The Kerala Story: বলিউড তারকার বিতর্কিত মন্তব্য থেকে ছবির আয়- ফের খবরে এল ‘দ্য কেরালা স্টোরি’

ফের খবরে কেরালা স্টোরি। ছবি মুক্তির এতদিন পার হলেও একই ভাবে খবরে রয়েছেন নওয়াজ উদ্দিন সিদ্দিকী। ছবির ওপর হওয়া নিষেধাজ্ঞা নিয়ে সরব হলেন অভিনেতা।

Sayanita Chakraborty | Published : May 26, 2023 2:32 AM IST / Updated: May 26 2023, 12:34 PM IST

110

৫ মে দীর্ঘ বিতর্কের পর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দ্য কেরালা স্টোরি। আর ৮ মে পশ্চিমবঙ্গে নিষিদ্ধ হয়েছে ছবিটি। যা নিয়ে বলিউডে একাধিক গুঞ্জন শোনা যায়। অনেকেই মুখ্যমন্ত্রীর এমন সিদ্ধান্তের নিন্দা করেন।

210

সে সময় অনুরাগ কাশ্যপ এ রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেছিলেন, আপনি ছবিটির সঙ্গে একমন হন বা না হন, ছবির গল্প প্ররোচনামূলক হোক বা না হোক, আক্রমণাত্মক হোক বা না হোক- ছবিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত একেবারেই ঠিক নয়।

310

এবার অনুরাগ কাশ্যপের করা এই মন্তব্যকে সমর্থন করলেন নওয়াজ। সদ্য দ্য কেরালা স্টোরি নিয়ে মন্তব্য প্রকাশ করে খবরে এলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। তিনি বললেন তিনি অনুরাগ কাশ্যপের সঙ্গে একমত। সদ্য এক সাক্ষাৎকারে ছবি ঘিরে নিজের মন্তব্য প্রকাশ করেন।

410

নওয়াজ বলেন, আমি অনুরাগ কাশ্যপের সঙ্গে একমত। কোনও শিল্পকেউ নিষিদ্ধ ঘোষণা করা উচিত নয়। যদি কোনও চলচ্চিত্র বা উপন্যাস কাউকে আঘাত করে, তবে, সেটাও ঠিক নয়। দর্শক বা নির্দিষ্ট করাও অনুভূতিকে আঘাত করা জন্য ছবি তৈকি উচিক নয়।

510

তিনি বলেন, বিভেদ তৈরির বদলে আমাদের বিশ্বকে আরও বেশি করে জুড়ে রাখার চেষ্টা করা উচিত। এদিকে দ্য কেরালা স্টোরি ২০২৩ সালের বক্স অফিসে দ্বিতীয় সর্বাধিক আয় করা ছবির স্থান পেল। রণবীর কাপুরের তু ঝুটি ম্যায় মক্কা যেখানে ২২৩ কোটি আয় করেছিল। সেখানে মাত্র ১৭ দিনে বিশ্ব জুড়ে ছবির আয় ছিল ২৪০ কোটি। তেমনই সলমনের কিসি কা ভাই কিসি কি জানকে টেক্কা দিয়েছে ছবিটি।

610

৫ মে মুক্তি পেয়েছে দ্য কেরালা স্টোরি। ছবির ট্রেলার লঞ্চ থেকে একের পর এক সমস্যায় ছবিটি। একাধিক আইনি মামলায় জড়িয়েছেন। দীর্ঘ বিতর্কের পর মুক্তি পায় ছবিটি। ওপেনিং ডে-তে ছবির আয় করেছে ৮.০৩ কোটি। করেন। ৯ দিনে ছবির আয় প্রবেশ করেছেন ১০০ কোটির ক্লাবে।

710

খোদ প্রধানমন্ত্রী করেছিলেন ছবির প্রশংসা। এই খবরে যখন স্বস্তি পেয়েছিলেন ছবির টিম তখন দেখা দিন নতুন বিপদ। তামিলনাড়ুর সমস্ত হল থেকে সরানো হয়েছিল ছবিটি। তারপর তা পশ্চিমবঙ্গে নিষিদ্ধ হয়। UP-তে আবার ‘দ্য কেরালা স্টোরি’ ট্যাক্স ফ্রি ঘোষণা করল যোগী সরকার। এর আগে মধ্যপ্রদেশের মুধ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ছবিটি সে রাজ্যে করমুক্ত সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি।

810

সুদীপ্ত সেন পরিচালিত দ্য কেরালা স্টোরি বহুদিন ধরে রয়েছে খবরে। ৫ মে মুক্তি পেয়েছে দ্য কেরালা স্টোরি। ছবির ট্রেলার লঞ্চ থেকে একের পর এক সমস্যায় ছবিটি। একাধিক আইনি মামলায় জড়িয়েছেন। দীর্ঘ বিতর্কের পর মুক্তি পায় ছবিটি। সেন্সার বোর্ডের ছাড়পত্র পেতে ১০টি দৃশ্য বাদ দেওয়া হয়েছে।

910

পশ্চিমবঙ্গে প্রথমে নিষিদ্ধি ছিল এই ছবি। তবে, বর্তমানে প্রদর্শন শুরু হয়েছে। বনগাঁর একটি হলে প্রদর্শন শুরু হয়েছে দ্য কেরালা স্টোরি। আর প্রথম দিনেই দর্শকদের ভিড় নজর কেড়েছে সকলে। যা দেখে চমক পেয়েছেন সকলে। সঙ্গে আয় নিয়ে ছবিটি সব সময় রয়েছে খবরে। ২১ দিনে ছবির আয় হয়েছে ২১০ কোটি টাকা।

1010

মাত্র ২ সপ্তাহে ২০০ কোটির ঘরের দিকে পা বাড়ায় ছবিটি। বর্তমানে একাধিক রাজ্যে নিষিদ্ধ হলেও বাকি রাজ্যে রমরমিয়ে চলছে সুদীপ্ত সেনের দ্য কেরালা স্টোরি ছবিটি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos