Dam Doom Daiyya: 'দম দম দাইয়া' জ্বরে কাঁপছে ইন্টারনেট, কীভাবে তৈরি হয়েছিল এই মিউজিক ভিডিও? জানালেন জেকে ও তাঁর দল

মুক্তি পাওয়ার পর থেকেই এটি সর্বস্তরে প্রশংসা পাচ্ছে। এশিয়ানেট নিউজের সঙ্গে একটি কথোপকথনে, জে কে এবং তার দল মিউজিক ভিডিও তৈরির প্রক্রিয়া সম্পর্কে কিছু বিশেষ কথা ভাগ করে নিয়েছেন।

Web Desk - ANB | Published : Jul 6, 2023 9:41 AM IST / Updated: Jul 06 2023, 04:43 PM IST

 ইন্টারনেটজুড়ে ভাইরাল মিউজিক ভিডিও 'দম দুম দাইয়া'। মুক্তি পাওয়ার পর থেকেই এটি সর্বস্তরে প্রশংসা পাচ্ছে। এশিয়ানেট নিউজের সঙ্গে একটি কথোপকথনে, জে কে এবং তার দল মিউজিক ভিডিও তৈরির প্রক্রিয়া সম্পর্কে কিছু বিশেষ কথা ভাগ করে নিয়েছেন। তিনি বলেন, 'এই মিউজিক ভিডিওটি গানের জগতে পুরনো প্রযুক্তিগত ঐতিহ্যকে ভেঙ্গে দেবে। এই কারণেই আমরা এটিকে সম্পূর্ণ নতুন অবতারে উপস্থাপন করছি।' তবে এই গানে ঠিক কী কী নতুনত্ত্ব আছে এই গানে? জেনে নেওয়া যাক।

একাধিক ভাষায় সেটিংস সুবিধা

জেকে জানায় যে দম দম দাইয়া মিউজিক ভিডিও লাইকা প্রোডাকশনের সঙ্গে যৌথভাবে হিন্দি, তামিল এবং ইংরেজি ভাষার সেটিংসের বিকল্পও অফার করে। এই মিউজিক ভিডিওতে, জে কে একজন বাবার ভূমিকায় অভিনয় করেছেন যে তার মেয়েকে সুন্দরভাবে বেড়ে উঠতে দেখে। জেকে-র এই নতুন অবতার কীভাবে এসেছে জানতে চাইলে তিনি বলেছিলেন, 'আমি ছোট থেকেই সংগীত পছন্দ করি। সঙ্গীত আমার জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। আমি সংগীতশিল্পীদের পরিবার থেকে এসেছি। আমার বাবা বিজ্ঞানী হলেও গান গাইতেন। আমি সবসময় গানের সঙ্গে যুক্ত মানুষের মধ্যে থেকেছি। সত্যি কথা বলতে, আমার এটা অনেক আগেই করা উচিত ছিল।'

মিউজিক ভিডিও-এর প্রস্তুতি পর্ব

জেকে বলেন যে আমরা সবাই গত বছর একত্রিত হয়েছিলাম এবং আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে একটি মিউজিক ভিডিও তৈরি করা উচিত। আমাকে একজন মিউজিক ভিডিও পরিচালক খুঁজতে হয়েছিল। আমরা জিমিংকে বেছে নিয়েছিলাম কারণ তাকে কাজ করার জন্য একটি আকর্ষণীয় লোক বলে মনে হয়েছিল। Jayke এছাড়াও তিনি তার মেয়ে বোর্ডে কিভাবে প্রকাশ. সে খুব মেধাবী. তিনি মাত্র কয়েক দিন আগে স্টুডিওতে গিয়েছিলেন এবং কয়েক ঘন্টারও কম সময়ের মধ্যে আমরা তার অংশটি গান শেষ করেছি। আমরা তাকে মিউজিক ভিডিওতেও কাস্ট করতে চেয়েছিলাম কিন্তু সে স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছিল।

মিউজিক ভিডিও তৈরির সম্মিলিত প্রচেষ্টা

জেকে এবং তার দল মিউজিক ভিডিও তৈরির প্রক্রিয়াও প্রকাশ করেছে। এটি একটি সম্মিলিত দলীয় প্রচেষ্টা ছিল। জিমিং বলেছেন যে আমরা শুরু থেকেই এটি উপভোগ করেছি এবং কারণ গল্পটি নিজেই এমন ছিল। আমরা সবাই একজন গল্পটি পছন্দ করেছি। জিমিং বলেছিলেন যে আমাদের একটি সীমিত বাজেট ছিল এবং সমস্ত শুটিং জয়ের আশেপাশে এবং তার বাড়ির আশেপাশে হয়েছিল। শেষ মুহূর্তের জন্য আমাদের একটা ক্লাব দরকার ছিল এবং সেটাও খুব সহজ ছিল।

জেকে রকস্টারের সঙ্গে খুব ভালো ব্যক্তিও

তিনি বলেন, জেকে একজন রকস্টার। এখন সেটা কেমন হয় সেটা দর্শকদেরই সিদ্ধান্ত। যখন জেফ হুয়াং বলেছিলেন যে এই গানটি খুব মানবিক। অনেকে ৯টা থেকে ৫টা কাজ করে কিন্তু একটি আবেগ আছে। আমরা জিজ্ঞাসা করেছি তাদের জন্য দলের কাছে কী বার্তা রয়েছে। জেকে বলেন যে আপনি আবেগ আছে, এটা প্রাধান্য হবে. তার আসন্ন প্রকল্প সম্পর্কে কথা বলতে গিয়ে, জেকে বলেছেন যে আমাদের কয়েকটি ট্র্যাক প্রস্তুত আছে। আমরা মিউজিক ভিডিওটি কনসেপ্টুয়ালাইজ কচেষ্টা করছি। 

Share this article
click me!