এক্সারসাইজ-ডায়েটই নয়, দিশা পাটানির মতো সেক্সি কার্ভি ফিগার পেতে ফলো করুন এই টিপস

ফ্ল্যাট অ্যাবস, চিকন কোমরের খাঁজে সর্বদাই যেন ঝড় তুলছেন দিশা। বলিউড অভিনেত্রীর ফিটনেস সিক্রেট নিয়ে সবসময়েই সরগরম সোশ্যাল মিডিয়ার পাতা।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 12:08 PM IST

বলিপাড়ার ফিটনেস ফ্রিক অভিনেত্রীদের মধ্যে দিশা পাটানি রয়েছেন প্রথম সারিতে। সর্বদাই সেক্সি ফিগারে ঝড় তুলতে সিদ্ধহস্ত দিশা পাটানি। দিশা পাটানিকে নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া। সাহসী পোশাকে নিজেকে মেলে ধরতে কখনওই পিছপা হননা দিশা। বরং টোনড ফিগারে ভক্তদের রাতের ঘুম কাড়তে সিদ্ধহস্ত টাইগারের প্রেমিকা। অভিনেত্রীর হট অ্যান্ড সেক্সি চাবুক ফিগারেই কাত জেন-ওয়াইরা। অভিনেত্রীর সেক্সি ফিগারে ঈর্ষান্বিত হয়ে পড়েন অনেকেই। ফ্ল্যাট অ্যাবস, চিকন কোমরের খাঁজে সর্বদাই যেন ঝড় তুলছেন দিশা। বলিউড অভিনেত্রীর ফিটনেস সিক্রেট নিয়ে সবসময়েই সরগরম সোশ্যাল মিডিয়ার পাতা।

দিশার মতো ফিট থাকতে হলে সবার আগে প্রতিদিন অন্তত ২-৩ ঘণ্টা ব্যায়াম করা মাস্ট। প্রতি সপ্তাহে আড়াই ঘণ্টা মাঝারি ধরনের ব্যায়াম এবং দেড় ঘণ্টা ভারী বা ইনটেনসিভ এক্সারসাইজ অবশ্যই করতে হবে। এছাড়াও মাসলের জোর বাড়ে এমন ধরনের বেশ কিছু ব্যায়াম রয়েছে যা সপ্তাহে অন্তত দু-দিন করা জরুরি। এছাড়া বাকি সময়টাতেও কোনও না কোনও কাজে নিজেকে অ্যাক্টিভ রাখুন।এতেও অনেকটা ক্যালরি বার্ন হবে। যারা নাচ করতে ভালবাসেন তারা ঘরের মধ্যে কিছুটা সময় জোরে মিউজিক চালিয়ে নাচ করে নিন। এতেও ক্যালরি কমবে। বিকেলে বাড়ির ছাদে বা পাশাপাশি কোনও পার্ক থাকলে সেখানে গিয়ে কিছুক্ষণ জগিং করে নিন এতেও বাড়তি মেদ কমবে। ওজন কমানোর জন্য খাওয়া-দাওয়ার অভ্যেস সবার আগে পরিবর্তন করতে হবে। প্রাথমিক কিছু নিয়ম থাকলেই ওজন থাকবে বশে। প্রথমত, কাঁটা চামচ ও চামচ দিয়ে খাওয়া যায় এমন খাওয়ার খেতে হবে। কারণ চামচ দিয়ে খাবার খেলে খাবারের পরিমাণ কম ওঠে। যার ফলে খাবারও কম খাওয়া হয়।

 

 

রাতের বেলা খাবার খাওয়ার আগে বেশি পরিমাণে জল খান। তাতে খেতে বসার পর অনেকটা খাবার খাওয়ার ইচ্ছা কমে যাবে। যে প্লেটে সবসময় খাবার খান সেই প্লেটের আকার যদি বড় থাকে তাহলে তা ছোট করুন। ছোট প্লেট হলে খাবারের পরিমাণও কম ধরবে। এবং স্বাভাবিক ভাবেই খিদেও কম পাবে। খাবারের শেষ পাতে ডেজার্ট খাওয়ার ইচ্ছেই রাশ টানুন। সপ্তাহে একদিনের জন্য বজায় রাখুন সেই শখ। ডেজার্ট শরীরের জন্য কতটা ক্ষতি করে তা সবারই জানা। তাই যারা শেষপাতে মিষ্টি খান সেটা সবার আগে বন্ধ করে দিন। অনেকক্ষণ খিদে চেপে রাখলেই খাওয়ার সময় বেশি খিদে পেয়ে যায়। তাই খিদে না চেপে কিছুক্ষণ অন্তর অন্তর অল্প অল্প করে খাবার খান। তবে যখনই পাবেন পেটে খিদে রেখে খান। রাতের বেলা স্ন্যাক্স একদমই এড়িয়ে চলুন। ঘুমোতে যাবার অন্তত ৩ ঘন্টা আগে রাতের খাবার খেয়ে নিন। এতে শরীরের হজম ক্ষমতাও ঠিক থাকবে। খাবার কম খেতে হবে বলে খাবার খাবেন না এটা ভুল করেও করবেন না। বরং খালি পেটে থাকলে দ্রুত ওজন বেড়ে যায়। কাজেই খেতে যেমন হবে তার পাশাপাশি নিয়ম করে শরীরচর্চাও করতে হবে। শুধু খেলেই হল না খাওয়ারের পাশাপাশি শরীরচর্চা কিন্তু মাস্ট। তাই খাওয়া দাওয়ার পাশাপাশি শরীরচর্চাও করতে হবে নিয়ম করে।

 

Share this article
click me!