কী করে বলিউডের এই জামানার ১ নম্বর কর্মাশিয়াল নায়ক হলেন রণবীর, একনজরে ফিরে দেখা তাঁর ফিল্মি কেরিয়ার

২০২২ সালটি কাপুর পরিবারের জন্য রইল আনন্দের। সম্প্রতি কন্যা সন্তানের জন্ম দিয়ে পিতৃত্বের স্বাদ পেলেন রণবীর। কিন্তু রণবীরের এত নামডাক কীভাবে হল জানেন? তাহলে অবশ্যই চোখ রাখুন খবরে।

Rimpy Ghosh | Published : Nov 10, 2022 9:26 AM IST

18
Ranbir Kapoor

৬ নভেম্বর মুম্বাইয়ের এক হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন আলিয়া ভাট ও রণবীর কাপুর। বলতে গেলে এখন বাবা-মা হওয়ার আনন্দটা চেটেপুটে নিচ্ছেন রণবীরআলিয়া। নীতু কাপুর এবং ঋষি কাপুরের বড় ছেলে রণবীর কাপুর প্রথম বলিউডে আত্মপ্রকাশ করেন  সঞ্জয় লীলা বনসালির মিউজিক্যাল রোমান্টিক ছবি 'সাওয়ারিয়া' দিয়ে। শুধু রণবীর নয় পাশাপাশি সোনম কাপুরও এই ছবি দিয়ে তার অভিনয় জীবন শুরু করেছেন। বিগত ১৫ বছর ধরে একাধিক ব্লগব্লাস্টার হিট ছবিতে রণবীরের অভিনয় দর্শকদের মন জয় করেছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সক্রিয় না হলেও,রণবীরের রয়েছে বিরাট অঙ্কের এক ফ্যান ফলোওয়ার। 

28
Ranbir Kapoor

রণবীরের আকর্ষণীয় চেহারা এবং দুরন্ত লুকের জন্য তার মেয়ে ভক্তরা "চকলেট বয়" বলে ট্যাগ করেছেন।  রণবীর কাপুর তার ১৫ বছরের কেরিয়ারে এক স্মরণীয় ছাপ ফেলেছেন একাধিক ছবিতে।

38
Ranbir kapoor

রকস্টার
'রকস্টার' সিনেমাটি রণবীর কাপুরকে নিয়ে গিয়েছে এক নতুন সাফল্যের ঠিকানায়। যা অভিনেতার কেরিয়ারের এখনও পর্যন্ত সেরা অভিনয়।  এ আর রহমানের সঙ্গীতে সজ্জিত এবং ইমতিয়াজ আলী পরিচালিত এই রকস্টার ছবিটিতে রণবীর কাপুরের অভিনয়ের প্রশংসা দর্শকদের কাছ থেকে প্রচুর প্রশংসা কুড়িয়েছিল। ১১ বছর পরেও এই ছবির ক্রেজ দর্শকদের কাছে এখনও অটুট রয়েছে।

48
Ranbir Kapoor

সঞ্জু
'সঞ্জু' ছিল অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক, যার জন্য রণবীর তার সমস্তটা প্রয়োগ করেছিলেন।  রাজকুমার হিরানির এই ছবিটি দর্শকদের খুব পছন্দ হয়েছিল।  ছবিতে সঞ্জয়ের চরিত্রে অভিনয়ের জন্য রণবীর অত্যন্ত প্রশংসিত হন। এমনকি সঞ্জয় দত্তের কথা অনুযায়ী রণবীরের থেকে ভালো অভিনয় আর কেউ করতে পারত না।

58
Ranbir Kapoor

বরফি
অনুরাগ বসু পরিচালিত বরফি ছবিতে রণবীর প্রিয়াঙ্কা চোপড়া এবং ইলিয়ানা ডি'ক্রুজের সাথে একজন মূক ও বধির যুবকের চরিত্রে অভিনয় করেছিলেন।  ছবিতে এই চরিত্রে প্রাণ দিয়েছিলেন রণবীর। কমেডির পাশাপাশি ছবিটি ছিল আবেগপূর্ণ। ছবিটি দেখে চোখের জল ফেলেনি এমন হয়ত কেউ নেয়। বরফি সিনেমার মাধ্যমে দর্শকদের মনে এমনভাবে জায়গা করেন রণবীর যার ফলশ্রুতিতে আজও বরফির ক্রেজ বর্তমান।

68
Ranbir Kapoor

রাজনীতি
রাজনীতিতে রণবীর কাপুর খুব পরিপক্ক অভিনয় করেছিলেন। রাজনৈতিক থ্রিলার এই ছবিতে রণবীর যেভাবে অভিনয় করেছিলেন তা দুর্দান্ত ছিল, ছবিটি ব্লকবাস্টার হিট হিসাবে ঘোষণা করা হয়েছিল।  প্রকাশ ঝা পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেছিলেন ক্যাটরিনা কাইফ, অজয় ​​দেবগন এবং মনোজ বাজপেয়ী।

78
Ranbir Kapoor

তামাশা
তামাশা ছবিতে রণবীর কাপুর ইমতিয়াজ আলীর নির্দেশনায় কাজ করেছিলেন।  দীপিকা পাডুকোনের সঙ্গে তার সিনেমা সুপার ফ্লপ হলেও অন্যদিকে 'জগ্গা জাসুস'-এ প্রশংসিত হন অভিনেতা।

88
Ranbir Kapoor

২০২২ সালের এপ্রিলে আলিয়া ভাটের সাথে গাঁটছড়া বাঁধেন রণবীর, বিয়ের দুই মাসের মধ্যে আলিয়ার প্রেগনেন্সির কথা ঘোষণা করে নভেম্বর মাসে কন্যা সন্তানের জন্ম দেন অভিনেত্রী। রণবীর কাপুরকে পরবর্তীতে শ্রদ্ধা কাপুরের বিপরীতে লভ রঞ্জন ডিরেকশনের রোমান্টিক কমেডি ছবিতে দেখা যাবে, যা ২০২৩ সালের মার্চ মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানা গিয়েছে। এছাড়াও রশ্মিকা মান্দান্না, অনিল কাপুর এবং ববি দেওলের সঙ্গে পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার আসন্ন ছবি 'পশু' তে-ও রয়েছেন রণবীর। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos