বিপাকে অভিনেতা প্রকাশ রাজ ,১০০ কোটি টাকার আর্থিক তছরুপ মামলায় তলব ইডি-র

ডিসেম্বরের প্রথম সপ্তাহে দক্ষিণী প্রথম সারির অভিনেতা প্রকাশ রাজকে তলব করা হয়েছে। চেন্নাইয়ে ইডির অফিসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

 

Saborni Mitra | Published : Nov 23, 2023 3:09 PM IST

বিপাকে প্রকাশ রাজ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অভিনেতা প্রকাশ রাজকে ১০০ কোটি টাকার জালিয়াতির অভিযোগের ভিত্তিতে নোটিশ পাঠিয়েছে। পঞ্জি ও তিরুচিরাপল্লির গয়না প্রস্তুতকারক গোষ্ঠীর বিরুদ্ধে জালিয়াতির মমালার সঙ্গে যুক্ত আর্থিক তছরুপ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে। বৃহস্পতিবার অভিনেতাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে বলে ইডি সূত্রের খবর।

তিরুচিরাপল্লির একটি সংস্থা প্রণব জুয়েলার্স। সংস্থার বিরুদ্ধে একটি মামলায় দায়ের করা হয়েছে। গত ২০ নভেম্বর এই সংস্থায় অভিযান চালিয়েছেন ইডি। সেখান থেরে ২৩.৬০ লক্ষ টাকা নগদ ও প্রচুর পরিমাণে সোনার গয়না উদ্ধার হয়েছে। এই নগদ ও সোনার গয়নার কোনও হিসেব নেই। তাই এগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা প্রকাশ রাজ এই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডার।

ডিসেম্বরের প্রথম সপ্তাহে দক্ষিণী প্রথম সারির অভিনেতা প্রকাশ রাজকে তলব করা হয়েছে। চেন্নাইয়ে ইডির অফিসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। সেখানেই হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, ইডি তার বিবৃতি ইডি রেকর্ড করবে। বেঙ্গালুরুর বাসিন্দা। একাধারে অভিনেতা, অন্যদিকে তিনি জাতীয় রাজনীতিতেও পরিচিত মুখ। প্রকাশেই একাধিকবার কেন্দ্রীয় সরকার ও নরেন্দ্র মোদীর সমালোচনা করেছেন। যাইহোক,ঋণপ্রদানকারী এই সংস্থার আর্থিক কেলেঙ্কারির সঙ্গে তাঁর যোগ কতটা তাই জিজ্ঞাসাবাদ করে জানতে চাইছে ইডি। ইডি এই মামলাটি তামিলনাড়ু পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখায় দায়ের হওয়া এফআইআর -এর তদন্ত করতে গিয়ে পেয়েছে। ইডি সূত্রে খবর পুলিশের অভিযোগ অনুসারে, প্রণব জুয়েলার্স এবং অন্যান্যরা উচ্চ আয়ের প্রতিশ্রুতি দিয়ে সোনার বিনিয়োগ প্রকল্পের আড়ালে জনগণের কাছ থেকে ১০০ তুলেছে।

যে টাকা প্রণব জুয়েলার্স তুলেছে, সেই টাকা ফিরত দিতে ব্যর্থ হয়েছে। তাতেই অভিযোগ দায়ের করা হয়েছে। ইডি সূত্রের খবর তদন্তের সময় ২৩.৭০ লক্ষ টাকা নগদ ও ১১.৬০ কেজি ওজনের সোনার গয়না বাজেয়াপ্ত করা হয়েছে।

প্রকাশ রাজ হিন্দি, কন্নড়, তেলেগু ও তামিল সিনেমায় অভিনয় করেন। বেঙ্গালুরু সেন্ট্রাল অসন থেকে ২০১৯ সালে লোকসভা নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও তিনি হেরে যান।

 

Share this article
click me!