৫৮-তে পা আমিরের, তিন দশক ধরে বলিউড মাতিয়ে রাখা অভিনেতার জীবনকাহিনি যেন সিনেমার গল্প

৫৮-তে পা দিলেন বলিউড অভিনেতা আমির খান। বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে নিয়ে সর্বদাই সরগরম সোশ্যাল মিডিয়া। তিন দশক ধরে বলিউড মাতিয়ে রাখা অভিনেতার জীবনকাহিনি যেন সিনেমার গল্প। জন্মদিনে রইল মিস্টার পারফেকশনিস্টের অজানা কাহিনি।

 

Web Desk - ANB | Published : Mar 14, 2023 9:22 AM IST

111


বলিউড অভিনেতা আমির খান ৫৮-তে পা দিলেই। ঘড়ির কাটা ১২ টা পেরোতেই শুভেচ্ছায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে জন্মদিনের শুভেচ্ছা বার্তা।
 

211

তিন দশক ধরে বলিউড মাতিয়ে রাখা অভিনেতার জীবনকাহিনি যেন সিনেমার গল্প। যে কোনও চরিত্রেই মানানসই এই অভিনেতা। তার অভিনয় দক্ষতার জন্যই আজ তিনি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

311


তবে আমিরের ব্যক্তিগত জীবনটা বড্ডই জটিল। একদম ছোট বয়সেই প্রেম থেকে বিবাহ। রিনা দত্তর সঙ্গে গাটছড়া বেঁধেছিলেন আমির খান । তবে রিনা-আমিরের দাম্পত্য টেকেনি। দুই সন্তান থাকা সত্ত্বেও প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়েই লিভ-ইনে থাকতে শুরু করেন আমির খান। 

411

তারপর লেখিকা তথা সাংবাদিক জেসিকা হাইনসের সঙ্গে লিভ ইন করার সময়ই অন্তঃসত্ত্বা হয়ে পড়েন বিদেশিনী। সেই সম্পর্ককেও অস্বীকার করেন আমির খান। তবে তা নিয়ে সংবাদমাধ্যমের পাতায় কম লেখালিখি হয়নি।
 

511

তারপরই কিরণ রাওয়ের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেতা। কিরণের সঙ্গে লিভ-ইন করে ২০০৫ সালে কিরণের সঙ্গে গাটছড়া বাঁধেন আমির। কিন্তু কিরণের সঙ্গেও দ্বিতীয় বিয়ে ভেঙে দিয়েছেন আমির খান।
 

611

বলিউডের অন্যতম পারফেক্ট জুটির মধ্যে সর্বদাই শিরোনামে থাকতেন আমির খান  ও কিরণ রাও। 'লাগান' ছবির সেটেই প্রথম আলাপ হয়েছিল আমির খান ও কিরণ রাও-এর। সেখান থেকেই প্রেম এবং লিভ-ইন।  টিকল না দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য। তবে কী কারণে তারা এই ডিভোর্স দিলেন তার কারণও জানা নেই কারোরই।

711

প্রথমসারির  সংবাদমাধ্যমে আমির জানিয়েছিলেন, আমাদের মধ্যে কোনও সমস্যা ছিল না। তবে দীর্ঘদিন একটা সময়ের পর জানতে পেরেছিলাম স্বামী ও স্ত্রীর সম্পর্কটা আগের মতো আর নেই। তবে দুজনেই বিবাহ নামক প্রতিষ্ঠানটিকে অসম্মান করতে চাইনি। দুজন দুজনকেই শ্রদ্ধা জানিয়েই এই সিদ্ধান্ত নিয়েছি।

811

সাক্ষাৎকারে নিজেকেই দোষ দিয়েছেন আমির খান । ১৫ বছর সংসার ছেড়ে দু-টো ডিভোর্সের জন্যই নিজেকে দোষ দিয়েছেন আমির খান। নিজের কাজে দায়িত্ব না নেওয়ার জন্যই এই বিচ্ছেদ হয়েছে। ডিভোর্স নিয়ে রীতিমতো আক্ষেপের সুর ফুটে উঠেছিল আমিরের গলায়।

911

আমির আরও বলেন, ১৮ বছর বয়সে যখন প্রথম অভিনয়ে পা রাখি তখন অভিনয় করতে, নতুন নতুন কাজ করতে এবং নিজেকে নতুন করে আবিস্কার করতেই সময় কেটে গেছে। চারপাশের মানুষগুলোর প্রতি যে আমার কিছু দায়িত্ব রয়েছে, সেটাই ভুলে গেছিলাম। আসলে আমিই সংসারের দায়িত্ব নিতে পারিনি।

1011

 তবে নিজের জীবনের পিছনে ফিরে তাকালে এখন খুবই আক্ষেপ হয় আমির খানের। রীনা কিংবা কিরণ এবং তার সন্তান ইরা, জুনেইদ, আজাদকে সময় দিতে পারেননি আমির খান। ওরা যে আমার জন্য অপেক্ষা করে থাকত, তা যেন ভুলেই গেছিলাম, জানিয়েছিলেন আমির খান।

1111


ওয়ার্কফ্রন্টের কথা বলতে গেলে একাধিক হিট ছবির পর ২০১৮ সালে মুখ থুবড়ে পড়ে আমিরের  'ঠগস অফ হিন্দুস্তান'। দীর্ঘদিন বাদে 'লাল সিং চাড্ডা' নিয়ে ফিরেছেন আমির খান। সেরা হলিউড অস্কার জয়ী 'ফরেস্ট গাম্প'-এর রিমেক তৈরি করেছেন আমির খান।  ছবিটির প্রযোজনা করছেন আমির নিজেই। একদিকে প্রযোজনা তার পাশাপাশি অভিনয় দুটোকেই বেশ দক্ষতার সঙ্গে পরিবেশন করেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos