আইনের জাঁতাকলে বলি-অভিনেতা, পাঁচ বছরের পুরনো হিট অ্য়ান্ড রান মামলায় কারাদণ্ডের নির্দেশ

২০১৮ সালের হিট অ্যান্ড রান মামলা। পাঁচ বছর আগে অভিনেতা মালাত অবস্থায় গাড়ি চালাতে গিয়ে একটি অটো রিকশাকে ধাক্কা দেয়।

 

Saborni Mitra | Published : Oct 22, 2023 12:19 PM IST

আইনের জাঁতাকলে অভিনেতা দিলীপ তাহিল। পাঁচ বছরের আগের একটি হিট অ্যান্ড রান মামলায় বলিউড অভিনেতাকে দুই মাসেরও বেশি কারাদণ্ড দেওয়া হয়েছে। পাঁচ বছরেরও বেশি পুরনো মামলায় রীতিমত সমস্যায় পড়েন বলিউডের একটা সময়ের খালনায়ক।

২০১৮ সালের হিট অ্যান্ড রান মামলা। পাঁচ বছর আগে অভিনেতা মালাত অবস্থায় গাড়ি চালাতে গিয়ে একটি অটো রিকশাকে ধাক্কা দেয়। সেই সময় এক মহিলা গুরুতর আহত হন। তারপরই চিকিৎসকদের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ম্যাজিস্ট্রেট আদালত অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে। পাঁচ বছর ধরে মামলা চলে। দিলীপ তাহিলকে দোষী সাব্যস্ত করা হয়। দুই মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মূলত চিকিৎসকদের বয়ান আর তথ্য প্রমাণের ওপর ভিত্তি করেই এই রায় দেওয়া হয়েছে। একটি সূত্র দাবি করেছে, সেই সময় অভিনেতা দিলীপ তাহিলের মুখে মদের গন্ধ পাওয়া গেছে। তবে প্রয়োজনে ওপরের আদালতে আবেদন জানাতে পারেন অভিনেতা। সেই রাস্তাও খুলে রেখেছে আদালত।

অভিনেতা দিলীপ তাহিলের বয়স ৬৫। দীর্ঘদিনের বলিউড অভিনেতা। কেয়ামত সে কেয়ামত তক ছবিতে আমির খানের বাবা, বাজিগর ছবিতে কাজলের বাবা ভূমিকায় তাঁর অভিনয় রীতিমত নজর কেড়়েছিল। রাজা, হাম হ্যায় রাহি প্যায়ার কে ছবিতে অভিনয় করেছেন। ২০১৮ সালে গণেশ পুজোর সময় এই দুর্ঘটনা ঘটান তিনি। তবে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু ট্র্যাফিক জ্যামে ধরা পড়ে যান।

Share this article
click me!