Amitabh Bachchan: ৫৫ বছর পার ইন্ডাস্ট্রিতে, বিশেষ ভাবে কাটালেন বলিউডের জন্মদিন

একটি এআই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অভিনেতা। যেখানে তাঁর চোখে দেখা যাচ্ছে কালো ফ্রেমের চশমা। চোখের মণি নীল রঙের। মাথার পাশে রিল। ঠিক যেন ক্যামেরার মতো।

Sayanita Chakraborty | Published : Feb 19, 2024 9:32 AM IST

ইন্ডাস্ট্রিতে কেটে গিয়েছে ৫৫ বছর। সদ্য পালন করলেন বলিউডের জন্মদিন। এই দিন নিজের একটি এআই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অভিনেতা। যেখানে তাঁর চোখে দেখা যাচ্ছে কালো ফ্রেমের চশমা। চোখের মণি নীল রঙের। মাথার পাশে রিল। ঠিক যেন ক্যামেরার মতো।

এই ছবি শেয়ার করে লেখেন, এই দুর্দান্ত সিনেমার জগতে ৫৫ বছর কাটিয়ে ফেললাম। এআই আমাকে এর ব্যাখ্যা দিয়েছে। এই ছবি মুহূর্তে হল ভাইরাল। যা দেখে প্রশংসা করেছেন সকলে। তেমনই তাঁর বলিউডের জন্মদিন উপলক্ষ্যে তাঁকে শুভেচ্ছা জানান অধিকাংশই।

১৯৬৯ সালে অভিনয় জগতে পার রাখেন অমিতাভ বচ্চন। সাত হিন্দুস্তানি সিনেমা দিয়ে কেরিয়ার শুরু করেন। ছবিতে আনোয়ার আলী চরিত্রে অভিনয় করেন তিনি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা নবাগত অভিনেতা হিসেবে সেবার মনোনীত হন। তারপর থেকে একের পর এক হিট দিয়ে গিয়েছেন। ডন, অমর আকবর অ্যান্থনি, সিলসিলা, সূর্যবংশম থেকে কভি আলবিদা না কহে না, মহব্বতে, পিকু, পা, ভুতনাথ থেকে ব্রক্ষাস্ত্র- বহু হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন।

 

 

চলতি বছরে নাগ অশ্বিনীর ছবি কালকি ২৮৯৮ ছবিতে দেখা যাবে তাঁকে। রাজনীকান্তের সভ্হে ভেত্তিয়া ছবিতে দেখা যাবে তাঁকে। নীতিশ তিওয়ারি-র রামায়ন ছবিতেও। সব মিলিয়ে অজস্র হিট ছবি উপহার দিয়ে চলেছেন অমিতাভ বচ্চন।

অভিনয় ছাড়াও ব্যক্তিগত জীবন নিয়ে বারে বারে খবরে থেকেছেন বিগ বি। রেখার সঙ্গে প্রেম, জয়া বচ্চনকে বিয়ে এমনকী রেখার সঙ্গে বিয়ের পরও সম্পর্ক নিয়ে খবরে থেকেছেন। তেমনই আবার বর্তমানে সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়েও খবরে আছেন বচ্চন পরিবার। প্রায়শই বচ্চন পরিবারের অশান্তির খবর আসছে সামনে। সে যাই হোক, বলিউডে ৫৫ বছর পূর্ণ করলেন অমিতাভ।

 

আরও পড়ুন

২১ ফেব্রুয়ারি চার হাত এক হবে, দেখে নিন রকুল-জ্যাকির বিয়েতে কে কে উপস্থিত থাকবেন

BAFTA 2024: সাতটি পুরস্কার পেল ওপেনহাইমার, দেখে নিন বাফটায় কে কে জয় পেলেন

Share this article
click me!