গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন শঙ্কর মহাদেবন ও জাকির হুসেন, দেখে নিন বিশ্বমঞ্চে আর কে কে সম্মান পেলেন

ভারতীয় সংগীতশিল্পী শঙ্কর মহাদেবন ও জাকির হুসেনের ‘ফিউশন ব্যান্ড শক্তি’ সোমবার সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিভাগে গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন। সর্বশেষ অ্যালবাম ‘দিস মোমেন্ট’-র জন্য এই পুরস্কার লাভ করেছেন তাঁরা।

Sayanita Chakraborty | Published : Feb 5, 2024 6:36 AM IST

বিশ্বমঞ্চে জয় হল ভারতের। বিশ্বমঞ্চে একাধিক ভারতীয় পেলেন জয়। ভারতীয় সংগীতশিল্পী শঙ্কর মহাদেবন ও জাকির হুসেনের ‘ফিউশন ব্যান্ড শক্তি’ সোমবার সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিভাগে গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন। সর্বশেষ অ্যালবাম ‘দিস মোমেন্ট’-র জন্য এই পুরস্কার লাভ করেছেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রকাশ্যে এসেছে এই খবর। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়। সেখানে মহাদেবন ও ব্যান্ডের আরেক সদস্য গণেশ রাজাগোপালনকে মঞ্চে উঠে পুরস্কার গ্রহণ করতে দেখা যায়। এই ছবি শেয়ার করে ক্যাপশনে ব্যক্তি লেখেন, ‘অভিনন্দন। সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিজয়ী- দিস মোমেন্ট শক্তি। সঙ্গে লেখা #Grammys’

এই পুরস্কার পেয়ে সকলকে ধন্যবাদ জানান মহাদেবন। জানা গিয়েছে, এই গ্রুপের প্রথম নতুন অ্যালবাম এটি। অ্যালবামটি তৈরিতে বিশেষ ভূমিকা নিয়েছেন, জন ম্যাকলাফলিন (গিটার, গিটার সিন্থ), জাকির হুসেন (তবলা), শঙ্কর মহাদেবন (কন্ঠশিল্পী), ভি সেলভাগনেশ (পার্কশনবাদক), গণেশ রাজাগোপালান (বেহালাবাদক)।

 

 

গত বছরের ৩০ জুন প্রকাশিত হয়, ‘দিস মোমেন্ট’। মোট আটটি গান আছে এই ‘দিস মোমেন্ট’ অ্যালবামে। সুসানা বাকা, বোকান্তে, বার্না বয় এবং ডেভিডোর মতো শিল্পীদের সঙ্গে গ্র্যামির জন্য মনোনয় পেয়েছিলেন তাঁরা। অন্যদিক, জাকির হুসেন গ্র্যামি জিতেছেন ‘পশতু’ ছবিতে তাঁর অবদানের জন্যও। বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স -র সম্মান জিতে নেন তিনি।

জাকির হুসেন পশতু ছবিতে তাঁর অবদানের জন্য বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স গ্র্যামিও জিতেছেন, বেলা ফ্লেক এবং এডগরা মেয়ারের সঙ্গে। রাকেশ চৌরাসিয়া, বিখ্যাত বংশী বাদকও পেলেন এবার গ্র্যামি পুরস্কার। জাকির হুলেন তিনটি গ্র্যামি ও চৌরাসিয়া দুটি পুরস্কার পেয়েছেন। এবার গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন শঙ্কর মহাদেবন ও জাকির হুসেন।

 

Share this article
click me!