Jacqueline Fernandez: আর্থিক তছরুপের মামলায় স্বস্তি পেলেন জ্যাকলিন, বিদেশ যাত্রা নিয়ে নয়া নির্দেশ দিল আদালত

তাঁর দেশ ছাড়ার জন্য আদালতের অনুমতির প্রয়োজন নেই। সদ্য দিল্লি পাতিয়ালা হাউস কোর্টে মামলার শুনানি হল। আর অনুমতি নিতে হবে না তাঁকে। শুধু জানালেই হবে।

Sayanita Chakraborty | Published : Aug 16, 2023 10:32 AM IST

২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় নাম জড়িয়েছিল জ্যাকলিন ফার্নান্ডেজ। এই নিয়ে বিস্তর জলঘোলাও হয়। অবশেষে জ্যাকলিন পেলেন স্বস্তি। দিল্লির একটি আদালত জানাল, এবার তাঁর দেশ ছাড়ার জন্য আদালতের অনুমতির প্রয়োজন নেই। সদ্য দিল্লি পাতিয়ালা হাউস কোর্টে মামলার শুনানি হল। আর অনুমতি নিতে হবে না তাঁকে। শুধু জানালেই হবে।

কদিন আগে পর্যন্ত বিদেশ ভ্রমণের জন্য তাকে আদালতে অনুমতি নিতে হত। এই কারণে দীর্ঘ সমস্যায় পড়তে হয়েছে তাঁকে। খারাপ প্রভাব পড়েছে তাঁর কাজে। সদ্য এই প্রসঙ্গে নতুন রায় দিল আদালত। আদালত জানিয়েছে, যে জ্যাকলিন ফার্নান্ডেজ তাঁর জামিনের শর্তের অপব্যবহার করেননি। আদালত উল্লেখ করেছে, এখনও পর্যন্ত জ্যাকলিনের জামিনের কোনও শর্ত লঙ্ঘনের কোনও উদাহরণ কখনোই পাওয়া যায়নি। তিনি ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেতা। কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে ঘন ঘন বিদেশ ভ্রমণ করতে হয় তাঁকে। নচেৎ তাঁর পেশাদার সুযোগ হাতছাড়া হবে। তাই এবার থেকে স্বল্প নোটিশেই তিনি দেশ ছাড়তে পারবেন।

এদিকে, ২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় ২০২২-র ১৫ নভেম্বর জামিন পেয়েছিলেন জ্যাকলিন। জামিনের শর্ত ছিল জ্যাকলিন দেশ ছাড়লে আদালতকে আগাম জানাবে। সম্প্রতি সেই মামলার শুনানি হল। এবার থেকে শর্ট নোটিশে তিনি দেশ ছাড়তে পারবেন। মাত্র ৩ দিন আগে জানালেই হবে। আর আদালত থেকে অনুমতি নিতে হবে না।

জ্যাকলিন CrPC-এর ৪৩৯ (১)(বি) ধারার অধীনে জামিনের শর্ত শিথিলের জন্য আবেদন করেন। কারণ হিসাবে জানান, তাঁকে পেশার স্বার্থে প্রায়শই বিদেশ ভ্রমণ করতে হয়। যদিও ইডি-র তরফে জ্যাকলিনের এই আবেদনের বিরোধিতা করা হয়।

এদিকে কদিন আগে ১১ অগস্ট ছিল অভিনেত্রী জন্মদিন। সেদিন জেলে থেকেই প্রেয়সীকে জন্মদিনের শুভেচ্ছা জানান জ্যাকলিনের প্রেমিক। লেখেন প্রেমপত্র। সুকেশ চন্দ্রশেখরের সেই প্রেম পত্র নজর কাড়ে সকলের। চিঠিতে লিখেছিলেন, ‘আজকের দিনটা আমার জীবনে সবচেয়ে খুশির। আমার নিজের জন্মদিনের থেকে বেশি গুরুত্বপূর্ণ দিনটি। তুমি হয়তো জানো না, সময় সঙ্গে সঙ্গে প্রতিটি দিন আরও বেশি সুন্দরী ও যুবতী হয়ে উঠছ তুমি। তোমার কোনও ধারণা নেই, কতটা মিস করছি তোমায়। আজকের দিনে পুরনো স্মৃতি বেশ মনে পড়ছে...। ’ এভাবে জ্যাকলিনকে জন্মদিনেক শুভেচ্ছা জানিয়েছিলেন সুকেশ চন্দ্রশেখর। যা এই দিন নজর কাড়ে সকলের।

 

আরও পড়ুন

OMG 2: ১০০ কোটির ঘরে পা, জেনে নিন মোট কত আয় করল অক্ষয়-পঙ্কজ অভিনীত 'ওএমজি ২'

Dareen Kent: প্রয়াত হলেন ড্যারেন কেন্ট, মাত্র ৩৬ বছর বয়সে প্রয়াত হলেন ‘গেম অফ থ্রোনস’ অভিনেতা

Jeetu Kamal: ‘আর নিজেকে কাঠগড়ায় তোলার দরকার নেই...’ রিল বানিয়ে মনের কথা জানালে জিতু

Share this article
click me!