্রত্যাখ্যান করেছিল। তেমনই তাঁর সংগ্রামের দিনে তিনি মেরিন ড্রাইভের একটি বেঞ্চে রাত কাটাতে। শুধু তাই নয়, তাঁর প্রথম হিট ছবি জাঞ্জির-র আগে তাঁর ১২টি ছবি ফ্লপ করেছিল।

29

রজনীকান্ত

দক্ষিণের সুপারস্টার রজনীকান্তের জীবনে আছে একাধিক কঠিন লড়াই-র কাহিনি। তিনি এক সময় কুলি ও কাঠের মিস্ত্রির কাজ করতেন। এমনকী, বাস কন্ডাক্টর হিসেবেও কাজ করেছেন রজনীকান্ত।

39

শাহরুখ খান

আজ সাফল্যের চূড়ায় থাকলেও শাহরুখ খানের জীবনে রয়েছে অনেক স্ট্রাগেল। তিনি প্রথম বেতন পেয়েছিলেন ৫০ টাকা। একটি ইভেন্টে কাজ করেছিলেন শাহরুখ। তেমনই এক সময় সিনেমার টিকিট বিক্রি করতেন বাদশা।

49

নওয়াজ উদ্দিন সিদ্দিকি

জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা নওয়াজ উদ্দিন সিদ্দিকি এক সময় গার্ডের কাজ করতেন। অভাবী পরিবারের ছেলে সে। চার ভাইবোনের সঙ্গে বড় হন। তিনি ১৯৯৯ সালে সারফারোশ ছবিতে অভিনয়ের আগে ১০ বছর অপেক্ষা করতে হয়েছিল তাঁকে। জীবনের শুরুতে দীর্ঘ সংগ্রাম করতে হয়েছিল তাঁকে।

59

বোম্যান ইরানি

৪৪ বছর বয়সে প্রথম ব্রেক পেয়েছিলেন বোম্যান ইরানি। তিনি তার আগে দোকারে খাবার বিক্রি করতেন। এমনকী, এক সময় দ্য তাজ হোটেলের ওয়েটার হিসেবে কাজ করেছেন। জীবনের শুরুতে দীর্ঘ সংগ্রাম করতে হয়েছিল তাঁকে।

69

আরশদ ওয়ারসি

মাত্র ১৪ বছর বয়সে মা-বাবাকে হারান আরশদ ওয়ারসি। তিনি দশম শ্রেণির পর স্কুল ছেড়ে দেন। তিনি ১৭ বছর বয়সে জিনিস কেনা ও বিক্রির কাজ শুরু করেন। অনেক পরে বলিউডে পা রাখেন। দীর্ঘ স্ট্রাগেলের পর সাফল্য পান। তবে, এরপর তাদের পিছন ফিরে তাকাতে হয়নি।

79

অক্ষয় কুমার

অক্ষয় কুমারের জীবনে রয়েছে অনেক স্ট্রাগেল। শেফ ও ওয়েটার হিসেবে কাজ করতেন তিনি। এমনকী, এক সময় ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবেও কাজ করেছেন। আয়ের জন্য বিদেশে জামা-কাপড় বিক্রি করতেন। তারপর বলিউডে ব্রেক পান।

89

রাকেশ ওম প্রকাশ

কেরিয়ারের শুরুর দিকে ভ্যাকুয়ম ক্লিনার বিক্রি করতেন। এমনকী, সেটে চা বিক্রি করতেন। তিনি অ্যাড ফিল্মের ডিরেক্টর হিসেবে কাজ করেন। পরে তিনি সফল হন। কেরিয়ারের শুরু দিকে দীর্ঘ লড়াই করতে হয়েছিল তাঁকে।

99

জনি লিভার

ক্লাস ৭-র পর পড়াশোনা ছেড়ে দিতে হয়েছিল জনি লিভারকে। ১২ বছর বয়সে তিনি কাজ করতে শুরু করেন। তিনি রাস্তায় পেন বিক্রি করতেন। জীবনে দীর্ঘ লড়াইয়ের সম্মুখীন হতে হয় তাঁকে। দীর্ঘ লড়ায়ের পর সফল হন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos