Bollywood News: শাহরুখ থেকে রণবীর, বলিউডে সংখ্যাতত্ত্বের ওপর ভাগ্যের হেরফেরে বিশ্বাসী কোন কোন তারকারা?

সংখ্যাতত্ত্বের ওপরেই নিজেদের ভাগ্য বদলাতে পারে বলে বিশ্বাস করেন বলিউডের এইসব বিখ্যাত শিল্পীরা। দেখে নিন তাঁদের তালিকা।

 

Sahely Sen | Published : Aug 26, 2023 5:53 AM IST / Updated: Aug 26 2023, 11:44 AM IST

17

লাকি নম্বর, অর্থাৎ, সংখ্যাতত্ত্ব। বিশেষ কোনও সংখ্যা বা সংখ্যাসমষ্টির ওপর নির্ভর করে ভাগ্য। এই তত্ত্বে বিশ্বাস করেন বলিউডের অনেক তারকাই।

27

অভিনেতা রণবীর কাপুর বিশ্বাস করেন যে, তাঁর সৌভাগ্যের নম্বর হল ৮। নিজের গাড়ির নম্বর প্লেট থেকে শুরু করে বিভিন্ন শুভ কাজের তারিখে তিনি ৮ রাখবার চেষ্টা করেন। মনে করা হয় যে, তাঁর মা, অভিনেত্রী নীতু কাপুরের জন্মদিনের তারিখের ওপর ভিত্তি করেই রণবীর কাপুরের এই বিশ্বাস গড়ে উঠেছে। নীতু কাপুর জন্মেছিলেন ১৯৫৮ সালের ৮ জুলাই তারিখে।

37

অভিনেত্রী ঐশ্বর্য রাই বিশ্বাস করেন ৭৮৬ নম্বরের ওপর। ইসলাম ধর্মে এই নম্বরটিকে ঈশ্বরের সংখ্যা বলে বিশ্বাস করা হয়। বিসমিল্লাহ আল-রহমান আল-রহীম মন্ত্রে গড়ে উঠেছে ৭৮৬। এই নম্বরের ওপর নির্ভর করে ঐশ্বর্য রাই ব্যাঙ্কে টাকাও জমান বলে জানা গেছে।

47

সঙ্গীতনির্মাতা এ আর রহমানও ৭৮৬ নম্বরের ওপর বিশ্বাস করেন। তাঁর নিজের মোবাইল ফোনের নম্বরে ৭৮৬ সংখ্যা তিনটি উপস্থিত আছে বলে জানা গেছে।

57

অভিনেতা অক্ষয় কুমারের বিষয়টি আরও মজাদার। তিনি আবার ৯ সংখ্যার ওপর প্রচণ্ড পরিমাণে বিশ্বাসী। কোনও সিনেমায় কাজ করার সময় তিনি ৯ সংখ্যাটির ওপর ভিত্তি করে পারিশ্রমিক নেন। যদি ৯ অঙ্কে না থাকে, তাহলে তিনি এমন কোনও সংখ্যায় পারিশ্রমিক নেন, যে দুটিকে যোগ করলে ৯ হবে (যেমন, ৭২ কোটি অর্থাৎ ৭+২ অথবা ৬৩ কোটি অর্থাৎ ৬+৩)।

67

অক্ষয় কুমার কোনও ফাঁকা কাগজে কিছু লেখার আগে অবশ্যই ওম চিহ্ন-টি (ॐ) যোগ করেন। সেটি ছাড়া তিনি কিছুতেই কোনও লেখা যোগ করেন না।

77

সংখ্যাতত্ত্বের ক্ষেত্রে অভিনেতা শাহরুখ খান ৫৫৫ সংখ্যাটির ওপর খুব বিশ্বাস করেন। শুধুমাত্র নিজের গাড়ির ক্ষেত্রে নয়, যে গাড়ি তিনি উপহার হিসেবে দেবেন, সেই গাড়ির সঙ্গেও ৫৫৫ সংখ্যাটি যুক্ত রাখার চেষ্টা করেন বলিউড বাদশা। তাঁর নিজের মোবাইল নম্বরেও এই সংখ্যাটি রয়েছে।

আরও পড়ুন-

Tollywood News: সুডৌল স্তনে ভরাট যৌবন, শ্রাবন্তীর জলকেলির ছবি দেখে ভক্তদের বুকে ঢেউ

Bollywood News: অমিতাভ বচ্চন থেকে মিঠুন চক্রবর্তী, বলিউডের অভিনেতারা কে কোন কুসংস্কারে বিশ্বাস করেন?

‘একজনের তিনবার বিয়ে হচ্ছে…’ বাংলা সিরিয়ালের পুরস্কার প্রদান অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে হাসির কথা

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos