Independence Day 2023: দেখে নিন সেরা দেশাত্ববোধক হিন্দি গান কোনগুলো, রইল তালিকা

আজ রইল কয়টি গানের কথা। আজ রইল সেরা দেশাত্ববোধক গানের হদিশ। দেখে নিন বলিউডের সেরা দেশাত্ববোধ গান কোনগুলো।

Sayanita Chakraborty | Published : Aug 15, 2023 9:54 AM IST

দেশজুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। এই দিনটি সর্বত্র বিশেষ ভাবে পালিত হয়। পালিত হচ্ছে ৭৭ তম স্বাধীনতা দিবস। জাতি-ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভারতীয়ের কাছে দিনটি খুবই গুরুত্বপূর্ণ। ভারতের ইতিহাসে উল্লেখ আছে স্বাধীনতা সংগ্রামের সেই সকল কঠিন দিনের কথা। যা মাঝেমধ্যেই উঠে আসে ছবির পর্দায়। আজ রইল কয়টি গানের কথা। আজ রইল সেরা দেশাত্ববোধক গানের হদিশ। দেখে নিন বলিউডের সেরা দেশাত্ববোধ গান কোনগুলো।

ভারত হামকো জান সে পেয়ারা হ্যায়- ভারত হামকো জান সে পেয়ারা হ্যায় গানটি বেশ সফল হয়েছিল। এটি আজও রয়েছে হিট বলিউড গানের তালিকায়। মণি রত্নম পরিচালিত ছবির গান ভারত হামকো জান সে পেয়ারা হ্যায়।

অ্যায় মেরে ওয়াতন কে লোগো- আরও একটি হিট গান অ্যায় মেরে ওয়াতন কে লোগো। দেশাত্মবোধক গানের তালিকার শীর্ষে স্থান পায় অ্যায় মেরে ওয়াতন কে লোগো। এটি বেশ সফল হয়েছিল সে সময়।

মা তুঝে সালাম- আরও একটি গান হল মা তুঝে সালাম। এটি এর আর রহমনের গাওয়া গান। এই গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। বলিউডের সেরা গানের তালিকায় স্থান পেয়েছে গানটি।

মেরি দেশ কী ধরতি- গুলশান মেহতার গাওয়া গান মেরি দেশ কী ধরতি। এই গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। মেরি দেশ কী ধরতি গানটি বেশ সফল হয়েছিল।

আই লাভ মাই ইন্ডিয়া- আরও একটি হিট দেশাত্ববোধক গান হল আই লাভ মাই ইন্ডিয়া। এই গানটি শাহরুখ খান অভিনীত পরদেশ ছবির। এই গানটিও বেশ হিট করেছিল।

হ্যায় ওয়তন হ্যায় ওয়তন- হ্যায় ওয়তন হ্যায় ওয়তন গানটি বেশ হিট করেছিল। রাজি ছবির এই গান বেশ সফল হয়েছিল। দেশাত্ববোধক এই গানটি বেশ সফল হয়েছিল।

এই সকল গান বেশ হিট করেছিল। বহুদিন আগে মুক্তি পেলেও এই সকল গান আজও সেরা বলিউড গানের তালিকায় আছেন। আজও দেশাত্ববোধক বোকও অনুষ্ঠানে শোনা যায় এই সকল গান। এমনই একাধিক ছবিতে উঠে এসেছে দেশাত্ববোধক কাহিনি। বহু বলিউড ছবিতে দেখা যায় এমন কাহিনি। দ্য লেজেন্ড অফ ভগত সিং, আরআরআর, রাজি, লক্ষ্য, উরি- দ্য সার্জিকাল স্ট্রাইক, শেরশাহ, রং দে বসন্তি, লগান, বর্ডার-সব একাধিক ছবিগিলো আজও হিট ছবির তালিকায় স্থান পায়। আজও বিভিন্ন স্থানে শোনা যায় এই সকল গান। 


আরও পড়ুন

Akshay Kumar: ‘দিল অউর সিটিজেনশিপ দোনো হিন্দুস্তানি, স্বাধীনতা দিবসে ভক্তদের সুখবর দিলেন খিলাড়ি কুমার

Independence Day 2023: রইল সেরা ১০টি ছবির কথা, দেশাত্ববোধক এই সকল ছবি আজও রয়েছে সেরার তালিকায়

Independence Day 2023: প্রকাশ্যে এসেছে কোনও ছবির ফার্স্ট লুক তো চলছে কোনও ছবির শ্যুটিং, শীঘ্রই মুক্তি পাবে এই কয়টি দেশাত্মবোধক ছবি

 

Read more Articles on
Share this article
click me!