Aamir Khan: প্রযোজনাতেই বেশি মন দিতে চাইছেন আমির খান, অভিনয়ের জন্য ভরসা রাখছেন রাজকুমার হিরানির ওপরে

প্রযোজকের ভূমিকাতেই অধিক মনোনিবেশ করতে চাইছেন আমির। পর্দায় আত্মপ্রকাশ করার জন্য তিনি ভরসা রাখছেন পরিচালক রাজকুমার হিরানির মতো তাবড় বুদ্ধিমান নির্মাতার ওপর।

Sahely Sen | Published : Aug 27, 2023 11:39 AM IST

অভিনয় জগত থেকে একটি ‘স্ব আরোপিত বিরতি’ নিয়েছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। সম্প্রতি বক্স অফিসের রেকর্ডে বিশাল বড় ধাক্কা খেয়েছে তাঁর এবং করিনা কাপুর অভিনীত ছবি ‘লাল সিং চাড্ডা’। সেই ভরাডুবির ধাক্কায় অনেকটাই টালমাটাল অবস্থা আমিরের। যদিও, তাঁর নিজস্ব প্রযোজনা সংস্থার অবস্থা যথেষ্ট ভালো। তাঁর প্রযোজনায় বলিউডে এখন প্রায় ৫টি সিনেমার কাজ এগোচ্ছে, সেগুলি হল:  দ্য চ্যাম্পিয়নস রিমেক, জয় জয় হে রিমেক, প্রীতম পেয়ারে, লাপাতা লেডিস এবং লাভ টুডে। সেই হিসেবে এখন প্রযোজকের ভূমিকাতেই অধিক মনোনিবেশ করতে চাইছেন আমির। 

বলিউডের আরও এক প্রযোজক দীনেশ ভিজনের সঙ্গে হাত মিলিয়ে মিলিতভাবে একটি সিনেমা তৈরি করতে চাইছেন আমির খান। ভারতের বিখ্যাত সরকারি আইনজীবী উজ্জ্বল নিকম-এর জীবনী নিয়ে নতুন ছবির গল্প ভাবা হয়েছে। উজ্জ্বল নিকম একজন ভারতীয় আইনজীবী, যিনি বহু বিখ্যাত হত্যা এবং সন্ত্রাসবাদের মামলা লড়ে সফল হয়েছিলেন। ১৯৯৩ সালের বম্বে বিস্ফোরণ, গুলশন কুমার হত্যা মামলা, প্রমোদ মহাজন মামলা এবং ২০০৮ সালের মুম্বাই হামলায় সন্দেহভাজনদের বিচার করতে সহায়তা করেছিলেন। ২০১৩ সালের মুম্বই গণধর্ষণ মামলা, ২০১৬ সালের কোপর্ডি ধর্ষণ ও হত্যা মামলার বিশেষ পাবলিক প্রসিকিউটর হিসেবেও কাজ করেছেন উজ্জ্বল নিকম। ২০১৬ সালে ভারত সরকার তাঁকে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করে। 

আসন্ন এই ছবির মুখ্য চরিত্রে অভিনয়ের কথা ভাবলেও আমির খান আপাতত সেই আশা ত্যাগ করেছেন। তবে, অভিনয় থেকে তিনি যে একেবারে বিদায় নিচ্ছেন তা নয়। পর্দায় আত্মপ্রকাশ করার জন্য তিনি ভরসা রাখছেন পরিচালক রাজকুমার হিরানির মতো তাবড় বুদ্ধিমান নির্মাতার ওপর। রাজকুমার হিরানির সাথে একটি বিশেষ সিনেমার জন্য তাঁর আলোচনা শুরু হয়েছে বলে জানা গেছে। নতুন এই সিনেমাটি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার লালা অমরনাথের জীবনীর ওপর ভিত্তি করে গড়ে উঠতে পারে। গত এক বছর ধরে বহু সিনেমার স্ক্রিপ্ট পড়ার পর ৬ থেকে ৭টি লেখা আমিরের পছন্দ হয়েছে বলে জানা গেছে। শীঘ্রই তিনি অভিনয়ের ব্যাপারেও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন বলে আশা করা হচ্ছে। 

আরও পড়ুন-
Sleep Benefits: দিনের বেলা চট করে ঘুমিয়ে নিলে শরীর পাবে বাড়তি উপকার, জেনে নিন কীভাবে

Tollywood News: এবার কি গৌরব আর দেবলীনার মধ্যে দূরত্ব বাড়ছে? ইউরোপ ভ্রমণের ছবি ঘিরে জল্পনা

Bollywood News: প্যান্টের চেন খুলে দেওয়া থেকে ঘুষি মেরে নাক ফাটিয়ে দেওয়া, বলি অভিনেতারা কে কোন কারণের জন্য জেলে গিয়েছিলেন?

Read more Articles on
Share this article
click me!