Amitabh Bachchan: 'এবার আমি যাচ্ছি', কওন বনেগা ক্রোড়পতি-র মঞ্চে কেঁদে ফেললেন অমিতাভ বচ্চন

সঞ্চালকের চেয়ারে বসে অমিতাভ বচ্চন চোখের জলে ভারাক্রান্ত। দর্শকাসন জুড়ে বাজছে করতালি।

Sahely Sen | Published : Dec 31, 2023 5:20 AM IST

"প্রতিটা শুরুরই একটা শেষ থাকে…" কওন বনেগা ক্রোড়পতি শো-এর মঞ্চ থেকে সেই চরম সত্যিটা বলতে বলতেও চোখে জল এসে গিয়েছিল বলিউড ইন্ডাস্ট্রির ‘বিগ বি’ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan)। প্রায় দু’ দশকেরও বেশি সময় ধরে অগুন্তি ভারতীয় এবং প্রবাসী দর্শকদের কাছে জনপ্রিয় এই শো। তেইশ বছরের সেই সম্পর্কে এবার এসেছে বিচ্ছেদ। বিদায় নিচ্ছেন শো-এর প্রধান সঞ্চালক তথা আকর্ষণের কেন্দ্রবিন্দু অমিতাভ বচ্চন। 

সম্প্রতি কেবিসি-র ১৫ তম মরশুমের শেষ পর্ব সম্প্রচারিত হল। শেষবারের মতো ‘কওন বনেগা ক্রোড়পতি’-র (Kaun Banega Crorepati) সঞ্চালকের চেয়ারে বসে অন্তিম লগ্নে বিগ বি-এর চোখে এসে গেল জল। এই পর্বে হাজির ছিলেন অভিনেত্রী বিদ্যা বালন, শিলা দেবী, শর্মিলা ঠাকুর এবং সারা আলি খানের মতো তারকারা। প্রত্যেকেই বিগ বির সঙ্গে আনন্দের স্মৃতিগুলি ফিরে দেখেন। কিন্তু বিদায় বেলায় সকলেরই চোখে জল। 

-

আর কোনওদিন টিভির পর্দায় এই শো-এর সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে না অমিতাভ বচ্চনকে। বিদায়বেলায় তিনি বলেন, “দেবীও অউর সজ্জনও…, এখন আমি যাচ্ছি। আজকের পর থেকে এই মঞ্চ আর কখনও সেজে উঠবে না। আগামিকাল থেকে আমি আর আপনাদের কাছে আসব না –  একথা বলার সাহস কিংবা ইচ্ছে, কোনওটাই আমার নেই।” 

-

‘কওন বনেগা ক্রোড়পতি’-র তরফ থেকেও বলিউডের শাহেনশাহ-কে বিশেষ সম্মান জানানো হয়। মঞ্চের নেপথ্য থেকে কণ্ঠস্বর ভেসে আসে, “নমস্কার অমিতজি, আমি কেবিসি-র (KBC) মঞ্চ। ২৩ বছর আগে আপনার সঙ্গে আমার এবং গোটা দেশের দর্শকদের সঙ্গে একটা বন্ধন তৈরি হয়েছিল। সেই সম্পর্ক অবিচ্ছেদ্য এবং আমরা সকলে আপনাকে মন থেকে ধন্যবাদ জানাচ্ছি।" মঞ্চে সঞ্চালকের চেয়ারে বসে অমিতাভ তখন চোখের জলে ভারাক্রান্ত। দর্শকাসন জুড়ে বাজছে করতালি। 

Read more Articles on
Share this article
click me!