'বাচ্চার রং কালো হলে বলো ও আমার সন্তান', অন্তঃসত্ত্বা অবস্থায় নীনাকে বিয়ে করতে চেয়েছিলেন সতীশ

ভিভ রিচার্ডস নীনাকে বিয়ে করতে অস্বীকার করলেও সেই কঠিন সময়ে অন্তঃসত্ত্বা নীনার পাশে ছিলেন সদ্য প্রয়াত অভিনেতা সতীশ কৌশিক। কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছিলেন সতীশ এবং বলেছিলেন, ‘তোমার সন্তান যদি কৃষ্ণবর্ণের হয় তা নিয়ে চিন্তা করো না বলে দিও ও আমার সন্তান’।

Riya Das | Published : Mar 9, 2023 10:40 AM IST

18

সাহসী অভিনেত্রী হিসেবে বরাবরই বি-টাউনে পরিচিত নীনা গুপ্তার। এই নিয়ে কারও কোনও সন্দেহ নেই।  তিনি কতটা স্বাধীনচেতা তার প্রমাণ মিলেছিল আশির দশকেই। সেই সময়েই কুমারী মা হওয়ার সিদ্ধান্ত গোটা বি-টাউনকে নাড়িয়ে দিলেও তিনি অনড় ছিলেন নিজের সিদ্ধান্তে।

28

নীনা গুপ্তা, বাঁচেন নিজের শর্তে। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ভিভ রিচার্ডস-এর সঙ্গে প্রেম থেকে ওয়ান নাইট স্ট্যান্ড, মাসাবার জন্ম সব মিলিয়ে নীনা যেন এক বিতর্কিত অধ্যায়।

38

তবে  ভিভ রিচার্ডস নীনাকে বিয়ে করতে অস্বীকার করলেও সেই কঠিন সময়ে অন্তঃসত্ত্বা নীনার পাশে ছিলেন সদ্য প্রয়াত অভিনেতা সতীশ কৌশিক। সতীশ কৌশিকের দীর্ঘদিনের বন্ধু নীনা গুপ্তার বিতর্কিত জীবন অধ্যায়ের আত্মজীবনী 'সাচ কহু তো' একথা লিখেছেন নীনা।
 

48

'জানে ভি দো ইয়ারে' ছবির যখন শুটিং করছেন নীনা। তখন চারপাশে নীনার হবু সন্তান নিয়ে চর্চা চলছে। তবে শুধু মুখে নয় বরং গসিপ ম্যাগাজিন গুলিতেও নীনাকে নিয়ে সর্বত্র লেখালিখি চলছে। এমনকী নীনার সন্তান রং কালো হবে না সাদা-তা নিয়ে খোঁচা দিতেও ছাড়েননি নেটিজেনরা।

58

নীনা নিজের আত্মজীবনী 'সাচ কহু তো' লিখেছেন-এই কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছিলেন সতীশ এবং বলেছিলেন 'তোমার সন্তান যদি কৃষ্ণবর্ণের হয় তা নিয়ে চিন্তা করো না বলে দিও ও আমার সন্তান'। 

68

আমরা ওর জন্মের আগেই বিয়ে করে নিতে পারি। তাহলে আর কোন সমস্যা  থাকবে না। যদি শেষপর্যন্ত সেই বিয়ে হয়নি। তবে সতীশকে বন্ধু হিসেবে সবসময়ে পেয়েছেন নীনা। এমনকী ভিভের সঙ্গে সম্পর্ক নিয়েও সতীশের সঙ্গে আলোচনা করেছেন নীনা।

78

৯ মার্চ ভোর রাতেই চলে গেলেন বলিউডের স্বনামধন্য অভিনেতা সতীশ কৌশিক। হাসিখুশি প্রাণখোলা মানুষের এই অকাল প্রয়াণ কোনওভাবেই যেন মেনে নিতে পারছেন না গোটা বলিউড। অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ বিনোদন জগতের একাধিক ব্যক্তিত্ব।  

88

জানা গিয়েছে, হাসপাতালে নিয়ে যাওয়ার সময়েই তার হার্ট অ্যাটাক হয় এবং হৃদরোগে আক্রান্ত হয়েই প্রয়াত হয়েছেন সতীশ কৌশিক। মৃত্যুকালে অভিনেতা বয়স হয়েছিল মাত্র ৬৬ বছর।  এই অকাল প্রয়াণ কোনওভাবেই যেন মেনে নিতে পারছেন না তার সহকর্মী থেকে অনুরাগীরা। অভিনেতার আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া গোটা বলিউডে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos