শুরু হল IFFI, ভারতীয় সিনেমার জন্য পুরস্কার পেলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত

অনু্ষ্ঠান নজর কাড়ল সমস্ত বিশ্বের। এই উৎসবে ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য পুরস্কার দেওয়া হল মাধুরীকে।

Sayanita Chakraborty | Published : Nov 21, 2023 5:11 AM IST / Updated: Nov 22 2023, 10:59 AM IST

শুরু হল ৫৪ তম গোয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া। এবার উৎসবকে আরও আনন্দ মুখর করতে সেখানে উপস্থিত ছিলেন একাধিক বলি তারকা। ফের এই অনু্ষ্ঠান নজর কাড়ল সমস্ত বিশ্বের। এই উৎসবে ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য পুরস্কার দেওয়া হল মাধুরীকে।

সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন যে, ভারতীয় সিনেমায় অবদানের জন্য বিশেষ স্বীকৃতি স্বরূপ এবার ইফি-তে পুরস্কার দেওয়া হবে বলিউডের মাধুরী।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ পোস্ট করেছেন। তিনি লিখেছেন, আইকন মাধুরী দীক্ষিত চার দর্শক ধরে অতুলনীয় প্রতিভা উপহার দিয়ে এসেছেন আমাদের।মাধুরী অভিনীত কয়টি জনপ্রিয় চরিত্রের নাম করেন অনুরাগ ঠাকুর। নিশা, চন্দ্রমুখী, বেগম পারা, রাজজোর মতো চরিত্রের কথা তুলে ধরেন। তিনি বলেন, তাঁর প্রতিভা বহুমুখীতা অন্তহীন, সীমাহীন। মাধুরীর দীক্ষিতের এক রাশ প্রশংসা করেন।

এই সম্মান পেয়ে আপ্লুত মাধুরীও। তিনি এই পুরস্কার নিয়ে নিজের মনের কথা জানান। মাধুরী বলেন, সিনেমা আমাকে অনেক দিয়েছে, বিনিময়ে কিছু ফেরত দেওয়ার সময় এসেছে। শুধু ভারতীয় সিনেমা নয়, ভারতীয় সংস্কৃতিরও অবিচ্ছেদ্য অংশ গান ও নাচের চেয়ে ভালো উপায় আর কী-ই বা আছে।

সোমবার গোয়ার শ্যামা প্রসাদ মুখার্জি ইনডোর স্টেডিয়ামের একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফিল্ম গালার ২০২৩ সংস্করণ শুরু হয়। অনুষ্ঠানে মাধুরী তাঁর বিভিন্ন চার্টবাস্টার গানে পারফর্ম করেন। উপস্থিত ছিলেন শাহিদ কাপুর, শ্রিয়া শরণ এবং নুসরত ভারুচা-সহ অন্যান্য তারকারা। সানি দেওল, করণ জোহর, শান্তনু মৈত্র, শ্রেয়া ঘোষাল, সুখবিন্দর সিং-সহ বলিউডের একাধিক সেলেব্রিটি। সব মিলিয়ে খবরে মাধুরী। তিনি বহু বছর ধরে যুক্ত আছেন অভিনয় জগতের সঙ্গে। বারে বারে পেয়েথেন নানান পুরস্কার।  এবার পেলেন বিশেষ সম্মান।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

স্বস্তিকা দত্ত থেকে রনজয়- বিশেষ সম্মানে ভূষিত হলেন একাধিক তারকা, অনুষ্ঠিত হল এক বিশেষ সন্ধ্যা

অমিতাভ বচ্চনের জন্য হারল ভারত, খেলার মাঠে না এসেও ট্রোলিং-র শিকার বিগ বি

Read more Articles on
Share this article
click me!