রাখী বন্ধনেই অমিতাভ-মমতার সাক্ষাৎ, জয়া-অমিতাভের ‘জলসা’-এ তৃণমূল সুপ্রিমোর নিমন্ত্রণ

৩০ অগাস্ট সন্ধ্যাবেলাতেই জয়া এবং অমিতাভ বচ্চনের মুম্বইয়ের বাসভবনে পৌঁছতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Sahely Sen | Published : Aug 27, 2023 5:46 AM IST

একাধারে তিনিও বাঙালি এবং বাংলার শিল্পী, অন্যদিকে অপরজনও বাংলার জামাই— জয়া বচ্চন এবং তাঁর স্বামী অমিতাভ বচ্চন। বাংলার সঙ্গে তাঁদের যোগাযোগ বরাবরই অতি মধুর। বাংলা সিনেমা দিয়েই নিজের অভিনয়ের কেরিয়ারে পদার্পণ করেছিলেন জয়া, বর্তমানে তিনি একজন সাংসদ এবং বাংলার রাজনীতির সঙ্গেও যুক্ত হয়েছিলেন। তাই অপর এক ‘বাংলার মেয়ে’-কে আমন্ত্রণ জানিয়ে এবার বঙ্গের সঙ্গে যোগাযোগ আরও গাঢ় করে নিলেন বিগ বি এবং তাঁর পত্নী। নিজেদের বাড়িতে তাঁরা আমন্ত্রণ জানালেন স্বয়ং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে।

৩১ অগস্ট মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক আয়োজিত হয়েছে। দু-দিন ব্যাপী এই বৈঠকের আয়োজন করেছেন কংগ্রেস ও শিবসেনা দলের নেতারা। সেই বৈঠকে বিজেপি-বিরোধী বিভিন্ন দলের নেতানেত্রীরাও উপস্থিত থাকবেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও ইন্ডিয়া জোটের এই বৈঠকে যোগ দিতে মুম্বই যাচ্ছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এই বৈঠকের আগেই অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন নিজেদের বাংলো ‘জলসা’-য় মমতা বন্দ্যোপাধ্যায়কে চায়ের আসরে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

তৃণমূল সূত্রে জানা গেছে যে, ৩১ অগস্ট মুম্বই আয়োজিত ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দেওয়ার উদ্দেশ্যে ৩০ অগস্ট তারিখেই মুম্বই পৌঁছে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইদিন রয়েছে রাখী বন্ধন উৎসব, বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন এবং বাংলার ‘ধন্যি মেয়ে’ জয়া বচ্চন তাঁদের বাসভবন ‘জলসা’-তে চা চক্রে যোগ দেওয়ার জন্য বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। পরেরদিন, অর্থাৎ ৩১ অগাস্ট, কংগ্রেস সভাপতি শরদ পওয়ার আরও একটি চা চক্রের আয়োজন করেছেন। সেই চা চক্রে যোগ দেওয়ার জন্যেও মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, অমিতাভ বচ্চনের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুসম্পর্ক বহুবারই প্রকাশ্যে এসেছে। প্রত্যেক বছর কলকাতায় আয়োজিত বিরাট চলচ্চিত্র উৎসবের অতিথি হিসেবে অমিতাভ ও জয়া বচনকে সাদরে আমন্ত্রণ ও অভ্যর্থনা জানানো হয়। সেখানে বাংলা ভাষাতেই বক্তব্য রাখতে শোনা গিয়েছে তাঁকে। জয়া বচ্চনের সঙ্গেও বিশেষ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর। ২০২১ সালের ভোটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে রাজ্যে প্রচার করে গিয়েছিলেন জয়া বচ্চন।

আরও পড়ুন- 
Jaane Jaan: ছড়ানো রক্তের দাগ আর নীল রহস্যের হাতছানি, করিনা কাপুরের হাসি নিয়েই সুজয় ঘোষের 'জানে জাঁ'
মিমি থেকে নুসরত, টলি-তন্বীদের পোষ্যরা কতটা দুষ্টু? আন্তর্জাতিক কুকুর দিবসে দেখে নিন সেই ছবি
Deepika Padukone: আঙুল তুলে চিত্রগ্রাহককে ধমক! প্রচণ্ড রেগে গেলেন দীপিকা পাড়ুুকোন

Read more Articles on
Share this article
click me!