Dev Anand: বিক্রি হয়ে গেল দেব আনন্দের বসতবাড়ি, টাকার অঙ্কটা নেহাতই কম নয়

বিক্রি হতে চলেছে দেব আনন্দের বাড়ি। মুম্বাইয়ের জুহুতে দেব আনন্দের আইকনিক বাড়িটি একটি রিয়েল এস্টেট কোম্পানি ৪০০ কোটি টাকায় অধিগ্রহণ করেছে বলে জানা গিয়েছে।

Ishanee Dhar | Published : Sep 20, 2023 9:28 AM IST

বিক্রি হতে চলেছে দেব আনন্দের বাড়ি। মুম্বাইয়ের জুহুতে দেব আনন্দের আইকনিক বাড়িটি একটি রিয়েল এস্টেট কোম্পানি ৪০০ কোটি টাকায় অধিগ্রহণ করেছে বলে জানা গিয়েছে। তবে এই বাড়িটি যে শুধুমাত্র একটি সম্পত্তি তা নয়, এ সেই বাড়ি যেখানে প্রবীণ অভিনেতা, দেব আনন্দ, তার স্ত্রী কল্পনা কার্তিক এবং তাদের সন্তান সুনীল আনন্দ এবং দেবীনা আনন্দের সঙ্গে থাকতেন। বহু অনুরাগীদের আবেগ মিশ্রিত এই বাড়ির দাম নির্ধারণ করা যে একরকম অসম্ভব তা আর বলার অপেক্ষা রাখে না। তবুও বর্তমানে এই বাড়ি অধিগ্রহণ করেছে রিয়েল এস্টেট কোম্পানি।

জানা যাচ্ছে প্রাইম লোকেশনে অবস্থিত বাড়িটি নতুন মালিকের দ্বারা বহুতল টাওয়ারে রূপান্তরিত হওয়ার কথা রয়েছে৷ বিক্রয় সম্প্রতি চূড়ান্ত হয়েছে। তবে প্রকল্প শুধুর ও শেষ সংক্রান্ত কাজগপত্র এখনও মুলতুবি রাখা হয়েছে। সূত্রের খবর প্রকল্পের পরিকল্পনায় একটি ২২-তলা টাওয়ার নির্মাণের কথা রয়েছে। মুম্বাইয়ের জুহু এলাকা, যেখানে দেব আনন্দের বাড়ি ছিল, তার আশেপাশে অন্যান্য বিশিষ্ট শিল্পপতিদের বাংলোর মালিকানা রয়েছে। এক্ষেত্রে এই সম্পত্তি কমপক্ষে ৩৫০-৪০০ কোটি টাকার মূল্য হয়। উল্লেখ্য, ডিম্পল কাপাডিয়া এবং মাধুরী দীক্ষিতের মতো কিছু সুপরিচিত অভিনেতা আগে বাংলো প্রাঙ্গনের চারপাশে নির্মিত অ্যাপার্টমেন্টে থাকতেন। কিন্তু প্রবীণ তারকার এই আইকনিক বাড়িটি এখন সুউচ্চ কাঠামো নির্মাণের জন্য প্রস্তুত।

দেব আনন্দ নিজেই একবার জুহুতে তাঁর স্বপ্নের বাড়ি তৈরির কথা বলেছিলেন। ১৯৫০ সালের একটি সাক্ষাৎকারে দেব আনন্দ তার বাড়ি তৈরি করার প্রথম দিনগুলির কথা ভাগ করে নিয়েছিলেন। সেই সময়ে, জুহু আজকের মতো উন্নত ছিল না এবং তিনি এর প্রাকৃতিক পরিবেশ ছিল অসাধারণ। এই জায়গার নির্জনতার জন্য তা দেব আনন্দের জন্য পছন্দ ছিল বলেও জানিয়েছিলেন তিনি।

 

Share this article
click me!