'দ্যা কেরালা স্টোরি' বিতর্ককে আরও একটু উস্কে দিলেন এ আর রহমান, কেরালার মসজিদে হিন্দু বিয়ের ভিডিও শেয়ার করলেন শিল্পী

একাডেমি পুরষ্কার বিজয়ী সঙ্গীত সুরকার এ আর রহমান ২০২০ সালে কেরালার একটি মসজিদের অভ্যন্তরে অনুষ্ঠিত একটি হিন্দু বিবাহের একটি পোস্ট শেয়ার করেছেন।

Web Desk - ANB | Published : May 4, 2023 11:35 AM IST

হিন্দি ফিল্ম দ্যা কেরালা স্টোরি নিয়ে বিতর্কের মধ্যে কেরালার একটি মসজিদের অভ্যন্তরে অনুষ্ঠিত একটি হিন্দু বিবাহের একটি ভিডিও শেয়ার করেছেন সঙ্গীত শিল্পী এ আর রহমান। পরিচালক সুদীপ্ত সেনের চলচ্চিত্র, দ্য কেরালা স্টোরি, কেরালার শাসক বামফ্রন্ট এবং কংগ্রেসের কাছ থেকে সমালোচনা পেয়েছে যে প্রায় ৩২,০০০ মহিলা রাজ্য থেকে নিখোঁজ হয়েছে, ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়েছে এবং আইএসআইএস-এ যোগ দিয়েছে৷ কেরালায় সিপিআই(এম) এবং কংগ্রেস বলে যে এই দাবিগুলি অতিরঞ্জিত এবং সত্যকে ভুলভাবে উপস্থাপন করে, যখন প্রযোজক বিপুল অমৃতলাল শাহ সহ ছবির নির্মাতারা বলছেন এটি একটি সত্য গল্পের উপর ভিত্তি করে এবং ছবির প্রতিটি দৃশ্য সত্য।

এই বিতর্কের মধ্যে, একাডেমি পুরষ্কার বিজয়ী সঙ্গীত সুরকার এ আর রহমান ২০২০ সালে কেরালার একটি মসজিদের অভ্যন্তরে অনুষ্ঠিত একটি হিন্দু বিবাহের একটি পোস্ট শেয়ার করেছেন। পোস্টটি অঞ্জু এবং শরথের বিয়ের অনুষ্ঠানের উপর রয়েছে যা হিন্দু রীতি অনুসারে পরিচালিত হয়েছিল মসজিদের ভিতরে একজন হিন্দু পুরোহিতের দ্বারা। বিয়ের একটি ভিডিও শেয়ার করার সময় একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন,'এখানে আরেকটি কেরালাস্টোরি। এ আর রহমান সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বান জানিয়ে ভিডিওটি শেয়ার করেছেন। "ব্র্যাভো, মানবতার প্রতি ভালবাসা নিঃশর্ত এবং নিরাময় হতে হবে।'

 

 

প্রবীণ কংগ্রেস নেতা শশী থারুর যারা নির্মাতাদের নিন্দা করেছেন তাদের মধ্যে রয়েছেন। কেরালা স্টোরি, তাদের বিরুদ্ধে রাজ্যের বাস্তবতাকে "মোটাল অতিরঞ্জন" এবং "বিকৃতি" করার অভিযোগ এনেছে। এদিকে, বুধবার সুপ্রিম কোর্ট বিতর্কিত হিন্দি ছবির বিরুদ্ধে পিটিশন গ্রহণ করতে প্রত্যাখ্যান করেছে, যা শুক্রবার, ৫ মে মুক্তি পেতে চলেছে। আবেদনগুলি সহ যেটি একটি সীমিত ত্রাণ চেয়েছিল যে এই ছবির শিরোনামে একটি দাবি ত্যাগ করা উচিত। মুখ্য বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি পি এস নরসিমার সমন্বয়ে গঠিত বেঞ্চের সামনে জরুরী তালিকার জন্য উল্লেখ করা হয়েছিল যে এটি একটি কল্পকাহিনীর কাজ।

আরও পড়ুন -

কেমন ভাবে কাটছে হবু মায়ের দিনগুলো, জানালেন ইলিয়ানা ডিক্রুজ, ভাইরাল পোস্ট

ধর্ম-কর্মে আগ্রহ সূরজ পাঞ্চোলির, ভাইরাল গুরুদুয়ারের ছবি

নাকের আকৃতির জন্য হাতছাড়া হয়েছিল একাধিক ছবি, জানালেন কেন সার্জারি করিয়েছিলেন প্রিয়াঙ্কা

Share this article
click me!