গুরুতর অসুস্থ অমিতাভ বচ্চন ভর্তি হাসপাতালে, করা হল অ্যাঞ্জিওপ্লাস্টি

গুরুতর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। আজ ১৫ মার্চ শুক্রবার সকাল ৬টায় মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল সূত্রে খবর, তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে।

 

Rajat Karmakar | Published : Mar 15, 2024 8:25 AM IST / Updated: Mar 15 2024, 02:08 PM IST

গুরুতর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। আজ ১৫ মার্চ শুক্রবার সকাল ৬টায় মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল সূত্রে খবর, তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে। তবে তাঁর অবস্থআ নিয়ে এখনও কোনও বিবৃতি পরিবার বা হাসপাতালের তরফে দেওয়া হয়নি।

অভিনেতার শারীরিক অসুস্থতা শুরু থেকেই গোপন রাখা হয়েছিল। শুক্রবার একটি সোশাল পোস্টে তিনি লেখেন, "আমি চিরকৃতজ্ঞ।" তবে এই পোস্ট কেন করলেন তা প্রথমে তাঁর অনুরাগীরা বুঝতে পারেননি। বহু মানুষ কমেন্টে কারণ জানতে চান। পরে খবর প্রকাশিত হলে তাঁর আপামর ভক্ত অভিনেতার দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করছেন। কয়েক লক্ষ মানুষ তাঁর টুইটের প্রত্যুত্তর দেন।

গত বছর মার্চ মাসে হায়দরাবাদে প্রভাস এবং দীপিকা পাদুকোনের সঙ্গে ছবির শুটিং করতে গিয়ে গুরুতর আহত হন বিগ বি। তাঁর বুকে বড় আঘাত লাগে, পাঁজরের পেশিও ছিঁড়ে যায়। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কয়েক মাস বিশ্রামে ছিলেন অভিনেতা। এই প্রসঙ্গে অমিতাভ নিজের ব্লগে লিখেছিলেন, "বুকে ব্যান্ডেজ করা হয়েছে। ডাক্তার বিশ্রাম করতে বলেছেন। হাঁটতে গেলে বুকে খুব ব্যথা হচ্ছে।"

এর বছর দু'য়েক কৌন বনেগা ক্রোড়পতি ১৪-র শ্যুটিংয়ের সময় অমিতাভ বচ্চনের পায়ের লিগামেন্টে আঘাত লেগেছিল। সেটে তাঁর পেশী থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। তারপরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। একই বছর দ্বিতীয়বার কোভিডে আক্রান্ত হন তিনি। গত বছর কালীপুজোর আগে তাঁর পায়ের নার্ভের অপারেশনের কথা জানিয়েছিলেন অমিতাভ। তাঁর পায়ের রগ কেটে প্রচুর রক্তক্ষরণও হয়েছে সেইসময়। তাঁকে হাসপাতালেও যেতে হয়েছিল, যেখানে ডাক্তাররা তাঁর পা সেলাই করেছিলেন। অমিতাভ বচ্চন তাঁর ব্যক্তিগত ব্লগের মাধ্যমে এই ঘটনার সকলকে জানিয়েছেন।

কুলি ছবির শুটিংয়ের সময় অভিনেতা পুনীত ইশারের একটু ঘুঁসির আঘাতে গুরুতর চোট পান অমিতাভ। তাঁর প্রাণ সংশয় পর্যন্ত হয়েছিল। সেই থেকে তাঁর অন্ত্র এবং লিভারের একটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছিল। বেশ কিছুদিন আগে পেটে যন্ত্রণার জন্য তাঁর ডাইভার্টিকুলাইটিস সার্জারি হয়। চিকিৎসা চলাকালীনই তিনি জানতে পারেন তাঁর লিভার সিরোসিস হয়েছে। এখান থেকেই হেপাটাইটিস বি হয়েছিল। ২০১২ সালে, অমিতাভ বচ্চনের সংক্রামিত লিভারের ৭৫ শতাংশ অস্ত্রোপচারের মাধ্যমে বাদ দেওয়া হয়েছিল।

বহু মানুষের প্রার্থনায় তিনি ফিরে আসেন কাজের জগতে। সামনে তাঁর হাতে বেশ কয়েকটি বড় বাজেটের ছবি রয়েছে। যার মধ্যে ব্রহ্মাস্ত্র পার্ট

টু এবং প্রোজেক্ট কে অন্যতম।

Share this article
click me!