Coco Lee: ৪৮-এ শেষ হয়েছে লড়াই, ভক্তদের অসংখ্য হিট গান উপহার গিয়েছেন সদ্য প্রয়াত গায়িকা কোকো লি

৪৮-এ প্রয়াত বলেন মুলান খ্যাত গায়িকা কোকো লি। ঝুলিতে রয়েছে অসংখ্য হিট। দেখে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Jul 7, 2023 10:46 AM IST / Updated: Jul 07 2023, 04:17 PM IST

৪৮-এই থেকে গেলেন গায়িকা। সদ্য সঙ্গীত জগতে ৩০ বছর পার করেছেন। তারপরই শেষ হল তাঁর সকল জার্নি। ৪৮-এ প্রয়াত বলেন মুলান খ্যাত গায়িকা কোকো লি। ঝুলিতে রয়েছে অসংখ্য হিট।

১৯৯২ সালে কোকো লি ১২ তম নিউ ট্যালেন্ট সিঙ্গিং অ্যাওয়ার্ডে অংশ নেন। এবং প্রথম রানার আপ হন। তার পর পা রাখেন সঙ্গীত জগতে। ১৯৯৪ সালে মুক্তি পায় তাঁর প্রথম অ্যালবাম। তিনি চিনা গান নিয়ে কাজ করতেন। সনি মিউজিক এন্টারটেইমেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে একাধিক অ্যালবাম তৈরি করেন। তিন ম্যান্ডারিন অ্যালবাম প্রকাশ করেন। মুলান থিম রং রিফ্লেকশন -র জন্য খ্যাতি পান। একাধিক ইংলেরজি গান গান। তাঁর গাওয়া হিট ইংরেজি গানের তালিকায় আছে, কোকো পার্টি (১৯৯৬), জাস্ট নো আদার ওয়ে (১৯৯৯), একেসপোজড (২০০৫)।

হংকং-এ জন্ম হয়েছিল গায়িকা কোকো লি-র। জানা যায়, জন্ম থেকে বাঁ পায়ে একটি ত্রুটি ছিল তাঁর। ২ বছর বয়েস অস্ত্রোপচার হয়। স্যান ফ্রানসিস্কোতে পড়াশোনা করেন গায়িকা।

সারা বিশ্ব জুড়ে খ্যাতি পান। তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়, দিনের পর দিন ডিপ্রেশনে ভুগছিলেন। তিনি পেশাদার চিকিৎসকের সাহায্য চেয়েছিলেন। অবসাদের বিরুদ্ধে লড়াই করার জন্য তিনি যথাসাধ্য চেষ্টাও করেছিলেন। কিন্তু সফল হলেন না। জানা যায়, তিনি বাড়িতেই আত্মহত্যার চেষ্টা করেছিলেন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিল্পীর বোন জানান, তিনি কোমায় চলে গিয়েছিলেন। শেষে বুধবার প্রয়াত হন। কানাডিয়ান ব্যবসায়ীকে ২০১১ সালে বিয়ে করেছিলেন লি।

২ জুলাই তিনি আত্মহত্যার চেষ্টা করেন। তাঁকে কুইন মেরি হাসপাতালে নিয়ে যায়ও হয়। সেখানেই ৫ জুলাই প্রয়াত হন গায়িকা। এরপর একের পর এক খারাপ খবর বিনোদন জগতে। কদিন আগে প্রয়াত হলেন অভিনেতা হরিশ মাগন। গোলমাল ছবির জন্য তিনি খ্যাতি পান। তার আগে প্রয়াত হন বাংলার ‘মহীনের ঘোড়াগুলো’-র আদি ঘোড়া বাপিদা। বাপি দাস দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। এদিকে জুন মাসেই প্রয়াত হন মালায়লম অভিনেতা কাজান খান। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। তার আগে প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা মঙ্গল ধিল্লন। তেমনই ৭৯-এ প্রয়াত হন শকুনি মামা গুফি পেন্টাল। এভাবে একের পর এক খারাপ খবরে শোকস্তব্ধ সমস্ত বিনোদন জগত। এবার প্রয়াত হলেন বিখ্যাত গায়িকা। মাত্র ৪৮ বছরে শেষ হল তাঁর জীবনের লড়াই। 


আরও পড়ুন

Mouni Roy: ফের হট ছবিতে ভক্তদের ঘুম কাড়লেন ‘বঙ্গতনয়া’

Srabanti Chatterjee: ১০ হট ফোটো-তে ভক্তদের কাত করে দিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, যা দেখে পাগল অনুরাগীরা

Jaya Ahsan: প্রিন্টেড পোশাকে ভাইরাল জয়ার হট লুক, ঘুম উড়ল ভক্তদের

 

Share this article
click me!